নটরডেম কলেজ এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ এনডিসি অ্যাডমিশন সার্কুলার ডাউনলোড

আপনি কি নটরডেম কলেজে এইচএসসি ব্যাচে ভর্তি হতে আগ্রহী? তাহলে আপনার অবশ্যই এডমিশন সার্কুলার টি ভালো করে পড়ে নেওয়া উচিত। কারণ প্রতিবারের মতো এবার এডমিশন টেস্ট পরীক্ষা হবে না।

কি কি থাকছে এবারের এডমিশন টেস্ট পরীক্ষা পদ্ধতিতে! জানতে সম্পূর্ণ লেখাটি মনোযোগ সহকারে পড়ুন।

নটরডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি 2020

খ্রিস্টান মিশনারী পরিচালিত নটরডেম কলেজে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভর্তি বিজ্ঞপ্তি তে আগ্রহ ছাত্র-ছাত্রীদের অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। আবেদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন হবে।

এবার প্রতিবারের মত আপনাকে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হবে পরীক্ষা দেওয়া লাগবে না। অনলাইনেই গৃহীত হবে নটরডেম কলেজ ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে নটরডেম কলেজের ওয়েবসাইট।

এনডিসি অ্যাডমিশনমিশন সার্কুলার ডাউনলোড

আপনি খুব সহজেই এডমিশন সার্কুলার ডাউনলোড করে নিতে পারেন। আমাদের ওয়েবসাইট বা এনডিসি কলেজের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফ্রিতে ডাউনলোড করা যাবে এডমিশন বিজ্ঞপ্তি।

চলুন দেখে নেয়া যাক কিভাবে তা ডাউনলোড করবেন।

এজন্য প্রথমে আপনাকে নটরডেম কলেজের ওয়েবসাইট ভিজিট করতে হবে।

তারপর এডমিশন মেনুতে প্রবেশ করতে হবে। আপনি চাইলে নোটিশ মেনু থেকেও বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে পারেন।

ভর্তি বিজ্ঞপ্তিটি ডাউনলোড করা হয়ে গেলে মনোযোগ সহকারে পড়ে ফেলুন।

এবং যত্নসহকারে অনলাইনে আবেদন কাজ সম্পন্ন করুন।

এখন আমরা নটরডেম কলেজের ভর্তি পরীক্ষার নমুনা প্রশ্ন নিয়ে আলোচনা করব।

নটরডেম কলেজে ভর্তি পরীক্ষার নমুনা প্রশ্ন

বিগত বছরগুলোতে নটরডেম কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে। সকল প্রশ্ন পত্র নিয়ে ভর্তি গাইড বের হয়েছে। কিন্তু এবারের ভর্তি পরীক্ষাটি ব্যতিক্রম। তবে আপনার সুবিধার জন্য আমরা বিগত বছরগুলোর নটরডেম কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র গুলো আমাদের ওয়েবসাইটে প্রকাশ করছি। আপনি খুব সহজেই এখান থেকে তা ডাউনলোড করে নিতে পারবেন।

আশা করব আমাদের সংগ্রহ আপনার ভালো লাগবে।

নটরডেম কলেজে পড়ার খরচ

অনেকেই মনে করেন নটরডেম কলেজে পড়তে বুঝি অনেক টাকা খরচ হয়। কিন্তু আসলেই আপনি পড়ার প্রকৃত ব্যয় সম্পর্কে জানলে আশ্চর্য হয়ে যাবেন। আপনার শিক্ষাসংক্রান্ত ব্যয় প্রধান অংশই কলেজ কর্তৃপক্ষ বহন করে। কিন্তু ঢাকা শহরে থাকা খাওয়ার খরচ অত্যাধিক বেশি। সেজন্যই প্রতিটি ছাত্রের নটরডেমে পড়ার খরচ বেশি হয়।

তবে আপনাকে মনে রাখতে হবে এখানে পড়াশোনা করলে আপনার আলাদাভাবে প্রাইভেট পড়া লাগবে না। সুতরাং আপনার টিউশন খরচ থাকছে না। পক্ষান্তরে আপনি প্রাইভেট পড়িয়ে অনেক টাকা ইনকাম করতে পারবেন। এবং সে টাকা দিয়ে আপনার শিক্ষার ব্যয় ভার বহন করতে পারবেন। সুতরাং সবার আগে আপনাকে নটরডেম কলেজে ভর্তির ব্যাপারে নিশ্চিত হতে হবে।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close