১ থেকে ১০০ পর্যন্ত ইংরেজি বানান (এক থেকে একশ প্রমিত বানান উচ্চারণ-সহ)

সুপ্রিয় ভিজিটর, সকলকে আমাদের ওয়েবসাইটে ইংরেজি বানান দেখতে আসার জন্য সু স্বাগতম জানাচ্ছি। আশা করি আপনারা সকলেই ভাল আছেন। আজকে আপনারা এই পোষ্টের মাধ্যমে 1 থেকে 100 পর্যন্ত ইংরেজি বানান দেখে নিতে পারবেন। আমাদের ওয়েবসাইটে 1 থেকে 100 পর্যন্ত ইংরেজি বানান নির্ভুলভাবে দিয়ে দেওয়া আছে।

আপনারা জানা 1 থেকে 100 পর্যন্ত বানান জানেন না এবং কিছু কিছু বানান ভুল করেন, তারা আজকে সেই ভুল শুধরে নিন। আমাদের ওয়েবসাইটের নিচে গিয়ে 1 থেকে 100 পর্যন্ত ইংরেজি বানান আপনারা এখনই দেখে নিতে পারবেন।

১-১০০ bangla banan
১ থেকে ১০০০ পর্যন্ত ইংরেজি বানান
1 থেকে 100 ইংরেজি বানান pdf
১-১০০ বানান বাংলা একাডেমি
1 থেকে 1000 ইংরেজি বানান
1 থেকে 1000 পর্যন্ত বাংলা বানান
বাংলা থেকে ইংরেজি বানান

শিক্ষা জীবনে আমরা অনেক আগেই 1 থেকে 100 পর্যন্ত বানান মুখস্থ করেছিলাম। কিন্তু দিনে দিনে সময় চলে যাওয়ার কারণে আমরা সেই সকল বানান ভুলে গিয়েছি। হয়তো আমাদের সন্তানকে আমরা পড়াতে বসেছি। সেই সময়ে আমরা কোন একটি বানান ভুলে গিয়েছি। কিন্তু আমাদের সঠিক বানানটি সন্তানদেরকে জানাতে হবে।

বর্তমানে সকলের হাতে অ্যাণ্ড্রয়েড ফোন থাকলে কারণে গুগলে সার্চ করলেই আপনারা নির্ভুল বানান দেখতে পারবেন। সন্তানকে ভুল শেখানোর চাইতে সঠিক বানানটি শেখানো শ্রেয়। তাই আমরা বলবো যে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে 1 থেকে 100 পর্যন্ত বানান নির্ভুলভাবে জেনে নিন। তাছাড়া আপনাদের যাদের বিশেষ কোন সংখ্যা দেখার প্রয়োজন তারা দেখে নেন।

১ থেকে ১০০ পর্যন্ত বাংলা বানান

তাছাড়া আপনারা আপনাদের মোবাইল ফোনটি সন্তানের হাতে দিয়ে বলে দিতে পারেন যে, এই ওয়েবসাইট থেকে এক থেকে একশ বানান পর্যন্ত বানান দেখে দেখে লিখতে। যাদের হাতে বই নেই তারা আমাদের ওয়েবসাইটের সহায়তা গ্রহণ করতে পারেন।

এতে করে আপনারা নির্ভুলভাবে বানানগুলো শিখতে পারবেন। আবার অনেকে আছেন যারা ছোট বাচ্চাদের পড়ান। কিন্তু দীর্ঘ সময়ে ছোট বাচ্চাদের পড়ানোর কারণে আপনারা কিছু কিছু সংখ্যার বানান ভুলে গিয়েছেন। সেই ক্ষেত্রে আপনারা ভুলভাল না শিখিয়ে সঠিকটা বাচ্চাদের শিখাতে পারেন।

তার জন্য লজ্জা না করে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে আজকে দেখে নিন 1 থেকে 100 পর্যন্ত ইংরেজি বানান। আপনারা যদি বানান সম্পর্কিত আরও তথ্য পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে সূচিপত্র দেখবেন। আমাদের ওয়েবসাইটে আরো অন্যান্য শিক্ষামূলক অনেক তথ্য দেওয়া আছে। এছাড়াও আপনারা আমাদের ওয়েবসাইটে এক থেকে একশ পর্যন্ত বাংলা বানান দেখে নিতে পারবেন।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button