বিশ্ব মা দিবস কবে ২০২১ মা দিবসের শুভেচ্ছা, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস

বিশ্ব মা দিবস কবে ২০২১
“মা” একটি সুমিষ্ট শব্দ। এই শব্দের গভীরতা যে কত, তা সবাই জানেন। জীবনের দুর্বিষহ মুহূর্তে আপনার পাশে কি থাকবে? আপনার মা। আপনাকে জন্ম দিয়েছেন কে? আপনার মা। আপনার সফলতা কামনা করেন কে?

আপনার মা। জীবনের প্রতিটি মুহূর্তে আপনার মা আপনার সঙ্গে রয়েছে। মা সম্পর্কে বিশ্বের বিভিন্ন মনীষী বিভিন্ন উক্তি দিয়ে গেছেন, বিভিন্ন গুরুত্বপূর্ণ কথা বলেছেন। বাস্তব জীবনে মা আমাদের প্রতি যে ত্যাগ স্বীকার করেন, তা অন্য কেউ করেন না।

মা দিবস কত তারিখে ২০২১

তাই মায়ের আসন সবার উপরে। প্রত্যেকটি ধর্মে মাকে সর্বোচ্চ আসনে উন্নীত করা হয়েছে। “মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত” স্বীকৃতি দেওয়া হয়েছে। এই মা যেমন আমাদের জীবনের সুখ-দুঃখের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, তেমনি তাদের সুখে-দুঃখে ও আমরা পাশে থাকবো।

আপনি যদি একজন প্রকৃত মানুষ হয়ে থাকেন, তাহলে মাকে অবশ্যই ভালোবাসবেন। মায়ের যে চাওয়া-পাওয়া রয়েছে, সেটি পূরণ করবেন। প্রতিবছর মা দিবস আসে। এই মা দিবস অনেকেই জানতে চান। আমাদের ওয়েবসাইটে মা দিবস কবে ২০২১ দিয়ে দেওয়া আছে।

আপনারা এটিকে দেখে নিতে পারেন। আর সুন্দরভাবে মায়ের সাথে মা দিবস উদযাপন করতে পারেন। তো চলুন নিচে গিয়ে মা দিবস কবে ২০২১ দেখে নিই।

বিশ্ব মা দিবসের শুভেচ্ছা, মেসেজ, ছবি, পিকচার, ফেসবুক স্ট্যাটাস ২০২১

শুধু যে মা দিবসে মায়ের প্রতি ভালোবাসা দেখাতে হবে, এমনটা নয়। মায়ের প্রতি ভালোবাসা সর্বক্ষণে, সর্ব মুহূর্তে উজাড় করে দিতে হবে। কারণ মা যেমন তার জীবনকে আমাদের জীবনের উন্নতির জন্য উজাড় করে দিয়েছেন, তেমনভাবে আমাদেরকে ও তাই করতে হবে।

মা যাতে মনে বিন্দুমাত্র কষ্ট না পায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। আপনি আপনার মাকে ভালবাসেন। তাই মায়ের জন্য সর্বোচ্চটা করতে আপনি প্রস্তুত। যদি মাকে ছোট কিছু উপহার দেন, তাহলে মা খুশি হয়ে যায়।

অথচ অন্য কোন মানুষকে অতিরিক্ত দামি উপহার দিলেও সে ব্যাক্তিটির মন পাওয়া যায় না। তাহলে ভেবে দেখুন তো, মা আপনাকে কতটা ভালোবাসে আর আপনাকে কতটা মূল্যায়ন করে? তাই সামনে মা দিবসে আপনার মাকে উপহার দিন।

তাকে আপনি ভালোবাসেন, একথাটি জানান। দেখবেন, তার চোখের অশ্রু ধারা বইছে। আপনার জন্য মন খুলে দোয়া করছে।

মা একটি অমূল্য রতন। এই জিনিস কোন কিছুর সাথে বিনিময় করা সম্ভব নয়। মায়ের বিকল্প মা-ই।আপনার মাকে আপনি ভালবাসেন এবং সর্বোচ্চ দিয়ে ভালোবাসুন।

তিনি আপনার জীবনে যেমন প্রভাব ফেলেছে, ঠিক তেমনি আপনিও বোঝান তার জন্যই আপনার জীবনটা সুন্দর ভাবে গড়ে উঠেছে। মা দিবসে তাকে উপহার দিন। তার সাথে দিনটি কাটান। তাহলে দেখবেন তিনি অনেক খুশি হয়েছেন।

Mother’s Day 2021 Wishes

Mother’s Day 2021 Pictures

Mother’s Day 2021 Messages

তাই আমাদের ওয়েবসাইট থেকে মা দিবস জেনে নিন। মা দিবস ২০২১ সালের মে মাসের ৯ তারিখে উদযাপন করা হবে। আপনি এই তারিখে আপনার মাকে নিয়ে একটি সুন্দর মুহূর্ত কাটান। তাকে জানান আপনার মনের কথা।

তাকে বলুন তার জন্যই আপনার জীবনটা বর্তমানের অবস্থানে এসেছে। তাই সকলের মায়ের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জ্ঞাপন করছি। শুভ হোক মা দিবস, বেঁচে থাকুক প্রত্যেক মা সকল সন্তানের অন্তরে।

 

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button