সেহরি ও ইফতারের সময়সূচী ২০২১ pdf

সেহরি ও ইফতারের সময়সূচী ২০২১ pdf ফাইল আমাদের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। আপনি চাইলে এখান থেকে খুব সহজে তা ডাউনলোড করে নিতে পারবেন। নিচে দেওয়া ডাউনলোড লিঙ্কে ক্লিক করে ডাউনলোড করুন।

সামনে মাহে রামাদান উপলক্ষে আমাদের ওয়েবসাইটের নিয়মিত আয়োজন সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ। আমাদের ওয়েবসাইটে আমরা প্রতিবছরই সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ করে থাকি সবার কল্যাণার্থে।

আমাদের ওয়েবসাইট কর্তৃক প্রকাশিত সেহরি ও ইফতারের সময়সূচী ১০০% নির্ভুল হয়ে থাকে। রমজান মাস হচ্ছে রহমতের মাস। এ মাসে আল্লাহ পাক রাব্বুল আলামীন স্বাভাবিক নেক আমলের ১০ গুণ বেশি সাওয়াব প্রদান করেন তার বান্দাদের। ঈমানদার বান্দা আল্লাহ পাক রাব্বুল আলামীনের আদেশ মানতে এ মাসে বেশি বেশি নেক আমল করেন। 

মাহে রমজান মাসে প্রত্যেক আল্লাহ প্রেমিক বান্দা আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত সাওম পালন করে। নিজেকে সকল ধরনের ফিৎনা থেকে দূরে রাখে এবং সামনে খাবার রেখেও আল্লাহ পাক রাব্বুল আলামীন এর সন্তুষ্টির জন্য সকল প্রকারের পানাহার থেকে দূরে থাকে।

এ সময় মুসলমান বান্দার দান খয়রাতের পরিমাণ বেড়ে যায়। প্রত্যেক প্রাপ্ত বয়স্ক নরনারীর উপর সাওম পালন ফরয করা হয়েছে, সারামাস সাওম পালনের মধ্যে দিয়ে বান্দা সংযম পালন করে। 

এই মাস মূলতঃ সংযমের মাস, রমযান মাসের রোজা পালনের মধ্য দিয়ে বান্দা বুঝতে পারে অনাহারে থাকা ব্যক্তিদের কষ্ট। সেজন্য বলা হয় রোজা পালন সমাজে সাম্য, গরীবের প্রতি সহানুভূতি আনয়ন করে।

সাওম পালন এর উত্তম প্রতিদান আল্লাহ পাক রাব্বুল আলামীন নিজ হাতে প্রদান করবেন সেজন্য প্রত্যেক মানুষের উচিত সাওম পালন করা। বিভিন্ন কারণে সারাদিন অনাহারে থাকলেও আল্লাহ রোজা কবুল করে নেন না যেমন সময়ের আগে ইফতার করা অথবা নির্দিষ্ট সময়ের পরে সেহরি খাওয়া। 

কেই বা না চায় যে তার সারাদিনের অনাহারে থাকা ,সংযমে থাকা আল্লাহ নেক আমল হিসেবে কবুল করে নিন কিন্তু আপনার সামান্য ভুলের কারণে আপনার এই নেক আমল গুণাহ তে পরিণত হতে পারে।

তার মধ্যে অন্যতম হচ্ছে সময়জ্ঞান না থাকা তাই আসুন আমরা সবাই সময়জ্ঞান সম্পর্কে সঠিক তথ্য জেনে নিই। আমরা জেনে নিই ২০২১ সালের রমজান মাসের সেহরী ও ইফতারের সময়সূচী।

সেহরী ও ইফতারের সময়সূচী বিভিন্ন জেলায় বিভিন্ন হয়,আমরা প্রত্যেক জেলার সেহরী ও ইফতারের সময়সূচী আমাদের ওয়েবসাইটে প্রকাশ করছি। আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারেন বিনামূল্যে সাহরি ও ইফতারের সময়সূচী। ধন্যবাদ সবাইকে।

ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচি ২০২১

সেহরির শেষ সময় আজকের, আজ সেহরির শেষ সময় ২০২১, সেহরির শেষ সময় চট্টগ্রাম, ২০২১ সেহরির শেষ সময় কখন, নোয়াখালী সেহরি ও ইফতারের সময়সূচী, আজকের সেহরির শেষ সময় চট্টগ্রাম, ২০২১ আজকের ইফতারের সময় টাঙ্গাইল

 

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button