মেডিকেল ভর্তি পরীক্ষার বিগত বছরের প্রশ্ন

আপনি কি গতবছরের মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নগুলো খুঁজছেন? তাহলে বলবো আপনি ঠিক জায়গাতেই এসেছেন কারণ আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি বিগত ১০ বছরের মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার কোশ্চনসমূহ। আপনারা চাইলেই বিনামূল্যে মুহূর্তের মধ্যে ডাউনলোড করে নিতে পারেন আমাদের ওয়েবসাইট থেকে বিগত বছরগুলোর মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার কোশ্চেনসমূহ।

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রস্তুতি পর্বে বিগত বছরের কোশ্চেনগুলো সলভ করা আবশ্যক, প্রিপারেশনের শেষ মুহূর্তে আপনি নিজেকে যাচাই করে নিতে পারেন। বিগত বছরের কোশ্চেনগুলো সলভ করলে আপনি সহজেই আন্দাজ করতে পারেন মেডিকেল প্রশ্ন সম্পর্কে।

সাধারণত মেডিকেল,ডেন্টাল ভর্তি পরীক্ষার কোশ্চেনসমূহ প্রথমে দেখলে মনে হয় খুব ইজি বাট সলভ করার সময়ে কনফিউশন লাগে। আসলে যারা প্রশ্নপত্র তৈরি করে তাঁরা আপনার জানার মধ্যেই প্রশ্ন করবে কিন্তু তা হবে ভীষণ গোলমেলে টাইপের, এজন্য পরীক্ষার্থীরা তাদের কনফিডেন্স হারিয়ে ফেলে।

নিজের আত্মবিশ্বাস বৃদ্ধি করাই হলো মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষায় নিজেকে এগিয়ে রাখার মূলমন্ত্র। আর নিজের কনফিডেন্স লেভেল বৃদ্ধি করা যাবে বেশি বেশি কোশ্চেন সলভ করে,আপনি যতো বেশি কোশ্চেন সলভ করবেন ততই নিজেকে পর্যবেক্ষণ করতে পারবেন।

একদিনেই হুট করে ভালো করা পসিবল না ,আপনি আস্তে আস্তেই নিজেকে প্রোগ্রেস করবেন তবে একদিন কোশ্চেন সলভ করতে গিয়ে খারাপ করলে হতাশায় ভেঙে পড়লে চলবেনা। সবসময় মনে রাখতে হবে,শুধু মেধাবীরাই মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষায় জয়ী হয়না।

মেডিকেল ভর্তি পরীক্ষার মতো একটি প্রতিযোগিতা মূলক পরীক্ষায় জয়ী হতে হলে তোমার মেধার সাথে আত্মবিশ্বাস, ধৈর্য্য দরকার। এখানে প্রায় এক লাখ তুখোড় মেধাবী লড়াই করতে আসে যেখানে কেউ কারো থেকে কম নয় তবে এক ঘন্টার মহা লড়াইয়ে যে নিজের কনফিডেন্স লেভেল শক্ত রাখতে পারবে সেই বিজয়ী হবে। সুতরাং বেশি বেশি কোশ্চেন সলভ করুন ও নিজের আত্মবিশ্বাস বৃদ্ধি করুন।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button