সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সেহরির শেষ সময়

প্রতিবছর যথাসময়ে একজন মুসলমানের জীবনে পবিত্র মাহে রমজান মাস আসে এবং এই মাহে রমজান মাসে আমরা মহান আল্লাহ পাকের সন্তুষ্টি লাভের জন্য এবং নিজেদের ভেতরে আত্মনিয়ন্ত্রণের শিক্ষা আনার জন্য সিয়াম সাধনা করে থাকি। মাহে রমজান মাসে একজন মুসলমানের জীবনে মঙ্গল জনক এবং এই মাহে রমজান মাসে একজন মানুষ খুব সহজ হবে জীবনকে যেমন উপলব্ধি করতে পারে তেমনি মহান আল্লাহপাকের সন্তুষ্টি অর্জন করতে পারে। একজন মুমিন বান্দা সবসময় মাহে রমজান সাদরে গ্রহণ করে এবং মাহে রমজানের যে সকল ইবাদত রয়েছে সে সকল ইবাদত মনেপ্রাণে নিষ্ঠার সঙ্গে পালন করে।

আমরা সকলেই জানি যে 2022 সালে চাঁদ দেখার উপর নির্ভর করে এপ্রিল মাসের 3 তারিখ থেকে পবিত্র মাহে রমজান মাস পালিত হতে যাচ্ছে। এই মাহে রমজান মাস পালিত হওয়ার উদ্দেশ্যে ইসলামিক ফাউন্ডেশন মার্চ মাসের 5 তারিখে ঢাকা জেলার জন্য সেহরি এবং ইফতারের সময়সূচি প্রকাশ করে। তাই ঢাকা জেলার সঙ্গে অন্যান্য জেলার সময় যে পার্থক্য সেই পার্থক্যের বিষয় ভেবে আমাদের ওয়েবসাইটে প্রত্যেকটি জেলাভিত্তিক সেহরি এবং ইফতারের সময়সূচি দিয়ে দেওয়া হয়েছে।

যারা জানেন না তারা এখান থেকে জেনে নিন যে সিরাজগঞ্জ জেলার সঙ্গে ঢাকা জেলার সময়ের পার্থক্য হল তিন মিনিট।অর্থাৎ প্রত্যেকদিন সেহরি এবং ইফতারের সময় এর সঙ্গে তিন মিনিট করে বৃদ্ধি করে নিতে হবে। জেলাভিত্তিক যে সকল ইসলামিক ফাউন্ডেশন রয়েছে সে সকল জায়গা থেকে প্রত্যেক জেলার জন্য অবস্থানগত যে ব্যাপার স্যাপার থাকে তার উপরে নির্ভর করে সেহরী এবং ইফতারের সময়সূচি প্রকাশ করে থাকে।

হার পাওয়ার প্রজেক্ট ট্রেনিং বিনামূল্যে মেয়েদের আউটসোর্সিং বিষয়ে ট্রেনিং কারা পাবে, কবে শুরু হবে, কিভাবে করতে হবে

সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

আপনি যদি সিয়াম সাধনা করতে চান তাহলে আপনাকে যেমন সুবহে সাদিক এর আগে ঘুম থেকে জাগতে হবে এবং সেহরি করতে হবে তেমনি ভাবে যথাসময়ে ইফতারের জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে। তাই আজকের এই পোস্টের মাধ্যমে সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি 2022 নিচে গিয়ে আপনারা ডাউনলোড করে নিবেন এবং এই সময় সূচি প্রত্যেকদিন দেখলে কোন সময়ে সেহেরির সময় শেষ হবে তা জানতে পারবেন।

সেই অনুযায়ী আপনারা ঘুম থেকে উঠে যথাসময়ে সেহরি সম্পন্ন করতে পারবেন এবং ফজরের সালাত আদায় করতে পারবেন। মাহে রমজানের এই ফজিলত আমরা কখনই এড়িয়ে চলব না এবং মনে প্রাণে যে সকল ইবাদত গুলো রয়েছে সেগুলো পালন করার চেষ্টা করব। তাছাড়া মাহে রমজান মাসে আমরা মানুষ হিসেবে অন্য মানুষের সুখ দুঃখে পাশে থাকব এবং অসহায় মানুষদের পাশে দাঁড়াবো।

ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচী

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আজকের সেহরির শেষ সময় ২০২২

আজকের ইফতারের সময়সূচি ২০২২

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button