হিন্দু মেয়েদের নাম – আধুনিক নামের তালিকা অর্থসহ

আপনি কি হিন্দু সম্প্রদায়ের সুন্দর সুন্দর অর্থসহ নাম খুঁজছেন? তাহলে বলবো আপনি ঠিক জায়গাতেই এসেছেন কারণ আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি ১০০০+ হিন্দু সম্প্রদায়ের মেয়েদের নাম অর্থসহ। আমরা গ্যারান্টিসহ বলতে পারি আপনি আপনার পছন্দসই নাম আমাদের ওয়েবসাইট থেকে পাবেনই। কিছু কিছু মিষ্টি নাম রয়েছে যেগুলোর অর্থ যেমন সুন্দর তেমনি স্মার্ট শুনতে লাগে।

আমরা আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ক্যাটাগরি অনুযায়ী নামের তালিকা প্রকাশ করেছি। যেখানে থেকে আপধি ইচ্ছামতো নিজের সন্তানের জন্য নাম বাছাই করতে পারেন। নিজ সন্তানের সুন্দর নাম রাখতে কেই বা না চায়? আসলে সবাই চায় তার ছোট্ট সোনামণির সুন্দর নাম হোক। অনেক দম্পতি বিবাহের প্রথম রাতেই ঠিক করে তারা তাদের দাম্পত্য জীবনে কয়টা বেবি নিবে।

স্বামী- স্ত্রীর মধ্যে ছেলে সন্তান মেয়ে সন্তানের নাম রাখা নিয়ে খুনসুটিও হয় অনেক। এখনকার প্রেমিক প্রেমিকা বিয়ের আগেই তাদের বেবিদের নাম ঠিক করে ফেলে। অনেক ক্ষেত্রে দেখা যায় প্রেমিক প্রেমিকার ব্রেক আপ হয়ে যায় কিন্তু স্মৃতি হিসেবে থেকে যায় তাদের এই খুনসুটি গুলো। আপনি বিবাহিত অথবা অবিবাহিত হোন আমাদের সাইট থেকে আপনার ফিউচার বেবির জন্য বাছাই করে রাখতে পারেন সুন্দর সুন্দর নাম এবং জেনে নিতে পারেন নামগুলোর অর্থ।

বাবা মায়ের সাথে মিল রেখে সন্তানের নাম রাখতে অনেকেই চায় সেই দিকে দৃষ্টি রেখে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বিভিন্ন অক্ষর দিয়ে নাম প্রকাশ করেছি। বাংলা অ থেকে শুরু করে সকল আকর্ষণীয় অক্ষর দিয়ে নাম পাওয়া যাবে আমাদের ওয়েবসাইট থেকে। অ অক্ষর দিয়ে বিভিন্ন আধুনিক হিন্দু মেয়ের সুন্দর সুন্দর নাম প্রকাশ করা হয়েছে যেমন: অর্পা,অর্ণিলা,অপরাজিতা,অদিতী ইত্যাদি।

এমন অনেক স্মির্ট নাম পাওয়া যাবে আমাদের ওয়েবসাইটে। স দিয়ে নাম রাখতে অনেকেই পছন্দ করেন। তাই আমরা স অক্ষর দিয়ে প্রকাশ করেছি অনেক অনেক নাম। স অক্ষর দিয়ে অনেক সুন্দর সুন্দর নাম রয়েছে যেমন: সুস্মিতা,সন্চয়ী, সারদা,সুপরনা, সোনালী ইত্যাদিসহ আরো সুন্দর সুন্দর নাম ‌।

অনেক বড় নামের চেয়ে সংক্ষিপ্ত নাম অনেকেই পছন্দ করে। দুই অক্ষর এর সুন্দর আধুনিক হিন্দু মেয়ের নাম আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি যেমন: পূজা ,নামটির মধ্যে যেনো আলাদা একটা সৌন্দর্য কাজ করে। এছাড়াও তিন অক্ষরবিশিষ্ট হিন্দু নাম প্রকাশ করা হয়েছে আমাদের ওয়েবসাইটে। আপনার যদি চার অক্ষরবিশিষ্ট বড় নাম পছন্দ হয় তাহলে সেই ব্যবস্থাও রাখা হয়েছে আমাদের ওয়েবসাইটে।

সুতরাং সকল ক্যাটাগরির সুন্দর সুন্দর হিন্দু নাম পাওয়া যাবে আমাদের ওয়েবসাইটে তাই দেরি না করে এখনি ডাউনলোড করে নিতে পারেন আমাদের ওয়েবসাইটে প্রকাশিত নামের তালিকা।

হিন্দু মেয়েদের আধুনিক নামের তালিকা

আমরা প্রত্যেকেই এক একটি সমাজে বসবাস করি। সমাজে বসবাস করার সুবাদে আমরা বিবাহ নামের একটি সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করি। নির্দিষ্ট বয়স হলে আমাদের নিজেদেরকে সেই বিয়ের পিঁড়িতে বসতে হয়। বিয়ের পর প্রাকৃতিক নিয়মে প্রত্যেকেরই সন্তান-সন্ততি জন্মলাভ করে।

সন্তানসন্ততির জন্মলাভ করার পরে আমাদের মাথায় প্রথমে যে চিন্তা যে আসে সেটি হল শিশুর নাম কি রাখবো। তখন আমাদের মনে বিভিন্ন নামের আনাগোনা হয়। হয়তো আমাদের নামের সঙ্গে মিল রেখে আমরা অধ্যক্ষর দিয়ে অন্য একটি নাম রাখতে চাই। আপনি যদি তেমনি ভেবে থাকেন তাহলে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই।

আমাদের ওয়েবসাইটে প্রত্যেকটি অক্ষরের আদ্যক্ষর দিয়ে অনেক নাম দেওয়া আছে। আপনারা যদি হিন্দু মেয়েদের আধুনিক নামের তালিকা অর্থসহ পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন। আমাদের ওয়েবসাইটে হিন্দু মেয়েদের নামের তালিকা প্রথম আদ্যক্ষর থেকে শুরু করে শেষ অদ্যাক্ষর পর্যন্ত পাওয়া যাবে। তাই অর্থসহ হিন্দু মেয়েদের নামের তালিকা পেতে আমাদের ওয়েবসাইটের নিচের দিকে চোখ রাখুন।

বর্তমান সময়ে মানুষ আধুনিকতার দিকে বেশি লক্ষ্য করে। তাই অতীতের নামগুলো এখন আর বিশেষভাবে ব্যবহৃত হয় না। তাই বর্তমানের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং সুশ্রী একটি নাম রাখতে চাইলে আমাদের ওয়েবসাইটে অনুসরণ করতে পারেন। শুধু নামটি আধুনিক হলেই হবেনা নামটির সঙ্গে অবশ্যই আকর্ষণীয়তা এবং শ্রুতিমধুরতা থাকতে হবে।

আপনি যদি যুগের সঙ্গে তাল মিলিয়ে সুন্দর একটি নাম রাখতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে অক্ষরের দেখে পছন্দমত নিজের ছেলে বা মেয়ের সন্তানের নাম রাখতে পারেন।

ম দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ

আপনি যদি ম দিয়ে হিন্দু মেয়েদের নাম রাখতে চান তাহলে রাখতে পারবেন। ম অক্ষর দিয়ে শুরু এরকম অনেক নাম আমাদের ওয়েবসাইটে দিয়ে দেওয়া আছে। আপনি শুধু আমাদের ওয়েবসাইটের নিচের দেওয়া নাম গুলো দেখে নিন এবং তার সাথে নামের অর্থ গুলো কি কি তা দেখে নিন। আপনি হিন্দু মেয়ের নাম মৌমিতা রাখতে পারেন।

মৌমিতা নাম দ্বারা মিষ্টি বন্ধুসুলভ আচরণ এর অধিকারিণী মেয়েকে বোঝানো হয়। তাছাড়া আপনারা মধুজা নামটি রাখতে পারেন যার অর্থ পৃথিবী। আপনারা যদি মনশ্রী রাখতে চান তাহলে তাও রাখতে পারেন কারণ মনশ্রী নামটি হিন্দুদের ধন-সম্পদের দেবীর অপর নাম হিসেবে ব্যবহার করা হয়।

তবে ম দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা ভেতরে আমার সবচেয়ে পছন্দের নামটি হচ্ছে মীনাক্ষী। কারণ মীনাক্ষী নামটির অর্থ যে নারীর চোখ মাছের মত সুন্দর। আপনার কন্যা সন্তানের চোখ যদি খুব সুন্দর হয় তাহলে তার নাম মীনাক্ষী রাখতে পারেন।

স দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ

আপনি কি স দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা খুঁজছেন? তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটে সে খুবই ভালো কাজ করেছেন। দন্ত্য স দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ অসংখ্য পরিমাণে রয়েছে। আপনারা সেগুলো দেখতে হলে আমাদের ওয়েবসাইটের এই লেখাটি খুব গুরুত্ব দিয়ে পড়ুন। স দিয়ে নামের মধ্যে আমার পছন্দের নাম হল সায়ন্তনী।

এই নামের অর্থ হল সন্ধ্যা রাগের সময় যেটাকে আমরা গৌধূলী বলেছি নি। তাছাড়া আপনি হিন্দু মেয়েদের নাম হিসেবে সঞ্চারি বা সুরঞ্জিতা রাখতে পারেন। এই নামের অর্থ হলো সুন্দররূপে রঞ্জিত নারী। সাদিয়ার নাম পেতে চাইলে আপনারা নায়িকার নামে নাম রাখতে পারেন। যেমন সুচরিতা।

সুচরিতা শব্দের অর্থ সুন্দর স্বভাবের মেয়ে এবং সেই মেয়েটি সৎ চরিত্রের অধিকারী একজন নারী। আপনি যদি সদি আরো এরকম নাম দিতে চান তাহলে সুচেতা সিন্ধুজা সৃজনী ইত্যাদি নাম রাখতে পারেন। এই নাম গুলোর মধ্যে আমার পছন্দের আরেকটি নাম হল সৃজনী। সৃজনী নামের অর্থ হল নির্মাণকারী। যে নারী কোন কিছু রচনা করে বা সৃষ্টিশীল নারি তাকেই বলা হয় সৃজনী।

ত দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ

ত দিয়ে শুরু এমন হিন্দু মেয়েদের অসংখ্য নামের তালিকা আপনারা আমাদের এই সাইটে পাবেন। তার জন্য আপনাকে আমাদের ওয়েবসাইটের এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে হবে। ত দিয়ে আপনারা তনুষ্কা নামটি রাখতে পারেন। তা দিয়ে আধুনিক একটি নাম রাখতে চাইলে আপনার রাখতে পারেন তেজস্মিতা। যে মেয়ের অপরূপ সৌন্দর্য রয়েছে সেই মেয়েকে বলে তেজস্মিতা।

তাছাড়া ত দিয়ে আরও যদি নাম রাখতে চান তাহলে তিয়াসা নামটি রাখতে পারেন। তিয়াসা নামের অর্থ হলো মূল্যবান ধাতুকে বোঝানো হয়। আরেকটি নাম আমার খুবই পছন্দের যেটি ত দিয়ে শুরু। সেই নামটি হল তরুশি। তনুশ্রী নামের অর্থ যে মেয়ের অনেক সাহস রয়েছে বা কোন কিছু বিষয় খুব সহজেই করতে পারে।

ন দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ

ন দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ আমাদের ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন। দন্তান্ন দিয়ে যদি নাম রাখতে চান তাহলে আপনারা নয়নিকা নাম রাখতে পারেন। নয়নিকা শব্দের অর্থ হলো যে মেয়ের সুন্দর বা আকর্ষণীয় চোখ রয়েছে। তাছাড়া আপনারা নিহা নামটি রাখতে পারেন। নেহা শব্দের অর্থ হলো বিন্দু।

যে মেয়ে জন্ম গ্রহণের সময় উজ্জ্বল গাত্রবর্ণের অধিকারী হবে সে মেয়ের নাম আপনারা নিহা রাখতে পারেন। তাহলে নামের সঙ্গে সামঞ্জস্য তা বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ ভাবে মানাবে। তাছাড়া আপনারা ন দিয়ে নাম রাখতে চাইলে নবশ্রী নামটি রাখতে পারেন। যে নারী নতুন ধরনের সৌন্দর্য সম্পন্না সেই নারীকে নবশ্রী বলা হয়।

আপনাদের আজকে ন দিয়ে আরেকটি নতুন নামের কথা বলব। জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের একটি বইয়ের নাম নবনী। যদি নবনী নামটি রাখতে চান তো রাখতে পারেন। ন দিয়ে নবনী নামটি আমার খুবই পছন্দের একটি নাম। আপনারা যদি দেখেন আপনার হিন্দু মেয়ের চোখ নীল বা আকর্ষণীয় তাহলে তার নাম রাখতে পারেন নীলাক্ষী।

যদি নিবেদিতা রাখতে চান তাও রাখতে পারেন। যে মেয়েটি আপনার ভবিষ্যতে কথা শুনবে এবং আপনার আনুগত্য স্বীকার করবে সেই মেয়েটির নাম আপনি নিবেদিতা রাখলে খুবই ভালো হবে। তাছাড়া আর একটি পছন্দের নাম আমার রয়েছে যেটি শুরু ন দিয়ে। আপনারা নবনীতা নামটি রাখতে পারেন। এই নামটি খুবই আধুনিক এবং আকর্ষণীয়। নবমিতা নামটির অর্থ হলো জীবনের প্রকৃত সারাংশ। ন দিয়ে আরো পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে নিচের দিকে দেখুন।

ব দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ

যদি ব দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ পেতে চান তাহলে এই লেখা টি মনোযোগ দিয়ে পড়ুন। আশা করি এই লেখার মাধ্যমে আপনার পছন্দের ব দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা পেয়ে যাবেন। যদি আপনার বস দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা খুবই জরুরী এবং গুরুত্বপূর্ণ হয় তাহলে খুব মনোযোগ দিয়ে পড়বেন।

তাহলে আপনি ব দিয়ে হিন্দু মেয়েদের নামের তালিকা পেয়ে যাবেন। ব অক্ষর দিয়ে হিন্দু মেয়েদের অনেকগুলো নাম রয়েছে। এই নাম গুলোর মধ্যে আপনারা বৈশাখী নামটি নিতে পারেন। যে হিন্দু মেয়ে বৈশাখ মাসে জন্মগ্রহণ করবে তার নাম বৈশাখী রাখতে পারেন। তাছাড়া আপনারা হিন্দু মেয়েদের নাম ব দিয়ে রাখার জন্য বিদিশা নামটি ব্যবহার করতে পারেন।

বিদেশে নামটির অর্থ হলো গুরুতর মনোযোগী কোন মেয়ে। অর্থাৎ এই নামটি দ্বারা কোন শিক্ষিত নারীকে বোঝানো হয়। আপনি যদি ব দিয়ে অন্যান্য আরো নাম রাখতে চান তাও রাখতে পারবেন। ব দিয়ে নাম রাখতে চাইলে আপনারা বনিতা নামটি রাখতে পারেন। বনিতার নামটির অর্থ হলো নারী পত্নী এবং প্রেয়সি। তাছাড়া ব দিয়ে নাম রাখার জন্য আপনারা বিথীকা নামটি রাখতে পারেন। বিথীকা নামের অর্থ হল উভয় দিকেই বৃক্ষের সারি যুক্ত পথ।

আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনারা হিন্দু মেয়েদের নাম অর্থসহ তালিকা পেয়ে গিয়েছেন। অন্য কোন অক্ষর দিয়ে যদি আপনারা হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ পেতে চান তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাবেন। আমরা পরবর্তীতে আপনাদের জন্য আপনাদের চাহিদা মতো অক্ষর দিয়ে হিন্দু মেয়েদের অর্থসহ নামের তালিকা নিয়ে আবার হাজির হব।

সেই পর্যন্ত আপনারা সকলেই সুস্থ থাকুন এবং ভাল থাকুন। কোন নামটি আপনাদের সবচাইতে বেশি পছন্দ হয়েছে সেই নামটি আমাদের কমেন্ট বক্সে জানাবেন। তাহলে সেই অনুযায়ী আমাদের ওয়েবসাইটে আরো নতুন নতুন নাম সংযোজন করতে আমাদের খুব সুবিধা হয়। হিন্দু মেয়েদের নামের তালিকা অর্থসহ নিতে আসার জন্য আপনাদের সকলকে জানাই ধন্যবাদ।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button