অনলাইনে আয় বিকাশে পেমেন্ট ২০২০ – মোবাইল দিয়ে এড দেখে টাকা আয়

আপনি কি অনলাইনে আয় করে বিকাশে পেমেন্ট নিতে চাচ্ছেন? আমরা 2020 সালের সেরা অনলাইনে ইনকামের উপায় গুলো নিয়ে আলোচনা করতে যাচ্ছি। যেখান থেকে ইনকাম এরপরে টাকা বিকাশের মাধ্যমে পেমেন্ট নেওয়া যায়। এবং এসকল উপায়গুলো শতভাগ কার্যকরী এবং বিশ্বাসযোগ্য। আমি নিজেও এমন ভাবে ইনকাম করে বিকাশে পেমেন্ট নিয়ে থাকি। আজ আমি আমার অভিজ্ঞতা শেয়ার করব।

অনলাইনে আয়

দিনদিন বাংলাদেশে বেকারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। শিক্ষিত বেকারের সংখ্যা সবচেয়ে বেশি। কারণ শিক্ষিত মানুষ যে কোন পেশা গ্রহণ করতে ইতস্তত বোধ করে। অপরদিকে অশিক্ষিত বা খেটে খাওয়া মানুষ যেকোন কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করে থাকে।

শিক্ষিত বেকারের সংখ্যা বৃদ্ধি পাওয়ার প্রধান কারণ তারা স্বনির্ভরশীল হওয়ার চেষ্টা করে না। নিজে থেকেই উদ্যোক্তা হওয়ার চেষ্টা করেনা। সরকারি বা বেসরকারি চাকরির জন্য শতভাগ নির্ভরশীল থাকে।

কিন্তু তারা চাইলেই তাদের মেধা এবং ধৈর্য কে কাজে লাগিয়ে অনলাইনের মাধ্যমে অনেক টাকা ইনকাম করতে পারে।

পার্ট টাইম কাজ করে ছাত্র-ছাত্রীরা তাদের দৈনন্দিন খরচের টাকা ইনকাম করতে পারে অনলাইনের মাধ্যমে। ছাত্র-ছাত্রীদের ইনকামের জন্য অনেকগুলো ওয়েবসাইট আছে। আপনি চাইলে অ্যাপের মাধ্যমেও এড দেখে ইনকাম করতে পারবেন।

অনলাইনে আয় করতে কি কি লাগবে

অনেকেই মনে করে থাকেন অনলাইনে আয় করতে কম্পিউটার বা ল্যাপটপ লাগবেই। আসলে এটা একটা ভ্রান্ত ধারণা।

অনলাইনে আয় করতে আপনার যা যা লাগবে তা হল;

১/ কম্পিউটার বা ল্যাপটপ বা মোবাইল

২/ ইংরেজি বা বাংলা ভাষায় দক্ষতা

৩/ ইন্টারনেট সংযোগ

৪/ ধৈর্য এবং শ্রম

ডিভাইস

ডিভাইস হিসেবে আপনার মোবাইল, কম্পিউটার বা ল্যাপটপ লাগবে। মোবাইল ডিভাইস ব্যবহার করতে হলে অবশ্যই উন্নত ফোন ব্যবহার করতে হবে। যেসকল ডিভাইস স্লো হয় বা ভালোভাবে কাজ করে না সেগুলো দিয়ে আপনি অনলাইনে কাজ করতে পারবেন না।

1 জিবি র্যামের ফোন দিয়ে কাজ করলে অনেক সময় মোবাইল হ্যাং করে। আমরা আপনাকে 2 জিবি র্যামের মোবাইল ব্যবহারের পরামর্শ দিব।

আর কম্পিউটার বা ল্যাপটপ হলে তো মিটেই গেল। কম্পিউটার বা ল্যাপটপে গুগল ক্রোম বা মজিলা ফায়ারফক্স ব্রাউজার থাকতে হবে।

ভাষা দক্ষতা

আপনি যদি ইংরেজি ভাষায় দুর্বল হয়ে থাকেন তবুও বাংলা ভাষায় দক্ষতা থাকলে অনলাইনের মাধ্যমে ইনকাম করতে পারবেন। বাংলা ভাষায় ওয়েবসাইট করে আপনি হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। কোয়ালিটি কন্টেন্ট আপলোড করলে নিয়মিত অনেক বেশি ভিজিটর পাবেন। এবং খুব অল্পদিনেই আপনার ওয়েবসাইটটি প্রতিষ্ঠিত হয়ে যাবে।

এরপর গুগল এডসেন্স ব্যবহার করে সেখান থেকে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন। অন্যদিকে ইনস্ট্যান্ট আর্টিকেল ব্যবহার করেও ফেসবুক থেকে টাকা আয় করা যায়।

ইন্টারনেট সংযোগ

দ্রুতগতির ইন্টারনেট ছাড়া আপনি অনলাইনে কাজ করতে পারবেন না। সে ক্ষেত্রে আমরা আপনাকে ব্রডব্যান্ড কানেকশন ব্যবহার করতে সুপারিশ করবো। তবে বর্তমানে বাংলাদেশের প্রত্যেকটি গ্রামে ব্রডব্যান্ড কানেকশন নেই। সেক্ষেত্রে মোবাইল ইন্টারনেট একমাত্র উপায় অনলাইনে কাজ করার জন্য। থ্রিজি বা ফোরজি নেটওয়ার্ক ছাড়া ইন্টারনেট ব্যবহার করে মজা নাই।

আপনার এলাকায় কোন মোবাইল অপারেটর ভাল সার্ভিস দেয়? সে বিষয় মাথায় রেখে আপনাকে ইন্টারনেট সংযোগ নিতে হবে। আরেকটা বিষয় আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে। সেটি হল ইন্টারনেটের দাম যেন হাতের নাগালের মধ্যে থাকে। তাছাড়া ইন্টারনেট খরচ দিতে দিতেই আপনার কাজের আগ্রহ হারিয়ে যাবে।

ধৈর্য এবং শ্রম

ধৈর্য ও শ্রম ছাড়া উন্নতি করা সম্ভব নয়। বারবার ব্যর্থ হওয়ার পরেও ধৈর্য না হারিয়ে লেগে থাকতে হবে। আর সে ক্ষেত্রে আপনি সফল হতে পারবেন। সুতরাং ইন্টারনেটে ইনকাম এর জন্য প্রথম এবং সর্বশেষ যে জিনিসটা লাগবে তা হলো প্রচুর ধৈর্য এবং শ্রম।

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট App

মোবাইল দিয়ে কাজ করেও আপনি বিকাশে পেমেন্ট নিতে পারবেন। এজন্য যে সকল উপায় আছে তা নিচে বর্ণনা করা হলো।

আপনি আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে পারবেন। মোবাইল ফোনে আর্টিকেল লেখা খুবই সহজ। এজন্য আপনি ভয়েস টাইপিং সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

সবচেয়ে কার্যকর ভয়েস টাইপিং সফটওয়্যার হলো গুগলের জিবোর্ড। এর দ্বারা আপনি বাংলা বা ইংরেজী ভাষায় আর্টিকেল লিখে তা ভালো দামে বিক্রি করতে পারবেন। আপনি যদি আর্টিকেল লিখার পারদর্শী হন তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা আপনাকে আর্টিকেল লেখার বিষয়বস্তু দিব এবং টাকা দিয়ে তা কিনে নেব।

এড দেখে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট

আপনি শুধুমাত্র কয়েকটি ওয়েব সাইটের বিজ্ঞাপন বা এড দেখে টাকা ইনকাম করতে পারবেন। এবং সেটা খুব সহজেই বিকাশে পেমেন্ট নিতে পারবেন। এটা 100% গ্যারান্টি। তবে ইতিমধ্যেই যারা অ্যাড দেখে টাকা ইনকামের সাথে জড়িত তারা নিশ্চয় বুঝতে পারছেন বিষয়টি।

আর যারা নতুন কাজ করতে চাচ্ছেন তাদের জন্য আজকে আমরা কয়েকটি ওয়েবসাইটের তালিকা নিয়ে আসলাম। ওয়েবসাইটের একাউন্ট করার মাধ্যমে আপনি এড দেখে ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

বিকাশে পেমেন্ট করে এমন ওয়েবসাইট

বিকাশের মাধ্যমে পেমেন্ট করে এমন অনেক ওয়েবসাইট আছে বাংলাদেশে। সেখানে কাজ করি আপনি প্রতিদিন ৫০ থেকে ১০০ টাকার মত ইনকাম করতে পারবেন এবং তার পেমেন্ট বিকাশ একাউন্টে নিতে পারবেন। তবে অনেক ওয়েবসাইট আছে যেগুলো সম্পূর্ণ ভুল। আপনাকে কাজ করাবে এবং টাকা দেওয়ার প্রলোভন দেখাবে। কিন্তু কাজ শেষে আপনাকে টাকা না দিয়ে নানা রকম বাহানা করবে।

কাজ করার আগে অবশ্যই সে সম্পর্কে ভালোভাবে খোঁজ করে নিতে হবে। আপনার বন্ধু বা পরিচিত জন যারা কাজ করে ইতিমধ্যেই পেমেন্ট নিয়েছে, শুধুমাত্র এমন ওয়েবসাইটে কাজ করবেন। তাহলে আপনি শতভাগ গ্যারান্টি তে টাকা ইনকাম করতে পারেন।

এড দেখে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট
বাংলাদেশি app দিয়ে টাকা ইনকাম
অনলাইনে ইনকাম
মোবাইল দিয়ে টাকা আয় 2020
মোবাইলে টাকা আয়ের সহজ উপায়
ফ্রি টাকা ইনকাম
মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট
অনলাইনে আয় বিকাশে পেমেন্ট 2020
অনলাইনে আয় করার নিশ্চিত উপায় 2019
গেম খেলে টাকা আয়
মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app
অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।
Back to top button
Close
Close