কাপড়ে মাড় দিতে হয় কেন? মার প্রয়োগের পাঁচটি নিয়ম লেখ।

ষষ্ঠ সপ্তাহের সপ্তম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট

তোমাদের বিদ্যালয়ে ষষ্ঠ সপ্তাহের মতো সপ্তম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এর এসাইনমেন্ট দেয়া হয়েছে। সপ্তম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এর এসাইনমেন্ট পেতে তোমরা আমাদের ওয়েবসাইটের নিচে দেখো। সপ্তম শ্রেণীর সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট পেতে তোমরা আমাদের সূচিপত্র দেখো।

আমাদের ওয়েবসাইটের সপ্তম শ্রেণী ছাড়াও বিভিন্ন শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান আমরা নির্ভুলভাবে করে দিয়ে আসছি। সপ্তম শ্রেণীর বিজ্ঞান এর প্রশ্ন “কাপড়ে মাড় দিতে হয় কেন? মার প্রয়োগের পাঁচটি নিয়ম লেখ।”- এর সমাধান নিচে দেয়া হল।

আমাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট এর সমাধান ছাড়াও শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য পোস্ট করা হয় যা শিক্ষার্থীদের লেখাপড়া সহায়ক হবে বলে আমরা মনে করি। শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য এবং সহায়তা পেতে তোমরা আমাদের ওয়েবসাইটের সাথে থাকো।

প্রশ্ন: ১. প্রতিবন্ধী শিশুদের প্রতি আমরা কীভাবে আমাদের দায়িত্ব পালন করতে পারি-তা পাঠ্যপুস্তকের আলােকে লিখ।

২. প্রতিবেদন তৈরি কোভিড ১৯ মােকাবিলায় কোন কোন খাদ্য গােষ্ঠী হতে খাবার আমাদের তালিকায় প্রাধান্য পাবে তা বিবেচনা করে তােমার পরিবারের উপযােগী ৭ দিনের একটি তালিকা তৈরি করা।

সংক্ষিপ্ত প্রশ্ন: ৩

ক. ব্যক্তিত্বের সাথে পােশাকের ডিজাইনের সম্পর্ক কেমন হওয়া উচিত? ব্যাখ্যা কর;
খ. কাপড়ের মাড় দিতে হয় কেন? মাড় প্রয়ােগের ৫টি নিয়ম লিখ;
গ. পশমি বস্ত্র ধৌতকরণে তুমি কী ধরণের সর্তকতা অবলম্বন করবে;

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close