এইচএসসি পরীক্ষার সাজেশন ২০২০ – সকল বিষয়ের ১০০% কমন সাজেশন 2020

আপনি কি এইচএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন? তাহলে অবশ্যই আপনার এইচএসসি পরীক্ষার সাজেশন দরকার। আপনাদের কথা বিবেচনা করে আমরা নিয়ে আসলাম শতভাগ কমন সাজেশন। আমাদের সাজেশন ফলো করলে আপনি পরীক্ষায় 100 ভাগ কমন পাওয়ার নিশ্চয়তা রাখেন। তবে সৃজনশীল পরীক্ষার ক্ষেত্রে কিছু ব্যাতিক্রম ঘটতে পারে।

উল্লেখ্য আমরা সকল বিষয়ের সাজেশন এখানে আপলোড করব। আমাদের দেওয়া সাজেশন এ যদি আপনার দরকারী বিষয়ের সাজেশন না থাকে তাহলে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। এর অর্থ হল যে বিষয়ের সাজেশন লাগবে তা আপনাকে কমেন্ট এর মাধ্যমে জানাতে হবে। তাহলে আমরা বুঝতে পারব আপনার প্রয়োজন এবং সে অনুযায়ী ব্যবস্থা নেব।

এইচএসসি ১০০% কমন সাজেশন ২০২০

পাঠ্য বইয়ের প্রতিটি অধ্যায়ের শেষে যে প্রশ্নগুলো থাকে সেগুলো আগে পড়ুন, তারপর পাঠ্যবইয়ে সেই প্রশ্নগুলোর উত্তর খুজুন, খুব বেশি সময় লাগবে না। এভাবে পড়াশুনা চালিয়ে যান ২০২০ পরীক্ষায় যেখান থেকেই প্রশ্ন করুক না কেন আপনার অবশ্যই ১০০ প্রশ্ন ভাগ কমন পড়বে এবং এভাবে পড়লে আপনি খুব ভালভাবেই উত্তর দিতে পারবেন।

মনে রাখবেন পাঠ্য বইয়ের বাহির থেকে কখনোই প্রশ্ন করা হয় না। উল্লেখ্য কোন কিছুই মুখস্ত কুরার চেষ্টা করবেন না। তাহলে ধৈর্য্য হারিয়ে ফেলতে পারেন।

এখানে উল্লেখ করা প্রয়োজন আমাদের সাজেশন সকল শিক্ষা বোর্ডের জন্য প্রযোজ্য। সুতরাং আপনি যে শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী হন না কেন আমাদের এ সাজেশন নিশ্চিন্তে অনুসরণ করতে পারেন।

তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনায় যাওয়া যাক। প্রথমে আমরা আলোচনা করব আমাদের সাজেশনটি কেন গুরুত্বপূর্ণ।

এইচএসসি সাজেশন 2020 কেন গুরুত্বপূর্ণ?

একজন এসএসসি পরীক্ষার্থীর কাছে সংক্ষিপ্ত সাজেশন খুবই গুরুত্বপূর্ণ। এর অনেকগুলো কারণ রয়েছে। এইচএসসি পরীক্ষার সিলেবাস খুবই বৃহৎ। কোন পরীক্ষার্থীর পক্ষে সকল কিছু আয়ত্ব করে পরীক্ষা কেন্দ্রে যাওয়া সম্ভব না।

সে কারণেই কোন পরীক্ষার্থীর হাতে যদি শর্টকাট সাজেশন থাকে তাহলে তা অনুসরণ করে অবশ্যই শতভাগ প্রিপারেশন নিয়ে পরীক্ষা কেন্দ্রে যাওয়া সম্ভব। সে চিন্তা থেকেই আমরা এবং আমাদের টিম নিরলস পরিশ্রমের ফলে একটি গুরুত্বপূর্ণ এবং সংক্ষিপ্ত সাজেশন তৈরি করেছে।

বাংলাদেশের আপামর শিক্ষার্থীদের কথা চিন্তা করে জনস্বার্থে সাজেশনটি এই ওয়েবসাইটে আপলোড করা হচ্ছে। এখানে উল্লেখ করা প্রয়োজন প্রতিটি পরীক্ষা শেষে আমরা পরীক্ষার প্রশ্নপত্রের সমাধান এই ওয়েবসাইটে আপলোড করব। আপনারা চাইলে তা এখান থেকে খুব সহজেই দেখে নিতে পারেন।

এইচএসসি সাজেশন 2020 ঢাকা বোর্ড

ঢাকা বোর্ড বাংলাদেশের সর্ববৃহৎ শিক্ষা বোর্ড। সারাদেশ থেকে যে পরিমাণ পরীক্ষার্থী অংশগ্রহণ করে তাদের অধিকাংশই ঢাকা বোর্ডের অধীনে। এর একটি কারণ হলো ঢাকা একটি জনবসতিপূর্ণ এলাকা। যাইহোক আমরা আপনাদের অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে আমরা ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি সাজেশন প্রস্তুত করেছি।

এইচএসসি বিজ্ঞান, মানবিক এবং ব্যবসায় বাণিজ্য শাখার ছাত্র-ছাত্রীদের জন্য সাজেশন প্রণয়ন করা হয়েছে। আশা করা যায় এটা থেকে সকলেই উপকৃত হতে পারবে।

এইচএসসি সাজেশন 2020 রাজশাহী বোর্ড

রাজশাহী শিক্ষা বোর্ডের ছাত্র-ছাত্রীদের কথা চিন্তা করে আমরা নিয়ে হাজির হলাম এইচএসসি ও সমমানের সাজেশন। আমাদের সাজেশনটি অনুসরণ করার ফলে রাজশাহী শিক্ষা বোর্ডের একজন পরীক্ষার্থী পরীক্ষায় খুব ভালো করবে বলে আমরা বিশ্বাস করি। কারণ আমাদের এই সাজেশনটি দক্ষ শিক্ষকগণের সহায়তায় তৈরি করা হয়েছে। আমাদের এই সাজেশনটি প্রণয়নে সহায়তা করেছে রাজশাহীর বিভিন্ন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষকবৃন্দ।

Updated: March 4, 2020 — 8:25 am

The Author

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *