দাখিল পরীক্ষার রুটিন ২০২২ PDF Download

২০২২ সালের দাখিল পরীক্ষার রুটিন

১৪ নভেম্বর কুরআন মজিদ ও তাজভিদ এবং পদার্থবিজ্ঞান, ১৮ নভেম্বর হাদিস শরিফ, ২১ নভেম্বর ইসলামের ইতিহাস, রসায়ন, তাজবিদ নসর ও নজম (মুজাব্বিদ গ্রুপ) এবং তাজভিদ (হিফজুল কুরআন গ্রুপ) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পরীক্ষা চলবে।

SSC দাখিল পরীক্ষার রুটিন 2022

শিক্ষার্থীদের প্রত্যেক বছর 100 নম্বরের পরীক্ষা গ্রহণ করা হয়ে থাকল 2022 সালের পরীক্ষা গ্রহণ করার ক্ষেত্রে নম্বর বন্টন কমিয়ে আনা হয়েছে এবং শুধু 50 নম্বরের পরীক্ষা গ্রহণ করা হবে। তাছাড়া শিক্ষার্থীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের উপরে কোন প্রশ্ন করা হবে না এবং এই বিষয় বাদ দিয়ে তারা সকল বিষয়ের প্রস্তুতি যেন করতে থাকে এ বিষয়ে সম্পর্কে অবগত করা হয়েছে। তাই যারা 2022 সালের এসএসসি দাখিল পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করছেন তাদের পরীক্ষা দুই মাসে শুরু হবে বলে আপনার প্রস্তুতি গ্রহণ করার জন্য তিন মাসের মত সময় পাচ্ছেন।

এই সময় যদি সঠিকভাবে কাজে লাগাতে পারেন তা হলে প্রত্যেকটি শিক্ষার্থী পরীক্ষার আগ মুহূর্তে ভালোভাবে প্রস্তুতি গ্রহণ করে ভালো ফলাফল অর্জন করার ক্ষেত্রে অনেক এগিয়ে যেতে পারে। তাছাড়া রুটিন প্রকাশিত হলে শিক্ষার্থীদের মনের মধ্যে এক ধরনের চিন্তা কাজ করে যে তাদের পরীক্ষা খুব তাড়াতাড়ি গ্রহণ করা হবে এবং তার জন্য শিক্ষার্থীরা পড়ালেখার প্রতি গতিশীল ভূমিকা পালন করে।যেহেতু পরীক্ষার এখনো তিন মাসের মত সময় রয়েছে সেহেতু এই পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়নি ।

দাখিল পরীক্ষার রুটিন

পরীক্ষার রুটিন প্রকাশ করা হলে আপনারা যাতে খুব সহজেই ডাউনলোড করতে পারেন তার ব্যবস্থা আমাদের ওয়েবসাইটে করা হবে। এই পরীক্ষার রুটিন নিয়ে আপনারা অধিক চিন্তিত না হয়ে যদি নিয়মিতভাবে পড়াশোনা করেন এবং যে সকল বিষয় দুর্বলতা রয়েছে সে সকল বিষয় যদি ভালোমতো আয়ত্ত করতে পারেন তাহলে আপনারা ভালো ফলাফল অর্জন করতে পারবেন এবং এর মাধ্যমে আপনি নিজের কৃতিত্ব বজায় রাখতে পারবেন।

দাখিল পরীক্ষা কবে হবে

দাখিল পরীক্ষার রুটিন ২০২১

দাখিল মাদ্রাসা (আরবি ভাষা:مدرسةالداخل দাখিল হিফযুল কুরাআন) হলো এমন পর্যায়ের মাদ্রাসা যেখানে প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত পড়ানো হয় এবং দশম শ্রেণী শেষে একটি পাবলিক এক্সামিনেশনের মাধ্যমে দাখিল পাসের সার্টিফিকেট প্রদান করা হয়

Download Dakhil Routine 2022 PDF

মাদ্রাসা বোর্ড দাখিল পরীক্ষা ২০২২

মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। করোনাভাইরাস মহামারীর কারণে যথাসময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। উক্ত পরীক্ষা 14 নভেম্বর তারিখ থেকে গ্রহণ করার কথা রয়েছে।

করোনাভাইরাস মহামারীর কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা শুরুর 30 মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদেরকে পরীক্ষাকক্ষে আসন গ্রহণ করতে হবে।

পরীক্ষার সময় এক ঘন্টা তিরিশ মিনিট।

পরীক্ষার্থীদেরকে তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠানের প্রধানের নিকট হতে পরীক্ষা আরম্ভের কমপক্ষে তিন দিন পূর্বে সংগ্রহ করতে হবে।

২০২২ সালের এসএসসি দাখিল পরীক্ষার সময়সূচি

পরীক্ষার্থীগণ তাদের নিজ নিজ উত্তরপত্রের ফর্মে তার রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার বিষয় কোড ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে। কোন অবস্থাতেই উত্তরপত্র ভাঁজ করা যাবে না।

পরীক্ষার্থীদেরকে সৃজনশীল রচনামূলক বহুনির্বাচনি ও ব্যবহারিক খাতা এর নম্বরের অংশে পৃথক ভাবে পাশ করতে হবে।

প্রত্যেক পরীক্ষার্থী কেবল রেজিস্ট্রেশন ও প্রবেশপত্র বর্ণিত বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোন অবস্থাতে ভিন্ন বিষয় পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

Related Articles

One Comment

  1. ভাই এটা তো ২০২১ সালের টা দিচেন। ২০২২ এর টা কই? ২০২১ আর ২০২২ এ কি একই রকম পরিক্ষা হবে নাকি???

Leave a Reply

Your email address will not be published.

Back to top button