এইচএসসি পরীক্ষার সাজেশন ২০২০ – সকল বিষয়ের ১০০% কমন সাজেশন 2020

আপনি কি এইচএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন? তাহলে অবশ্যই আপনার এইচএসসি পরীক্ষার সাজেশন দরকার। আপনাদের কথা বিবেচনা করে আমরা নিয়ে আসলাম শতভাগ কমন সাজেশন। আমাদের সাজেশন ফলো করলে আপনি পরীক্ষায় 100 ভাগ কমন পাওয়ার নিশ্চয়তা রাখেন। তবে সৃজনশীল পরীক্ষার ক্ষেত্রে কিছু ব্যাতিক্রম ঘটতে পারে।

উল্লেখ্য আমরা সকল বিষয়ের সাজেশন এখানে আপলোড করব। আমাদের দেওয়া সাজেশন এ যদি আপনার দরকারী বিষয়ের সাজেশন না থাকে তাহলে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। এর অর্থ হল যে বিষয়ের সাজেশন লাগবে তা আপনাকে কমেন্ট এর মাধ্যমে জানাতে হবে। তাহলে আমরা বুঝতে পারব আপনার প্রয়োজন এবং সে অনুযায়ী ব্যবস্থা নেব।

HSC সাজেশন 2020

সারাবছর ভালো পড়াশোনা করেও পরীক্ষায় কয়েক মাস আগে সঠিক গাইডলাইন বা সাজেশনসের অভাবে অধিকাংশ শিক্ষার্থী পরীক্ষায় আশানুরূপ ফলাফল অর্জন করতে পারে না।

শিক্ষার্থীদের ভালোর দিকটি মাথায় রেখে আমরা আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি সর্বোচ্চ ভরসাযোগ্য গাইডলাইন হিসেবে সুপার সাজেশন।

ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্র, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বাংলা প্রথম ও দ্বিতীয় পত্র সহ প্রত্যেকটি বিষয়ের সাজেশন আমাদের ওয়েবসাইটে তুলে ধরা হয়েছে । সকল বোর্ডের অভিজ্ঞ শিক্ষকমন্ডলীর অক্লান্ত পরিশ্রমে তৈরি হয়েছে এই সাজেশন।

বিগত বছরের বোর্ড কোশ্চেন গুলো আমাদের ওয়েবসাইটে দেওয়া সাজেশনে এড করা হয়েছে। আমাদের ওয়েবসাইটে দেওয়া সাজেশনটি ফলো করলে পরীক্ষায় কমনের নিশ্চয়তা 99 শতাংশ। যেকোনোভাবে কোশ্চেন করা হোক না কেন একজন স্টুডেন্ট যদি আমাদের সাজেশন ফলো করে থাকে তাহলে পরীক্ষায় সে বেস্ট পারফর্মেন্স দিতে পারবে।

HSC(Higher Secondary Certificate) পরীক্ষার সাইন্স ,আর্টস,কমার্স প্রত্যেকটি বিভাগের কমন সাবজেক্ট গুলো যেমনঃ বাংলা ,ইংলিশ ,আইসিটি বিষয়গুলো সাজেশনসের প্রথমাংশে এবং প্রত্যেকটি বিভাগের আলাদা আলাদা আমাদের ওয়েবসাইটে দেওয়া সাজেশন এর শেষ অংশ তুলে ধরা হয়েছে।

প্রতিটি সাবজেক্টে প্রতিটি অধ্যায়ের শেষে যে টপিক গুলো বেশি গুরুত্বপূর্ণ সেগুলো 7* দিয়ে , যেগুলো অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ সেগুলো 5* এবং যেগুলো গুরুত্বপূর্ণ সেগুলো 3* দিয়ে দেখানো হয়েছে।

ইংরেজি প্রথম এবং দ্বিতীয় পত্রে Writing অংশের আলাদা সাজেশন এড করা হয়েছে। এখানে স্বনামধন্য কলেজের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা বাছাইকৃত Parragraph,Composition,Letter,Email,Completing story এড করা হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সবচেয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ অধ্যায় সি প্রোগ্রামিং। আমাদের সাজেশনে সি প্রোগ্রামিং অধ্যায়টিকে আলাদা গুরুত্ব দেওয়া হয়েছে । অধ্যায়টি থেকে যে ধরনের কোশ্চেন ই করুক না কেন আমাদের সাজেশন ফলো করলে যেকোনো স্টুডেন্ট 100 পারসেন্ট পরীক্ষায় উত্তর দেওয়ার ক্ষমতা রাখে।

এইচএসসি পরীক্ষার সাধারণত তিন মাস আগে স্টুডেন্টরা ফাইনাল প্রিপারেশন শুরু করে, যেটার উপর ডিপেন্ড করবে পরীক্ষার ফলাফল অনেকাংশে। আমাদের সাজেশনে এই তিন মাসের প্রস্তূতির উপরে বেশি গুরুত্বদেওয়া হয়েছে।

শেষের তিন মাসে কোন সময়ে কোন অধ্যায়কে বেশি গুরুত্ব দেওয়া উচিত সেটাও হাইলাইট করা হয়েছে। এখানে সর্বশেষ অংশে “নিজেকে যাচাই করো” অপশনে অংশে অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দের দ্বারা তৈরি কিছু কোশ্চেন যুক্ত করা হয়েছে।

পরীক্ষার 1 মাস বা কয়েক দিন আগে যে কোন শিক্ষার্থী আমাদের এই নিজেকে যাচাই করো অংশে দেওয়া কোশ্চেন হতে পরীক্ষা দিয়ে নিজেকে যাচাই করতে পারে ।এতে শিক্ষার্থীরা পরীক্ষার ভয় কাটিয়ে নিজেকে মানসিকভাবে অনেক শক্তিশালী করে গড়ে তুলতে পারবে।

বিজ্ঞান, মানবিক, ব্যবসায় যে কোন শাখার শিক্ষার্থী আমাদের সাজেশন থেকে পরীক্ষায় 99 শতাংশ কমন পাওয়ার নিশ্চয়তা নিয়ে সাজেশন ফলো করতে পারেন। প্রতিটা শাখার উপর সমান গুরুত্বারোপ করে আমাদের সাজেশনটি প্রিপেয়ার করা হয়েছে।

সুতরাং এইচএসসি পরীক্ষার মতো একটি কম্পিটিটিভ এক্সামে নিজেকে সবচেয়ে ভালো ভাবে প্রস্তুত করতে গাইডলাইন হিসেবে আমাদের সাজেশনটি ফলো করতে পারেন।

আমাদের সাজেশন যেকোনো পরীক্ষার্থীকে পরীক্ষায় ৯৯ শতাংশ কমন এর নিশ্চয়তা 99 পার্সেন্ট দেওয়ার সক্ষমতা রাখে। সুতরাং পরীক্ষায় নিজেকে বেস্ট ভাবে প্রিপেয়ার করতে আমাদের সাজেশন ফলো করুন। ধন্যবাদ সবাইকে।

এইচএসসি ১০০% কমন সাজেশন ২০২০

পাঠ্য বইয়ের প্রতিটি অধ্যায়ের শেষে যে প্রশ্নগুলো থাকে সেগুলো আগে পড়ুন, তারপর পাঠ্যবইয়ে সেই প্রশ্নগুলোর উত্তর খুজুন, খুব বেশি সময় লাগবে না। এভাবে পড়াশুনা চালিয়ে যান ২০২০ পরীক্ষায় যেখান থেকেই প্রশ্ন করুক না কেন আপনার অবশ্যই ১০০ প্রশ্ন ভাগ কমন পড়বে এবং এভাবে পড়লে আপনি খুব ভালভাবেই উত্তর দিতে পারবেন।

মনে রাখবেন পাঠ্য বইয়ের বাহির থেকে কখনোই প্রশ্ন করা হয় না। উল্লেখ্য কোন কিছুই মুখস্ত কুরার চেষ্টা করবেন না। তাহলে ধৈর্য্য হারিয়ে ফেলতে পারেন।

এখানে উল্লেখ করা প্রয়োজন আমাদের সাজেশন সকল শিক্ষা বোর্ডের জন্য প্রযোজ্য। সুতরাং আপনি যে শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী হন না কেন আমাদের এ সাজেশন নিশ্চিন্তে অনুসরণ করতে পারেন।

তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনায় যাওয়া যাক। প্রথমে আমরা আলোচনা করব আমাদের সাজেশনটি কেন গুরুত্বপূর্ণ।

এইচএসসি সাজেশন 2020 কেন গুরুত্বপূর্ণ?

একজন এসএসসি পরীক্ষার্থীর কাছে সংক্ষিপ্ত সাজেশন খুবই গুরুত্বপূর্ণ। এর অনেকগুলো কারণ রয়েছে। এইচএসসি পরীক্ষার সিলেবাস খুবই বৃহৎ। কোন পরীক্ষার্থীর পক্ষে সকল কিছু আয়ত্ব করে পরীক্ষা কেন্দ্রে যাওয়া সম্ভব না।

সে কারণেই কোন পরীক্ষার্থীর হাতে যদি শর্টকাট সাজেশন থাকে তাহলে তা অনুসরণ করে অবশ্যই শতভাগ প্রিপারেশন নিয়ে পরীক্ষা কেন্দ্রে যাওয়া সম্ভব। সে চিন্তা থেকেই আমরা এবং আমাদের টিম নিরলস পরিশ্রমের ফলে একটি গুরুত্বপূর্ণ এবং সংক্ষিপ্ত সাজেশন তৈরি করেছে।

বাংলাদেশের আপামর শিক্ষার্থীদের কথা চিন্তা করে জনস্বার্থে সাজেশনটি এই ওয়েবসাইটে আপলোড করা হচ্ছে। এখানে উল্লেখ করা প্রয়োজন প্রতিটি পরীক্ষা শেষে আমরা পরীক্ষার প্রশ্নপত্রের সমাধান এই ওয়েবসাইটে আপলোড করব। আপনারা চাইলে তা এখান থেকে খুব সহজেই দেখে নিতে পারেন।

এইচএসসি সাজেশন 2020 ঢাকা বোর্ড

ঢাকা বোর্ড বাংলাদেশের সর্ববৃহৎ শিক্ষা বোর্ড। সারাদেশ থেকে যে পরিমাণ পরীক্ষার্থী অংশগ্রহণ করে তাদের অধিকাংশই ঢাকা বোর্ডের অধীনে। এর একটি কারণ হলো ঢাকা একটি জনবসতিপূর্ণ এলাকা। যাইহোক আমরা আপনাদের অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে আমরা ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি সাজেশন প্রস্তুত করেছি।

এইচএসসি বিজ্ঞান, মানবিক এবং ব্যবসায় বাণিজ্য শাখার ছাত্র-ছাত্রীদের জন্য সাজেশন প্রণয়ন করা হয়েছে। আশা করা যায় এটা থেকে সকলেই উপকৃত হতে পারবে।

এইচএসসি সাজেশন 2020 রাজশাহী বোর্ড

রাজশাহী শিক্ষা বোর্ডের ছাত্র-ছাত্রীদের কথা চিন্তা করে আমরা নিয়ে হাজির হলাম এইচএসসি ও সমমানের সাজেশন। আমাদের সাজেশনটি অনুসরণ করার ফলে রাজশাহী শিক্ষা বোর্ডের একজন পরীক্ষার্থী পরীক্ষায় খুব ভালো করবে বলে আমরা বিশ্বাস করি। কারণ আমাদের এই সাজেশনটি দক্ষ শিক্ষকগণের সহায়তায় তৈরি করা হয়েছে। আমাদের এই সাজেশনটি প্রণয়নে সহায়তা করেছে রাজশাহীর বিভিন্ন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষকবৃন্দ।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close