বাংলাদেশ বিমান বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ পিডিএফ ডাউনলোড

বিমান বাহিনীর বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনী ২০২১ সার্কুলার সম্প্রতিকালে প্রকাশিত হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনী বিভিন্ন পদ বাংলাদেশ বিমান বাহিনীর সামরিক  বাংলাদেশ বিমান বাহিনীর বেসামরিক, এমওডিসি, বিমান বাহিনীর নন টেকনিক্যাল, বিমান বাহিনীর টেকনিক্যাল বিভিন্ন পদের বিস্তারিত আমাদের পেজে উল্লেখ করা আছে সব পদের বিজ্ঞপ্তি দেখার  জন্য আমাদের পেজটি ভিজিট করে আসুন।

বাংলাদেশের বিমান বাহিনীতে যোগ দিয়ে দেশের নাম উজ্জল করুন বাংলাদেশ বিমান বাহিনী  বিভিন্ন পদের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।

বাংলাদেশ বিমান বাহিনীর  বিভিন্ন পদের বিস্তারিত বিজ্ঞপ্তি:

বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনীর কম্পিউটার অপারেটর, নকশাকার, কাম কম্পিউটার, মেকানিক্যাল ড্রাইভার, মিস্ত্রি 12 ক্লাস, , স্টোরম্যান, ডাটা এন্ট্রি অপারেটর, বিভিন্ন পদের ট্রেডসম্যান, মসজিদের মুয়াজ্জিন, বিমান বাহিনীর অফিস সহায়ক, মালি, ইত্যাদি ওয়াচম্যান, নিরাপত্তাকর্মী, পাহারাদার, পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মী, আয়া ইত্যাদি আরো বিভিন্ন পদের লোক নিয়োগ করা হবে । এসব পদের নিয়োগ বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনীরনিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের পেইজে ভিজিট করে জেনে নিন।

নিয়োগ বিজ্ঞপ্তির প্রয়োজনীয় তারিখ সমূহ

আবেদন‌ শুরুর তারিখ : ৮ই জানুয়ারি ২০২১ ইং

আবেদনের শেষ তারিখ : ৩১ শে জানুয়ারি ২০২১ ইং

বেতন: স্কেল ও গ্রেড অনুযায়ী পদের ধরন অনুযায়ী দেওয়া হবে।

আবেদনের জন্য বিভিন্ন যোগ্যতা:

আবেদনের বয়সসীমা: ১৮ থেকে ৩০ বছর পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতা: জেএসসি (JSC) SSC (এস.এস.সি) অথবা সমমান পরীক্ষায় ন্যূনতম ২.০০ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হওয়া ব্যক্তি আবেদনের যোগ্য ।

নাগরিকত্ব: বাংলাদেশের নাগরিকত্ব থাকতে হবে।

উচ্চতা: 5 ফুট 6 ইঞ্চি হতে হবে কমপক্ষে।

বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত হতে হবে সাঁতার জানতে হবে বাংলাদেশের নাগরিক হতে হবে শারীরিক সক্ষমতা থাকতে হবে।

বিশেষ দ্রষ্টব্য: কম্পিউটার অপারেটর আবেদনকারী কে বাংলায় টাইপিং স্পিড ১ মিনিটে ৩০ শব্দ হতে হবে।

বাংলাদেশ বিমান বাহিনীতে নির্বাচন পদ্ধতি:

শারীরিক সক্ষমতা ও লিখিত পরীক্ষা হবে। পরীক্ষার পরে চূড়ান্তভাবে ডাক্তারি পরীক্ষা হবে। পরীক্ষা হওয়ার পরে ভাইভা হবে। পরীক্ষা শেষে চূড়ান্ত পর্যায়ে প্রার্থী নির্বাচন করা হবে। আবেদনকারী নিজ নিজ জেলা অনুযায়ী তাদের পরীক্ষার কেন্দ্র দেখে নেবে। পরীক্ষা কেন্দ্রে অনুযায়ী আবেদনকারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ বিমান বাহিনীতে ভর্তির তারিখ ও সময়:

অনলাইনে আবেদনের মাধ্যমে ক্রমিক সংখ্যা অনুযায়ী ভর্তি কার্যক্রম শুরু হবে। পরবর্তীতে ভর্তির তারিখ জানানো হবে।

পরীক্ষা অনুষ্ঠিত হবে পুরাতন বিমানবন্দর তেজগাঁও ঢাকা-১২১৫

প্রশিক্ষণ প্রক্রিয়া: আবেদনকারী শারীরিক সক্ষমতা লিখিত পরীক্ষা চূড়ান্তভাবে ডাক্তারি পরীক্ষা সব বিষয় চূড়ান্তভাবে ‌ হট করে প্রশিক্ষণ শুরু হবে। বাছাইকৃত ব্যক্তি কে ২৪ সপ্তাহের প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।

অনলাইনে আবেদন ও এপ্লিকেশন করার নিয়ম:

ওয়েবসাইট:‌ আবেদন ইচ্ছুক ব্যক্তি এই ওয়েবসাইটে ভিজিট করে অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করবে http://www.baf.mil.bd  । ২০২১ এর ৩১ জানুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত চলবে।

আবেদনকারীকে এসময়ের মধ্যে অনলাইনে ফরম পূরণ করতে হবে।

প্রচার মাধ্যমে ইউজার আইডি সংগ্রহ করতে হবে।

ফি জমাদানের নিয়ম:

বিমান বাহিনীর ওয়েবসাইট থেকে ফরম পূরণের পর থেকে যে কোন পদের ১০০ টাকা কেন্দ্রীয় তহবিল এর জমা দিতে হবে। আবেদনকারীকে আরো ৫০ টাকা মূল্যের অফেরত পে-অর্ডার সংযুক্ত করতে হবে। বাংলাদেশ ব্যাংকের অন্তর্ভুক্ত সোনালী/জনতা/অগ্রণী/রুপালি/ট্রাস্ট ব্যাংকে পরিশোধ করতে হবে।

আবেদন ফি : আবেদনকারী অনলাইনে ফরম পূরণের পর সর্বমোট ১৫০ টাকা ব্যাংক গ্রাফট করতে হবে

বাংলাদেশ বিমান বাহিনী ‌ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ পিডিএফ ডাউনলোড

বাংলাদেশ বিমান বাহিনী বিভিন্ন পদের নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ডাউনলোড করতে নিচে ক্লিক করুন:

বাংলাদেশে বিমান বাহিনী যাবতীয় তথ্য তথ্য হলো দরকারের কোন কোটা অন্তর্ভুক্ত থাকলে সেটি অ্যাপ্লিকেশনে অন্তর্ভুক্ত করতে হবে। যে কটা থেকে অ্যাপ্লিকেশন করবে সেই কোটার সনদপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। মুক্তিযোদ্ধা কোটা থাকলে মুক্তিযোদ্ধা কোটায় সনদপত্র ফটোকপি নিয়ে আসতে হবে। প্রার্থী চূড়ান্ত পর্যায়ে থাকলে সেগুলো জমা দিতে হবে। কোন ভুল তথ্য দিলেন তার নিয়োগ পত্র বাতিল করা হইবে। স্টেশন করার সময় নিজস্ব পৈত্রিক ঠিকানা উল্লেখ করতে হবে।

 বাংলাদেশ বিমান বাহিনী টেকনিক্যাল/নন-টেকনিক্যাল/এমওডিসি প্রয়োজনীয় কাগজ ও তথ্য

শিক্ষকতা যোগ্যতা সকল সার্টিফিকেট, ইউনিয়ন/পৌরসভা/কর্পোরেশন কর্তিক চারিত্রিক সনদপত্র নিয়ে আসতে হবে। পার্থী কোন কৌটা সংযুক্ত করলে কৌটার সার্টিফিকেট নিয়ে আসতে হবে। আমি তো করি ক্ষুদ্র নৃগোষ্ঠী অন্তর্ভুক্ত হলে উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক সনদপত্র নিয়ে আসতে হবে। পার্টির সদস্য ছবি দিয়ে আসতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং যাবতীয় পদের বিজ্ঞপ্তি দেয়ার জন্য বিমান বাহিনীর ‌পোর্টালে যোগাযোগ করুন:

বাংলাদেশ বিমান বাহিনীর বিস্তারিত তথ্যের পর্টাল: www.baf.mil.bd ওয়েবসাইটে ভিজিট করুন।

 বাংলাদেশ  বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ ,  বাংলাদেশ বিমান বাহিনীর এমওডিসি ‌নিয়োগ ২০২১, ‌ বাংলাদেশ বিমান বাহিনী বেসামরিক পদের বিজ্ঞপ্তি ২০২১ , বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন পদের  বিজ্ঞপ্তি ২০২১, বাংলাদেশ বিমান বাহিনীর সামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বাংলাদেশ‌ বিমান বাহিনী পুরুষ  নিয়োগ ‌ বিজ্ঞপ্তি ‌২০২১।  বাংলাদেশ বিমান বাহিনীর আরো অনেক নিয়োগ বিজ্ঞপ্তি বিস্তারিত তথ্য আমাদের পেইজে ভিজিট করুন তাছাড়া সকল প্রকার সামরিক ও বেসামরিক পদ প্রকাশিত হয়েছে সেগুলো বিস্তারিত তথ্য আমাদের টিচের পোস্টগুলোতে দেখুন। বাংলাদেশ বিমান বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বাংলাদেশ বিমান বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২১.

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close