মায়ের জন্মদিনের শুভেচ্ছা

১. “শুভ জন্মদিন” মা তুমি আমার জীবনে আকাশের রংধনুর সাত রং দিয়ে আমাকে মেখে রেখেছো। আমি ধন্য মাগো তোমার গর্ভে জন্ম নিয়েছি বলে। আজ তোমার এই বিশেষ দিনে সৃষ্টিকর্তার কাছে আমি চির কৃতজ্ঞ, তোমার মত মাকে পেয়ে আমি ধন্য ভালোবাসি মা তোমাকে, আমার নিজের জীবনের থেকে অনেক। কবির ভাষায় বলতেই হয়, মা কথাটি ছোট্ট অতি যেন কিন্তু ভাই ইহার চেয়ে নাম যে মধুর ত্রিভুবনে নাই শুভ জন্মদিন মামা অনেক ভালো থেকো তুমি আর পাশে ছায়া হয়ে থেকো সারাটা জীবন

২. আজ তোমার জন্মদিন “মা”শুভ জন্মদিন। তুমি আমার জীবনে এক অংশবিশেষ তুমি না থাকলে আমি তো পৃথিবীর আলোয় দেখতাম না। তুমি আমার জীবনে খুব বড় অংশে জড়িয়ে আছো। তুমি না থাকলে আমার পৃথিবীতে কেউ আপন জন থাকত না। সৃষ্টিকর্তার কাছে অনেক কৃতজ্ঞ যে তোমার মত একজন মায়ের গর্ভে আমি জন্ম নিয়েছিলাম বলে। তোমার আদর্শে বড় হয়েছি আমি তোমার এই বিশেষ দিনের জন্য শুভ কামনা করছি। শুভ জন্মদিন মা।। আমি বিশ্বাস করি যে আজকের দিনটি কাছে আমি অনেক ঋণী। এই দিনটি ছিল বলে তোমাকে আমি পেয়েছি মা । সৃষ্টিকর্তার দরবারে হাজার হাজার শুকরিয়া তোমার মত একজন মা কে পেয়েছি বলে । সুখ সাচ্ছেন্দ সৎ ভাবে তোমার জীবন ভরে উঠুক। জীবন এভাবেই সম্মানীয় ভাবে জীবন যাপন করো মা। শুভ জন্মদিন ভালো থেকো সুখে থেকো শান্তিতে থেকো “শুভ জন্মদিন” প্রিয় মা ।

৩. “শুভ জন্মদিন” আম্মু । সৃষ্টিকর্তার শ্রেষ্ঠ উপহার তুমি আমার। তোমার জন্য দিনটি আজ বেশ গুরুত্বপূর্ণ এই দিনটিতে পৃথিবীতে তুমি এসেছিলে বলে তোমার মত একজন আদর্শ মাতার সন্তান আমি হতে পেরেছি। তোমার মত মা না থাকলে হয়তো বা বুঝতাম না মায়ের ভালোবাসা কি স্নেহ, মায়া-মমতা কেমন । এই শুভদিনে একটা কামনায় করি এভাবেই তোমার ছায়া তলে আমাদের ছায়া দিয়ে রেখো সারা জীবন । “শুভ জন্মদিন “অনেক অনেক ভালো থেকেও শ্রদ্ধা করি তোমার এই দিনটিকে অনেক ভালবাসি আম্মু তোমাকে । “শুভ জন্মদিন “শুভকামনা রইল।

৪. “শুভ জন্মদিন” । আজ নতুন করে তোমার জীবনে একটি নতুন অধ্যায়ের সূচনা হলো। তোমার আদর্শে আজ আমি সুশিক্ষিত হয়ে উঠেছি। তোমার মত মা পাওয়া সত্যি ভাগ্যর ব্যপার । সৃষ্টিকর্তা এই দিনটি দিয়েছিল বলে আমি তোমাকে পেয়েছি আম্মু । পৃথিবীর সবথেকে পছন্দনীয় মানুষ তুমি আমার জীবনে । শুভকামনা রইল আম্মু । তোমার বিশেষ দিনে । শুভ জন্মদিন আম্মু ।

৫. “শুভ জন্মদিন” মা । আজ তোমার বিশেষ দিন । আজকে থেকে তোমার জীবনের আরেকটি নতুন দিনের সূচনা হলো । তুমি আমাকে যেভাবে তোমার ছায়া দিয়ে রেখেছ সেভাবেই রাখবে সারা জীবন । তুমি আমাদের জীবনে রাতের একটি উজ্জ্বল চাঁদের আলোর মত । রাতের আকাশ যেমন চাঁদ ছাড়া অন্ধকার ঠিক তুমিও আমাদের জীবনে না থাকলে আমাদের জীবনটা পুরোটাই অন্ধকার । মা তুমি ভালো থেকো সবসময় সৃষ্টিকর্তার কাছে এটাই দোয়া করি শুভ কামনা করছি। খুব ভালো থেকো আমাদেরকে আগলে রেখে । “শুভ জন্মদিন” মা ।

৬. শুভেচ্ছা রইলো আম্মু অনেক। তোমার মত একজন মাকে পেয়েছে বলে আমার জীবন সার্থক তোমার মত আদর্শবান নারীর সন্তান হতে পেরে আমি নিজেকে অনেক গর্ববোধ মনে করি। তোমার জীবনের আজ একটি মহৎ দিন। এই দিনটিতে তুমি এই সৃষ্টিকর্তার আশীর্বাদ এসেছিল বলে তোমার মত প্রাণপ্রিয় পেয়েছি। তোমার ছায়ার তলে থাকতে পেরেছি ধন্য মনে করি । তুমি আমাকে উৎসাহ উদ্দীপনা দিয়ে শ্রেষ্ঠত্বের জন্য প্রচেষ্টা করতে সহায়তা করেছিল । মা তোমার সহোযোগিতায় আজ আমি সাফল্য অর্জন করতে পেরেছি । তুমি ছাড়া হয়তোবা আমার এই সাফল্য অর্জন করা সম্ভবই হতো না । তুমি একজন আদর্শবান মাতা । সত্যিই আমি ধন্য তোমার মত একজন মা কে পেয়ে। এভাবে রেখো মা আমাকে তোমার ছায়া তলে । “শুভ জন্মদিন” শুভকামনা রইল তোমার আগামী দিনের পথ চলার জন্য। “শুভ জন্মদিন” মা ।

৭. “শুভ জন্মদিন ” আম্মু । আমি নিজের জীবনকে সার্থক মনে করি তোমার মতো একজন মা কে পেয়ে। তুমি আমার কাছে পৃথিবীর শ্রেষ্ঠ মা । তুমি আমার শ্রেষ্ঠ মাতা, যিনি আমাকে সত্যই হৃদয় দিয়ে ভালোবাসেন । “শুভ জন্মদিন” মা। তোমার জন্য অনেক শুভকামনা রইল এই দিনে।

৮. শুভ জন্মদিন প্রিয় মা, তোমার জীবনে আজ একটি মহৎদিন । অনেক শুভময় দিন আজ আপনার জীবনের । আমাকে তুমি বুঝিয়ে ছিলে যে পৃথিবীতে সম্মান ভাবে বাঁচতে হলে কতটা নিজের কাছে ত্যাগ স্বীকার করতে হয়। নিজের মহত্বকে অন্যের কাছে কি ভাবে তুলে ধরতে হয়। যে এই পৃথিবীটি কত দুর্দান্ত, এবং কীভাবে আমার জীবনে চ্যালেঞ্জ এবং কঠিন সময়গুলির মুখোমুখি হতে হয়। সমস্ত কিছু আপনার কাছ থেকেই শিক্ষা পেয়েছি এবং শুভ জন্মদিন বাবা জন্য । অনেক শুভকামনা রইলো “শুভ জন্মদিন “মা” ।

৯. শুভ জন্মদিন আম্মু । এই শুভ দিনে আপনার জন্য অনেক শুভকামনা রইল। আমি আপনার এবং আপনার জীবনের উপর ভিত্তি করে আমার জীবনের অনেক সাফল্য অর্জন করেছি । আপনাকে অনুসরণ করেছি। আপনাকে মা হিসেবে পেয়ে গর্বিত । আপনার মত মহৎ ব্যক্তিত্ব নিয়ে বাঁচতে চাই পৃথিবীর বুকে । অনেক শুভকামনা রইল আপনার জন্য এভাবেই আগলে রাখবেন আমাকে “শুভ জন্মদিন “।

১০. আম্মু , “শুভ জন্মদিন” । তোমার জীবনের একটি বিশেষ দিন আজ, অনেক শুভকামনা তোমার জন্য । আম্মু তুমি আমার জীবনে উদার আকাশের মত। আমাকে সঠিক পথ দেখাতে এবং আমাকে বিপথগামী করার সময় আমাকে গাইড করার জন্য অনেক কিছুই রয়েছে । “শুভ জন্মদিন” । তোমার মত যেন মহান ব্যক্তিত্বের মানুষ হয়ে উঠতে পারি সৃষ্টিকর্তার কাছে এটাই আবেদন । তোমার আগামীর পথ চলা সুন্দর ও সাবলীল হয়ে উঠুক । অনেক সম্মানিও ভাবে থাকো শুভ কামনা রইল “শুভ জন্মদিন”আম্মু ।

১১. “শুভ জন্মদিন” মা তোমার জীবনের আজ বিশেষ একটি দিন । এই দিনে তুমি পৃথিবীতে এসেছিলে বলে তোমার মত একজন আদর্শবান পিতাকে পেয়েছি । তোমার মত একজন মাতার ছায়াতলে সুস্থ মানুষ রূপে বেড়ে উঠছি । তোমার সহায়ওতায় সাফল্য অর্জন করতে পেরেছি । এভাবেই পাশে থেকো সারা জীবন সৃষ্টিকর্তার কাছে দোয়া করি সুস্থ ও সুন্দরভাবে বেঁচে থাকো । শুভ জন্মদিন আম্মু।

১২. আম্মু “শুভ জন্মদিন”। আজ তোমার জীবনে আরও একটি নতুন অধ্যায়ের সূচনা হলো । নতুন একটি দিনের শুরু হলো তুমি এই দিনে পৃথিবীতে এসেছিল বলে একজন আদর্শ মা কে আমি পেয়েছি । আমার নিজের কাছে এটা আমার অনেক গর্বের বিষয় । আম্মু তোমার হৃদয় হীরা দিয়ে তৈরি এবং আমি আশা করি তারা চিরকাল তোমার উপর জ্বলে উঠবে আমার উপরে। আনন্দ এবং আনন্দের সাথে দিন গুলো কাটুক এই কামনা করি “শুভ জন্মদিন” আম্মু ।

১৩. আম্মু “শুভ জন্মদিন “অনেক অনেক জন্মদিনের শুভেচ্ছা । তোমার মত একজন আদর্শ মাতাকে পেয়েছি বলে জীবনে বহু বাধা অতিক্রম করে আজ সাফল্যর মুখে তুমি আমার জীবনে একজন আদর্শ বার্তা তুমি আমার জীবনে রংধনু সাত রং এর মত যেটাতে রাঙিয়ে দিয়েছো । আমার জীবনের সফলভাবে আমার পাশে এভাবেই থেকো আম্মু অনেক ভালবাসি তোমাকে । তোমাকে “শুভ জন্মদিন ” অনেক শুভেচ্ছা ভালো থেকো।

১৪. প্রিয় আম্মু , আজ তোমার জীবনের একটি বিশেষ দিন । তুমি সর্বদা আমাকে রাজপুত্রের মতো আচরণ করেছিলে । আমি তোমার মত একজন আদর্শ মানুষ হিসেবে পৃথিবীর বুকে বাঁচতে চাই সমাজ ও দেশের জন্য কাজ করে । এই দিনে অনেক শুভকামনা রইল আম্মু তোমার জন্য । দীর্ঘজীবী হও আর এভাবে আমাকে বটবৃক্ষের মতো ছায়ায় আগলে রেখো সারা জীবন “শুভ জন্মদিন “আম্মু ।

১৫. আম্মু “শুভ জন্মদিন” । আজ তোমার জীবনের একটি বিশেষ দিন । শুভকামনা রইলো তোমার জন্য । আম্মু , তোমার মতো যাতে বুদ্ধিমান হয়ে চলতে পারি পৃথীবির বুকে এবং তুমি সর্বদা আমার সাথে জ্ঞান ভাগ করে নেওয়ার জন্য উন্মুক্ত যেন হয়ে উঠি । তোমার জন্য শুভকামনা রইলো অনেক “শুভ জন্মদিন” আম্মু । ভালো থেকো সব সময় ।

১৬. মা আজ তোমার জীবনে একটি বিশেষ দিন । শুভজন্মদিন তুমি সবসময় আমার জীবনকে আশ্রয় দিয়েছো , ঠিক যেমন গাছের ছায়ার মতো। আমি তোমাকে একটি বিশেষ এবং শুভ জন্মদিন কামনা করছি । শুভ জন্মদিন আম্মু।

১৭. আম্মু তোমার আজ বিশেষ একটি দিন ।তুমি আমাকে আমার জীবনের উচ্চতায় পৌঁছে দিতে এবং সফলভাবে সমস্ত কঠিন চ্যালেঞ্জগুলির মোকাবেলায় সহায়তা করেছো । তোমার জন্মদিন এবং প্রতিদিন তোমার জীবনে মঙ্গল ময় করে তুলুক এই কামনা করি ।

১৮. আম্মু “শুভ জন্মদিন “আজ তোমার জীবনের একটি বিশেষ দিন । আর এই বিশেষ দিনটি পৃথিবীতে তুমি এসেছিলে বলে মা নামক বটবৃক্ষের ছায়া তলে আমি আগলে আছি । আমার সফলতার পিছনে যদি তোমার অবদান না থাকতো তাহলে কোনদিন আমি এই সফলতা অর্জন করতে পারতাম না এটা আমি মনে করি । মা শুধু একটি শব্দ নয়, মা একটি ভরসার জায়গা। । মা হলো সেই ব্যাক্তি যে নিজের সকল কষ্ট মাথায় নিয়ে আগলে রাখে সন্তানকে। আর আমার সেই মায়ের জন্মদিনে আমার প্রিয় মাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। “শুভ জন্মদিন” ।

১৯. ” শুভ জন্মদিন “আম্মু আজ তোমার জীবনের একটি শ্রেষ্ঠ দিন৷ আজ থেকে নতুন অধ্যায়ের আরেকটি সূচনা হলো শুভ কামনা করি এই দিনে, অনেক ভালো থাকো। অনেক শুভকামনা রইল শুভ জন্মদিন আম্মু ।

২০. “শুভ জন্মদিন” মা আজ তোমার জীবনের একটি বিশেষ দিন। আজ তোমার নতুন অধ্যায়ের সূচনা হলো। তোমার কাছে আমি চির কৃতজ্ঞ সৃষ্টিকর্তার কাছে হাজার শুকরিয়া তোমার মত একজন মা কে পেয়েছি বলে। ম্ মানে সেই বাক্তি যে সকল কষ্ট মাথায় নিয়ে পরিবারকে আগলে রাখে। মা মানে সেই ব্যাক্তি যিনি নিজে কষ্ট থাকলেও আমাদের পৃথিবীর সবোচ্চ সুখ এনে দিতে চান। আমাদের সুখে রাখায় তার জীবনের মূল উদ্দেশ্য রাখা যায় । ঠিক সেভাবেই আমাদের ভালো রাখেন । এই শুভদিনে কামনা করি তোমার সুস্থতা দীর্ঘজীবী কামনা করি । সুস্থ ভাবে পৃথিবীতে বেঁচে থাকো” শুভ জন্মদিন “ভালো থাকো প্রতিটি দিন ।

২১. “শুভ জন্মদিন “মা” । পৃথিবীতে সুস্থভাবে বেঁচে থাকতে হলে মা নামক ছায়া টি অতি দরকার । তুমি না থাকলে পৃথিবীর উচ্চ সাফল্য অর্জন করতে পারতাম না। তুমি আমার জীবনে সৃষ্টিকর্তার দেওয়া আশীর্বাদ। যে আশীর্বাদ আমি আমার সারাটা জীবন পেতে চাই তোমাকে পাশে রেখে৷ আজ এই শুভদিনে পৃথিবিকে চিৎকার করে বলতে ইচ্ছে করছে, অনেক ভালবাসি বাবা তোমাকে আমি অনেক ভালবাসি তোমাকে। এভাবেই আগলে রেখো আমাকে তোমার যত্নে আদর স্নেহে, মায়া-মমতা ঘিরে এভাবেই পাশে থেকো সারা জীবন শুভকামনা রইল তোমার। এই বিশেষ দিনটিতে । “শুভ জন্মদিন “।

২২. “শুভ জন্মদিন” মা তুমি আমার জীবনে রাতের আকাশের চাঁদের মত, চাঁদ ছাড়া যেমন রাতের পৃথিবী গভীর অন্ধকার তেমনি মা তুমি ছাড়া আমার জীবনটাই অনেক অন্ধকার। তুমি আমার পাশে থাকলে আমি আমার জীবনের সব বাধা-বিপত্তিকে পিছনে ফেলে দিয়ে সামনের দিকে এগিয়ে যেতে পারি। তোমার ছায়া তলে সারা জীবন আকাশের চাঁদের মত থাকতে চাই। পৃথিবীতে যেমন চাঁদ সূর্য একটাই তাদের একমাত্র ভরসা আকাশ, আকাশ দিয়েই তারা পৃথিবীতে আলো ছড়ায় ঠিক তেমনি মা তুমি আমার জীবনে ওই একটাই ভরসা তুমি আমার পাশে থাকলে আমি সামনে যেতে পারবো। আজ এই দিনে সৃষ্টিকর্তার কাছে আমি চির কৃতজ্ঞ, এই দিনে তোমাকে পৃথিবীতে পাঠিয়ে ছিল বলেই তোমার মত মায়ের সন্তান হতে পেরেছি। অনেক ভালবাসি মা তোমাকে এভাবেই পাশে থেকো সারা জীবন। তোমার এই শুভ জন্মদিনের এটাই তোমার কাছে আমার চাওয়া “শুভ জন্মদিন”মা অনেক ভালোবাসি তোমাকে।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button