সেন্ট জোসেফ কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ এডমিশন সংক্রান্ত সকল তথ্য

আপনি কি খ্রিস্টান মিশনারী পরিচালিত সেন্ট জোসেফ কলেজে ভর্তি হতে ইচ্ছুক? তাহলে নিশ্চয়ই আপনি সেন্ট জোসেফ কলেজ এইচএসসি ব্যাচে ভর্তি বিজ্ঞপ্তি 2020 খুঁজছেন!

আমরা আপনাকে সেন্ট জোসেফ কলেজ ভর্তি বিজ্ঞপ্তি দেখাবো। আপনি চাইলেই তা খুব সহজেই ডাউনলোড করে নিতে পারেন। কিভাবে ডাউনলোড করবেন তা জানতে নিচের লিখাটি পড়ুন।

সেন্ট জোসেফ কলেজ এডমিশন সার্কুলার ২০২০

আপনার জন্য থাকবেন ইতিমধ্যেই সেন্ট যোসেফ কলেজের এডমিশন সার্কুলার প্রকাশিত হয়েছে। এটি অনলাইন থেকে ডাউনলোড করা যাচ্ছে সম্পূর্ণ ফ্রিতে। প্রতি বছরের মতো এবারো অনলাইনে আবেদন শুরু হয়েছে।

কিন্তু আশ্চর্যের বিষয় এবার আর আপনাকে সশরীরে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে না। আপনার মনে প্রশ্ন জাগতেই পারে তাহলে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে কিভাবে? সেটাই হচ্ছে আজকের আলোচ্য বিষয়।

এবার অনলাইনে এডমিশন টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিষয়টা আপনার কাছে আজব মনে হচ্ছে? তাহলে শুনে রাখুন, করেনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে ভর্তি পরীক্ষা নেওয়া সম্ভব নয়।

সে কারণেই ঢাকা শিক্ষাবোর্ডের নির্দেশনা মোতাবেক এবার অনলাইনে পরীক্ষা গৃহীত হবে। আপনি যদি পরীক্ষা দিতে আগ্রহী হন তাহলে এখনই অনলাইনে আবেদন করে ফেলুন।

অনলাইনে আবেদন শুরু হবে 9 আগস্ট 2020 তারিখ থেকে। আবেদন করার শেষ তারিখ জানতে নিচে দেওয়া ভর্তি বিজ্ঞপ্তি দেখুন।

কিভাবে ভর্তি কার্যক্রম পরিচালিত হবে

সেন্ট জোসেফ কলেজে ভর্তি হওয়ার জন্য প্রথমে আপনাকে অনলাইনে আবেদন করতে হবে। এরপর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করা লাগবে। ভর্তি পরীক্ষাটি অনলাইনে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের ভাইভা পরীক্ষায় তে অংশগ্রহণ করা লাগবে। এবং সবশেষে ভাইভাতে যে সকল শিক্ষার্থী উত্তীর্ণ হবে শুধুমাত্র তারাই সেন্ট জোসেফ কলেজে ভর্তি হতে পারবে। অবশ্যই মনে রাখতে হবে এবারের পরীক্ষা পদ্ধতি সম্পূর্ণই আলাদা। সুতরাং ভালোভাবে পিপারেশন নেওয়ার কোন বিকল্প নাই।

কিভাবে ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করবেন

ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করতে হবে। আপনি চাইলেই সেন্ট যোসেফ কলেজের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে পারেন। এরপর আমাদের ওয়েবসাইটে দেওয়া এডমিশন ক্যাটাগরিতে প্রবেশ করতে হবে।

তারপর সেখান থেকে সেন্ট জোসেফ কলেজ ভর্তি বিজ্ঞপ্তি খুঁজে বের করা লাগবে। সার্কুলার এর নিচে দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন সেন্ট জসেফ কলেজ এডমিশন টেস্ট সার্কুলার ২০২০।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close