শুভ বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা 2021, বৌদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা, ম্যাসেজ, স্ট্যাটাস, পিকচার ও ছবি ডাউনলোড

শুভ বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা 2021, বৌদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা, ম্যাসেজ, স্ট্যাটাস, পিকচার ও ছবি ডাউনলোড
প্রত্যেকটি ধর্মালম্বী মানুষের একটি বিশেষ ধর্মীয় উৎসব আসে। একের ধর্মে একেক রকম ভাবে ধর্মীয় উৎসব বছরের বিভিন্ন সময়ে এসে হাজির হয়। ঠিক তেমনি ভাবে বৌদ্ধ ধর্মালম্বী লোকজনদের একটি বিশেষ অনুষ্ঠান হচ্ছে বৌদ্ধ পূর্ণিমা।

আপনারা যারা বৌদ্ধ ধর্মালম্বী মানুষ জন রয়েছেন তারা আপনাদের আত্মীয়স্বজন এবং বন্ধু-বান্ধবদের এই বিশেষ দিনের জন্য শুভেচ্ছা জানাতে পারেন। এখন আপনি যদি ভাবেন শুভেচ্ছা বিশেষভাবে আপনি জানাতে অক্ষম, তাহলে আমাদের ওয়েবসাইটের সহায়তা গ্রহণ করতে পারেন।

বৌদ্ধ ধর্মালম্বী লোকজনদের বুদ্ধপূর্ণিমা অনেককাল আগে থেকেই পালিত হয়ে আসছে। এই বুদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানটি খ্রিস্টপূর্ব 563 অব্দ থেকে পালিত হয়ে আসছে।

প্রতি বছরের মতোই ইংরেজি বছরের সঙ্গে মিল রেখে 2021 খ্রিস্টাব্দে ছাব্বিশে মে বৌদ্ধ পূর্ণিমা অনুষ্ঠান উদযাপিত হবে।

তাই আপনারা অবশ্যই বৌদ্ধ ধর্মের অনুষ্ঠান বুদ্ধ পূর্ণিমা পালন করার জন্য বন্ধু-বান্ধবদের অবশ্যই শুভেচ্ছা জানান। আপনাদের অনেক আত্মীয়স্বজন বা বন্ধু বান্ধব দূরে অবস্থান করে।

তার জন্য আপনাদেরকে ফেসবুক বা হোয়াটস অ্যাপের মাধ্যমে শুভেচ্ছা জানাতে হবে। তাদেরকে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে এসএমএস বা মেসেজ পাঠিয়ে শুভেচ্ছা জানাতে পারেন।

তাছাড়াও আপনারা আমাদের ওয়েবসাইট থেকে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে পিকচার এবং ছবি ডাউনলোড করে নিয়ে তাদেরকে পাঠিয়ে দিতে পারেন। তো আমরা নিচে গিয়ে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বিভিন্ন ধরনের পিকচার, এস এম এস, ম্যাসেজ, ছবি ডাউনলোড করে নিই।

বৌদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা

বুদ্ধ পূর্ণিমা বৌদ্ধ লোকজনদের জন্য একটি আনন্দের অনুষ্ঠান। বুদ্ধ লোকজন বুদ্ধপূর্ণিমা বিপুল সমারোহ প্রতি বছর পালন করে থাকে। আপনারা হয়তো এই বুদ্ধ পূর্ণিমা 2021 সালেও খুব আনন্দের সঙ্গে পালন করবেন।

কিন্তু আপনাদের অনেক নিকট আত্মীয় বা বন্ধুবান্ধব অনেক দূরে অবস্থান করছে। তার জন্য তাদের সাথে আপনাদের দেখাসাক্ষাত হচ্ছে না। সে ক্ষেত্রে অবশ্যই আপনারা বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা তাদেরকে পাঠিয়ে দিবেন।

যদি আপনি সুন্দর ভাবে শুভেচ্ছাবার্তা গুছিয়ে না লিখতে পারেন তাহলে আমাদের ওয়েবসাইটের সহায়তা গ্রহণ করবেন। আমাদের ওয়েবসাইটে বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা খুব সুন্দর ভাবে দিয়ে দেওয়া আছে।

এগুলো আপনারা এক ক্লিকের মাধ্যমে কপি করে নিবেন। আর যাদেরকে পাঠানোর প্রয়োজন বলে মনে করেন তাদেরকে পাঠিয়ে দিবেন। মোটকথা, একজন বৌদ্ধ ধর্মালম্বী মানুষ হিসেবে আপনি সকলের মাঝে এই আনন্দকে ফিরিয়ে দিবেন।

বৌদ্ধ পূর্ণিমার মেসেজ ও এসএমএস

প্রত্যেকটি ধর্মের বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ উৎসব আসে। প্রত্যেকটি ধর্মালম্বী লোকজন তাদের বিশেষ বিশেষ অনুষ্ঠানে আত্মীয়স্বজন এবং বন্ধু-বান্ধবদের এসএমএস এবং মেসেজের মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে থাকে।

আপনার ধর্মের প্রতি সম্মান রেখে এবং ধর্মীয় উৎসবের আনন্দ সকলের মাঝে বিলিয়ে দিতে হবে। এটি প্রকৃত কথা। ধরুন আপনি ধর্মীয় উৎসবের দিনে গোমড়ামুখো করে ঘরের মধ্যে বসে। বিষয়টি অন্য রকম দেখায়।

সামাজিক জীব হিসেবে প্রত্যেকটি মানুষের সঙ্গে সেই দিন দেখা সাক্ষাৎ করবেন। কুশলাদি বিনিময় করবেন। আলিঙ্গন করবেন। তাদেরকে এসএমএস বা মেসেজের যেসকল সুন্দর সুন্দর কথা রয়েছে সে সকল কথা জানিয়ে শুভেচ্ছা জানাবেন।

দেখবেন এতে করে আপনি যেমন খুশি হচ্ছেন তেমনি যাকে শুভেচ্ছা জানালেন সেই ব্যক্তি ও অনেক খুশি হয়ে যাবে। তাই বৌদ্ধধর্মাবলম্বী মানুষ হিসেবে বুদ্ধ পূর্ণিমার মেসেজ এসএমএস সকলের মাঝে শেয়ার করুন।

বৌদ্ধ পূর্ণিমার স্ট্যাটাস

ফেসবুকে ঢুকলে দেখবি বৌদ্ধপূর্ণিমা দিনে বৌদ্ধধর্মাবলম্বী লোকজন স্ট্যাটাস দেয়। সকাল থেকে শুরু করে ধর্মীয় অনুষ্ঠান শেষ হওয়া পর্যন্ত তারা সকলেই এক জায়গায় শামিল হয়। সকলের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে।

সুন্দর মুহূর্ত গুলোর ছবি ক্যামেরায় ধারণ করা হয়। সেগুলো সুন্দর ভাবে ফেসবুকে পোস্ট করা হয়। আবার অনেকেই সুন্দরভাবে শুধু কথা ।লিখে জানিয়ে ফেসবুকে পোস্ট করে।

আপনি যদি এরকম ধরনের কিছু করতে চান তাহলে বুদ্ধ পূর্ণিমার স্ট্যাটাস আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন। বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সকলের মাঝে আনন্দ ভাগ করে নেয়ার জন্য বিভিন্ন ধরনের স্ট্যাটাস দেওয়া আছে।

আপনারা শুধু আমাদের ওয়েবসাইট থেকে সেই সকল বুদ্ধ পূর্ণিমার স্ট্যাটাস কপি করে নিন। আর বুদ্ধ পূর্ণিমার দিনে সে সকল স্ট্যাটাস ফেসবুকের বন্ধুদের মাঝে শেয়ার করুন।

বৌদ্ধ পূর্ণিমার পিকচার ও ছবি ডাউনলোড

অনেকেই আছেন যারা বুদ্ধ পূর্ণিমার পিকচার অফ ছবি ফেসবুকে আপলোড করতে চান। বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগে সকল মানুষের হাতে হাতে স্মার্টফোন রয়েছে।

প্রত্যেক ধর্মালম্বী লোকজন তাদের বিশেষ ধর্মীয় উৎসবে সকলের ইনবক্সে পিকচার এবং ছবি পাঠিয়ে দেই। এই পিকচার ছবিগুলোতে শুভেচ্ছা জাতীয় কথাবার্তা লিখা থাকে। এই পিকচার গুলো পাঠানোর মাধ্যমে আপনার মনের সৌন্দর্য তা অন্য ব্যক্তির কাছে প্রকাশ পাবে।

একজন সামাজিক জীব হিসেবে আপনার স্থান হবে সকলের অন্তরে। তাই আপনারা বৌদ্ধপূর্ণিমা কে বন্ধুদের মাঝে শেয়ার করতে এবং সকলের সঙ্গে কুশলাদি বিনিময় করতে বুদ্ধ পূর্ণিমার পিকচার ও ছবি পাঠিয়ে দিন।

তার জন্য এগুলো আপনারা আমাদের ওয়েবসাইট থেকে এখনি ডাউনলোড করে নিতে পারবেন। সর্বোপরি, এই বিশেষ ধর্মীয় উৎসব আপনাদের খুব সুন্দর ভাবে পালিত হোক এই কামনা করছি।

Buddha Purnima Wishes In Bengali

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button