কল লিস্ট বের করার নিয়ম (জিপি, রবি, এয়ারটেল, বাংলালিংক এবং টেলিটক সিমের কল লিস্ট জানার উপায়)

আপনি কি অন্যের কল লিস্ট বের করতে চাচ্ছেন? কিছুদিন আগেও এটা অদ্ভুত শোনাতো। কিন্তু বর্তমানে টেলিকম অপারেটর গুলো বেশ কিছু ফিচার নিয়ে এসেছে যেগুলো দ্বারা খুব সহজেই অন্যজনের কল লিস্ট বের করা যায়।

আজকে আমরা সেরকম কিছু উপায় নিয়ে আলোচনা করব। আমাদের লেখা পড়ে আপনি খুব সহজেই আপনার প্রিয়জনের বা অন্য কারো কল লিস্ট ডাউনলোড করে নিতে পারবেন খুব সহজেই। তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনায় যাওয়া যাক।

কল লিস্ট কি

কল লিস্ট বা কল রেকর্ড এমন একটি ডাটাবেজ যেখানে কোন ব্যক্তি কোন কোন নাম্বারে কল করেছে বা কোন কোন নাম্বার থেকে কল এসেছে তার একটি তালিকা দেখতে পায়। কল লিস্টে যে কোন কল এর বিস্তারিত তথ্য দেওয়া থাকে।

যেমন আপনি কোন নাম্বারে কল করে কত মিনিট কথা বলেছেন বা কত টাকা চার্জ করেছে তার পূর্ণাঙ্গ তথ্য পাওয়া যায়। এমন কি কেউ আপনাকে মিস কল দিয়েছে বা কারো কল রিসিভ করতে পারেননি সেগুলোরও একটি তালিকা দেখা যায়।

বর্তমানে সবচেয়ে আশ্চর্যজনক বিষয়টি সেটা হলো গুগোল কন্টাক্ট এর মাধ্যমে কে কে আপনাকে কল করেছে, কত মিনিট কথা বলেছেন বা কোন নাম্বার থেকে মেসেজ এসেছে তার সময়সূচী এবং সকল ধরনের তথ্য পাওয়া যায়।

কেউ কল লিস্ট জেনে গেলে কি ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন

আপনার কললিস্ট অন্য কেউ জেনে গেলে কি ধরনের সমস্যা হতে পারে?
প্রত্যেকটি মানুষই চাই তার ব্যক্তিগত লাইফে অন্য কেউ হস্তক্ষেপ না করুক। আপনি কখন কার সাথে কথা বলছেন বা মেসেজ করছেন তা অবশ্যই অন্য কারো সাথে শেয়ার করতে চাইবেন না।

কিন্তু কোনভাবে যদি অন্য কেউ আপনার কল লিস্ট জেনে যায় তাহলে আপনার ব্যক্তিগত লাইফে আপনি কমফোর্ট বোধ করবেন না। কেউ যদি আপনার কললিস্ট জেনে যায় তাহলে আপনাকে নানানভাবে ব্ল্যাকমেইল করতে পারে।

যেমন আপনি কারো সাথে কথা বলছেন যেটা আপনার পরিবার জানে না এরকম পরিস্থিতিতে ওই ব্যক্তি আপনাকে ব্ল্যাকমেল করতে পারে বিভিন্ন উপায়ে।

আপনার পরিবারকে আপনার কল লিস্ট জানিয়ে দেবে এ বলে বিভিন্ন অ্যামাউন্ট এর টাকা চাইতে পারে অথবা আপনাকে খারাপ কোন কাজ করতে বাধ্য করতে পারে।

আপনার পরিবারের সাথে আপনার সম্পর্ক নষ্ট করেও দিতে পারে। এমনকি আপনার কল লিস্ট থেকে নাম্বার নিয়ে আপনার পরিচিত ব্যক্তিদের সাথে কথা বলে আপনাকে যেকোনো খারাপ পরিস্থিতিতে ও ফেলতে পারে।

অথবা ধরুন আপনি ঐ ব্যক্তিকে প্রেমের প্রস্তাবে না করেছেন। এখন আপনার কললিস্ট নিয়ে আপনাকে বাধ্য করতে পারে হ্যাঁ বলাতে বা কোনো প্রতিশোধ নিতে পারে,,যা আজকাল অহরহ ঘটছে।

এবার আমরা আলোচনা করব বিভিন্ন অপারেটরের কিভাবে কল লিস্ট বা কল হিস্ট্রি বের করতে হয় সে সম্পর্কে।

রবি সিমের কল লিস্ট বের করার নিয়ম

রবি সিমের কল লিস্ট বের করা সবচেয়ে সহজ। অনেকেই ইন্টারনেটে সার্চ করে “কিভাবে রবি সিমের কল লিস্ট বা কল হিস্ট্রি বের করা যায়?”। আজকে আমরা আপনাদের সে প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব।

রবি অ্যাপ এ কল লিস্ট বলে একটি অপশন রয়েছে।

আপনার প্রেমিকা কার কার সাথে ফোনে কথা বলে দেখে নিন

স্বভাবতই আপনার আগ্রহ হয়ে থাকে আপনার প্রেমিকা কার সাথে কথা বলছে তা জানার। অনেকেই প্রশ্ন করেন আদৌ কি এটা জানা সম্ভব। জি হ্যাঁ সম্ভব। এখনকার যুগে এমন কিছু নাই যা অসম্ভব।

আজকে আমরা আপনাকে শিখাবো কিভাবে আপনার প্রেমিকার কল লিস্ট বের করবেন বা আপনার প্রেমিকা মোবাইল ফোনে কার কার সাথে কথা বলে তা জানবেন।

এটা জানার জন্য অবশ্যই আপনার প্রিয়তমার মোবাইল হাতে পাওয়া লাগবে। এরপর সে যে সিম ব্যবহার করে সে টেলিকম অপারেটরের সফটওয়্যারটি আপনার মোবাইলে ডাউনলোড করতে হবে। তারপর আপনার প্রেমিকার নাম্বার ব্যবহার করে অ্যাপটি তে লগইন করতে হবে। তাহলেই হয়ে যাবে।

পরবর্তীতে আপনার প্রেমিকা সে নাম্বার ব্যবহার কলেজ যতগুলো কল করবে বা কল রিসিভ করবে তার পূর্ণাঙ্গ লিস্ট আপনার মোবাইলের অ্যাপে চলে আসবে।

আপনার বউ কারো সাথে ফোনে কথা বলছে কিনা চেক করুন

স্যামসাং মোবাইল, আর ইমু সফটওয়্যার মানেই স্বামী বিদেশ। স্বামী বিদেশে কষ্ট করে টাকা ইনকাম করে দেশে পাঠায় আর এদিকে তার স্ত্রী অন্যজনের সাথে পরকীয়া করে। কথাটা শুনতে খারাপ লাগলেও এমন যে ঘটে না তা কিন্তু নয়।

তবে বর্তমানে আর চিন্তার কোন কারন নাই। অনেকগুলো উপায় রয়েছে এটা বের করার আপনার স্ত্রী কারো সাথে ফোনে বা ইমোতে কথা বলছে কিনা। আমরা ইতিমধ্যেই আলোচনা করেছি কিভাবে জিপি এবং রবি সিমের মাধ্যমে কল লিস্ট বের করা যায়। সেখান থেকে আপনি বিস্তারিত জেনে নিতে পারেন।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close