সিগারেট খাওয়ার পিক, ছবি, ফটো (ছেলে ও মেয়েদের সিগারেট খাওয়ার Pic)

আপনি কি সিগারেট খাওয়ার ছবি ফেসবুকে পোস্ট করতে চাচ্ছেন? তুমি যে সিগারেট না খেয়েও এমন ছবি পোস্ট করতে চাচ্ছেন যেন মানুষ বোঝে আপনি সিগারেট খাচ্ছেন? তাহলে আর নয় টেনশন। আমরা এমন শত শত সিগারেট খাওয়ার ছবি নিয়ে হাজির হলাম।

আজকে আমরা আপনাদের এমন কিছু ছবি শেয়ার করতে চাচ্ছি যেগুলো ব্যবহার করে আপনি যে কোন ব্যক্তিকেই মনে করাতে পারবেন যে আপনি সিগারেট খাচ্ছেন।

সিগারেট খাওয়ার পিক

অনেক মানুষ আছে যারা হতাশায় ভোগে। হতাশা থেকে সৃষ্টি হয় অবসাদ বা বিরক্তি মানুষ হতাশ হলে বা টেনশনে থাকলে সিগারেট পান করে। কিন্তু এটি মোটেও যুক্তিযুক্ত কথা নয়। হাজার হাজার মানুষ রয়েছে যারা শত টেনসনে থাকলেও কখনো নেশাদ্রব্য পান করে না। এমন মানুষ আছে যারা কখনো সিগারেট ছুঁয়ে দেখেনি। সুতরাং যারা সিগারেট পান করে তাদের এ যুক্তিটি মোটেও শক্তিশালী নয়।

অনেকেই শুধু স্টাইল করার জন্য সিগারেট পান করে। আবার অনেকেই রয়েছে যারা আধুনিকতা মনে করে সিগারেট খাওয়াকে।

বর্তমানে যুবসম্প্রদায় সিগারেটের নেশা প্রতি আসক্ত। এরা কারণে বা অকারণে সিগারেট পান করে থাকে। সিগারেট এমন একটি নেশার যা একবার শুরু করলে আর শেষ করতে পারে না। আমাদের বন্ধুদের অনেকেই রয়েছে যারা গার্লফ্রেন্ডের সাথে রাগারাগি করে সিগারেট পান করে এবং ফেসবুকে সে সকল ছবি আপলোড করে।

আমাদের আজকের লিখাটি তাদের জন্য নয় যারা নিজের সিগারেট পান করে। বরং যারা কখনো সিগারেট ছুঁয়ে দেখেনি তারা যদি সিগারেট খাওয়ার ছবি শেয়ার করতে চায় তাহলে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবে। এর কারন হল আমরা বিভিন্ন জায়গা থেকে শত শত সিগারেট খাওয়ার ছবি ডাউনলোড করে রেখেছি এবং আমাদের ওয়েবসাইটে আপলোড করেছি। আমাদের ছবিগুলো ব্যবহার করে যে কেউ যেকোনো কাজ করতে পারে।

আমরা কখনোই কাউকে সিগারেট পানে উৎসাহিত করি না। কারণ যেকোন ধরনের নেশা দ্রব্য হারাম। এছাড়াও অনেক সমস্যা রয়েছে যেগুলো সিগারেট গ্রহণের ফলে হয়ে থাকে।

সিগারেট খাওয়ার উপকারিতা

সিগারেট খাওয়ার কোন উপকারিতা নেই। সিগারেট পান এর স্বপক্ষে অনেকেই অনেক যুক্তি দিলে সেগুলো ধোপে টেকে না। কারণ ধূমপানের ফলে অনেক অসুখ হয়। এছাড়াও ধূমপানের ক্ষতিকর নিকোটিন রয়েছে যা অনেক রোগের কারণ। তাহলে চলুন দেখে নেয়া যাক সিগারেট পান এর ফলে কি কি অসুবিধা হয়।

ধূমপানের অপকারিতা

সিগারেট খাওয়া বা ধূমপান মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির কারণ। ধূমপানের ফলে ক্যান্সার হয়। এটা প্রতিটি সিগারেটের গায়ে বড় করে লেখা থাকে। যদিও ধূমপায়ী ব্যক্তিরা এতে খুবই কম মনোযোগ দেয়।

এছাড়াও বিভিন্ন সংবাদ মাধ্যম বা পত্রিকায় প্রতিনিয়ত ধূমপানবিরোধী বিজ্ঞাপন চোখে পড়ে। তবুও যুবসমাজ সেখান থেকে পিছপা হচ্ছে না। বরং তারা আরও দিনকে দিন নেশার জগতে ডুবে যাচ্ছে।

তাদেরকে ধূমপানের করাল গ্রাস থেকে বের করে আনতে ধর্মীয় মূল্যবোধ সৃষ্টির কোন বিকল্প নাই।

চলুন এখন জেনে নেয়া যাক, ইসলামের দৃষ্টিতে ধূমপান সম্পর্কে কি জানা যায়।

ধুমপান কি হারাম

সকল ধরনের নেশা দ্রব্য হারাম। নেশা দ্রব্যের মধ্যে ধূমপান অন্যতম। কারণ এতে ক্ষতিকর পদার্থ রয়েছে। নিকোটিন স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতির কারণ। আর সিগারেটের মূল উপাদান হলো নিকোটিন। ধুমপান করলে কোনো ইবাদতই কবুল হয় না। ইবাদত করার পূর্বে অবশ্যই আপনাকে এসব ব্যাপারে সচেতন হতে হবে। কারণ পরকাল জীবন সম্পর্কে আপনাকে ভাবতে হবে। ধূমপান কখনোই আপনার এবং আপনার পরিবারের জন্য কল্যাণ বয়ে আনবে না।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button