উদ্দীপক কোন রোগের সচেতনতা প্রতি ইঙ্গিত করা হয়েছে? ব্যাখ্যা করো

অষ্টম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এর এসাইনমেন্ট এর সমাধান

অষ্টম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এর সমাধান পেতে তোমরা আমাদের ওয়েবসাইটে নিচে দেখো। আমাদের ওয়েবসাইট নিয়মিতভাবে অষ্টম শ্রেণীর যাবতীয় প্রশ্নের সমাধান করে আসছে। অষ্টম শ্রেণীর ছাড়াও প্রতিটি অ্যাসাইনমেন্ট এর সমাধান পেতে তোমরা আমাদের ওয়েবসাইটে সূচিপত্র দেখো।

নিচে অষ্টম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এর প্রশ্ন “উদ্দীপক কোন রোগের সচেতনতা প্রতি ইঙ্গিত করা হয়েছে? ব্যাখ্যা করো” এর সমাধান নিচে দেয়া হল। আমাদের ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা খুব সহজেই সম্পূর্ণ বিনামূল্যে প্রতিটি অ্যাসাইনমেন্ট এর সমাধান ডাউনলোড করে নিতে পারবে।

এছাড়াও আমাদের ওয়েবসাইটে শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট এর সমাধান ছাড়াও যাবতীয় শিক্ষা সংক্রান্ত তথ্যাবলী পাবে যার মাধ্যমে শিক্ষার্থীর লেখাপড়ার অগ্রগতি ত্বরান্বিত করবে বলে আমরা মনে করি। তাই যাবতীয় শিক্ষাসংক্রান্ত থেকে যা তোমরা আমাদের সাথে থাকো।

 

অষ্টম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট

১। সৃজনশীল প্রশ্ন: ১

ক) উদ্দীপকে কোন রােগের সচেতনতার প্রতি ইঙ্গিত করা হয়েছে- ব্যাখ্যা কর৷
খ) উদ্দীপকের রােগটিকে কীভাবে প্রতিরােধ করা যায়- বর্তমান পরিস্থিতির আলােকে মূল্যায়ন করা
২। রােগের নাম ও প্রতিরােধক টিকার চার্ট তৈরি কর।

৩। যৌন হয়রানি বা যৌন নিপীড়নের শিকার হলে কী কী সাবধানতা অবলম্বন করা প্রয়ােজন?

৪। সৃজনশীল প্রশ্ন: ২

ক) উদ্দীপকের ছেলেটির সমস্যার কারণ ব্যাখ্যা কর।
খ) মুন্নার সমস্যা উত্তরণের উপায় বিশ্লেষণ কর।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close