ব্যক্তিত্বের সাথে পোশাকের ডিজাইনে সম্পর্ক কেমন হওয়া উচিত? ব্যাখ্যা করো।

ষষ্ঠ সপ্তাহের সপ্তম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট

প্রিয় শিক্ষার্থীবৃন্দ তোমাদের বিদ্যালয়ে দেয়া ষষ্ঠ সপ্তাহের মতো অ্যাসাইনমেন্ট এর সমাধান আমাদের ওয়েবসাইটে তোমরা খুব সহজেই ডাউনলোড করতে পারবে। সপ্তম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এর সংক্ষিপ্ত প্রশ্নের সমাধান পেতে আমাদের ওয়েবসাইটের নিচে দেখো।

নিচে সপ্তম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এর সংক্ষিপ্ত প্রশ্ন “ব্যক্তিত্বের সাথে পোশাকের ডিজাইনে সম্পর্ক কেমন হওয়া উচিত? ব্যাখ্যা করো।” এর সমাধান খুব সুন্দর ভাবে দেয়া আছে। যা তোমরা খুব সহজে ডাউনলোড করে নিয়ে তোমাদের অ্যাসেসমেন্ট এর খাতায় উপস্থাপন করতে পারো।

আমাদের ওয়েবসাইটের প্রতিটি শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সমাধান নির্ভুলভাবে করে থাকি যা আমাদের ওয়েবসাইটের লেখকগণের একটি দীর্ঘদিনের প্রয়াস। এছাড়াও শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে তোমরা আমাদের ওয়েবসাইটের নিয়মিত পোস্টগুলো দেখতে পারো।

প্রশ্ন: ১. প্রতিবন্ধী শিশুদের প্রতি আমরা কীভাবে আমাদের দায়িত্ব পালন করতে পারি-তা পাঠ্যপুস্তকের আলােকে লিখ।

২. প্রতিবেদন তৈরি কোভিড ১৯ মােকাবিলায় কোন কোন খাদ্য গােষ্ঠী হতে খাবার আমাদের তালিকায় প্রাধান্য পাবে তা বিবেচনা করে তােমার পরিবারের উপযােগী ৭ দিনের একটি তালিকা তৈরি করা।

সংক্ষিপ্ত প্রশ্ন: ৩

ক. ব্যক্তিত্বের সাথে পােশাকের ডিজাইনের সম্পর্ক কেমন হওয়া উচিত? ব্যাখ্যা কর;
খ. কাপড়ের মাড় দিতে হয় কেন? মাড় প্রয়ােগের ৫টি নিয়ম লিখ;
গ. পশমি বস্ত্র ধৌতকরণে তুমি কী ধরণের সর্তকতা অবলম্বন করবে;

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button