পহেলা ফাল্গুন ২০২১ মেসেজ, ছবি – বসন্ত উৎসব ২০২১ পিক, স্ট্যাটাস, শুভেচ্ছা, SMS, সাজগোজ

Bosonto Quotes in Bengali

পহেলা ফাল্গুন ২০২১ কবে, পহেলা ফাল্গুন ২০২১ তারিখ, পহেলা বৈশাখ ২০২১, ২০২১ সালের ক্যালেন্ডার বাংলা,  পহেলা ফাল্গুন ২০২১ ইংরেজি কত তারিখ, পহেলা ফাল্গুন ২০২১ কত তারিখ, ১লা ফাল্গুন ২০২১ ইংরেজি তারিখ

বসন্ত এসে গেছে। ফাগুনেরও মোহনায় মন মাতানো মহুয়ায়….. এই গানটি ছাড়া বসন্ত উৎসব যেন পরিপূর্ণতা পায় না। আমাদের আজকের আর্টিকেলে আমরা দেখব পহেলা ফাল্গুন ইংরেজি কত তারিখে এবং কিভাবে বসন্ত উৎসবের জন্য সাজগোজ করতে হয়।

এই লেখাটি পড়ার পরে আপনি বসন্ত উৎসব বা পহেলা ফাল্গুন উৎসবের জন্য শুভেচ্ছা বার্তা ডাউনলোড করতে পারবেন। এছাড়াও সুন্দর সুন্দর সাজে বসন্ত উৎসবের পিক ডাউনলোড করতে পারবেন। তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

পহেলা ফাল্গুন ২০২১

পহেলা ফাল্গুন বা বসন্ত উৎসব বাঙ্গালীদের প্রাণের উৎসব। প্রতিবছর ফাল্গুন মাসের 1 তারিখে এই উৎসব পালিত হয়। এবছর ফেব্রুয়ারির ১৩ তারিখে পহেলা ফাল্গুন। ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখে বসন্ত ঋতুর প্রথম দিন। এদিনটি পহেলা ফাল্গুন বা বসন্ত বরণ নামে পরিচিত।

কলেজ ও বিশ্ববিদ্যালয়ের মেয়েরা নতুন সাজে সেজে গুজে বের হয় উৎসব করার জন্য। তারা আকর্ষণীয় সাহায্য গ্রহণ করে শরীরে।

মাথায় ফুলের মুকুট দিয়ে মেয়েরা ফুলকুমারী সাজে।

বসন্ত উৎসব পিক

বসন্ত নিয়ে উক্তি, বসন্ত নিয়ে কিছু কথা, বসন্ত নিয়ে কবিতা, ফাল্গুন নিয়ে কিছু কথা, বসন্ত কালের শুভেচ্ছা, বসন্ত রচনা, বসন্ত নিয়ে গান

শহরের অলিতে গলিতে ফুলের মেলা বসে। এই দিনে আকর্ষণীয় যে মেয়েরা বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরে বেড়ায়। পহেলা ফাল্গুন ২০২১ ছবি, ইমেজ, পিকচার ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন।

বসন্ত উৎসব ২০২১ স্ট্যাটাস ও শুভেচ্ছা

১. প্রিয়তমা/প্রিয়তম দেখো, শীতের জরাজীর্ণ সব কেটে গেছে, নতুন কচিপাতা যেন ভালবাসার মহা সমারোহে মেতে উঠেছে। দেখো পলাশ ফুলের গায়ে জমাট বেঁধেছে ভালবাসার লাল রং। প্রিয়া আমার হৃদয়ের গভীর হতে তোমাকে জানাই পহেলা ফাল্গুনের রক্তিম শুভেচ্ছা। প্রকৃতির মত তুমিও আজকে সেজে ওঠো অনেক সুন্দর ভাবে। ছড়িয়ে দাও ভালবাসা সব রং।

২.ফাগুনের প্রথম প্রহরে তোমাকে জানাই পলাশ ফুলের লাল রঙা শুভেচ্ছা। শীতের জরাজীর্ণ দিনকে পেঝনে ফেলে প্রকৃতি কেমন সেজে উঠছে দেখো বরণ করে নিচ্ছে নতুনকে। তেমনি আজ চলো মনের সমস্ত জরা জীর্ণতাকে ঝেড়ে ফেলে নিজেরা প্রকৃতির মত সুন্দর ও রঙিন হয়ে উঠি। এজন্য কবির বতই বলছি দেখো ফাগুর যে এসেছে ধরায়। নিজের মনকে আজ প্রকৃতির মত নির্মল করে তোলো।

৩. প্রিয়া, শীতের রুক্ষতা শুষ্কতা দেখো শেষ হয়ে গিয়েছে। রঙিন পৃথিবী যেন হাতছানি দিয়ে ডাকছে এক ফলে ফলে ফরা দুনিয়াতে। আজকে চলো শপথ করি মনের সমস্ত পাপ, পঙ্কিলতা দুরে করে দেই। প্রকৃতির মতই সুন্দর ও নির্মল হয়ে থাকি। আমার অন্তরের অন্তস্তল থেকে পহেলা বৈশাখের রঙিন শুভেচ্ছা নাও প্রিয়তমা। অনেক ভালবাসা ও শুভকামনা রইল।

৪. প্রিয়তমা পহেলা ফাল্গুনের প্রাণঢালা শুভেচ্ছা জানাই। কেন চারপাশে ঝলমলে আলোয় ভরে উঠেছে। প্রকৃতি যেন কচি পাতার রঙিন ঘোমটা পরে ভালবাসার আহবান করছে। এমন সুন্দর দিন অন্যরকম ভালবাসা কাজ করে। প্রকৃতির মতই সেজে উঠতে মন চায়। চলো আজ দুইজনে শপথ করি প্রকৃতির মতই সুন্দর করে গড়ে তুলব আমাদের জীবন দুইজন মিলে। অনেক প্রার্থনা করি সৃষ্টিকর্তার কাছে এমন সুন্দর আলোকিত নতুন দিনের জন্য।

৫. ফাগুন হাওয়ায় মেতেছে পুরো প্রকৃতি। রঙিন ফুলে ফুলে ছড়িয়ে পড়েছে সুবাস। এই সুবাসিত ফাগুনের প্রথম সকালে তোমাকে জানাই অজস্র রঙিন ফুলের সুবাসিত শুভেচ্ছা। আলোক ঝলমলে এই দিন মন মেতে ওঠে অজানা আবেশে। ফুলের গন্ধ ব্যাকুল করে কবি হৃদয়।প্রিয়তমা চেয়ে দেখো প্রকৃতি, ফাগুন কত ভালবাসার পসরা বয়ে নিয়ে এসেছে নিজের সাথে চলো বরণ করে নেই অজস্র ভালবাসায়।  

৬. প্রিয়া আমার হৃদয় নিংড়ানো শুভেচ্ছা ও বাভবাসা নাও। দেখো প্রকৃতি পুরনো সব জরা ও দুঃখ দুরে ঠেলে কেমন সুন্দর করে নিজেকে সাজিয়েছে। প্রকুতি মেয়ের খোপায় শোভা পাচ্ছে রক্তিম পলাশ ফুল। দেখো পারিখা আজ কত আনন্দ ধ্বনি করছে, কারণ পৃথিবীতে আগমন ঘটেছে ফাগুনের।  চলো আমরাও আজ শপথ করি নতুন দিনের মত নিজের সব দুঃখ, কষ্ট পেছনে ফেলে সাজিয়ে নেই নিজেদের মনকে প্রকৃতির মত।  

৭. দেখো ফৃলে ফুলে কিচিরমিচির করছে পাখির দল, দখিণা বাতাসে ভেসে আসলে পলাশ ফলের গন্ধ। দেখো কেমন ঝলমলে দিন এলো কারণ প্রকৃতিতে ফাগুন এসেছে। ফাগুনের মোগনায় যেন মত মেতে উঠেছে প্রকৃতি ও মানুষের মনে। চলো এই আনন্দ উৎসবে রাঙিয়ে তুলি নিজেদের জীবন।  ফাগুনের মত ছড়িয়ে দেই অপার ভালবাসা, সৌন্দর্য ও সম্ভাবনা। নিজেদের করে তুলি প্রকৃতির মত উদার ও ভালবাসাময়। ফাগুনের শুভেচ্ছা নাও প্রিয়া।

৮. পহেলা ফাল্গুনের শুভেচ্ছা নাও প্রিয়তমা। শীতের কুয়াশা শেষে পৃথিবীতেআবার এসেছো ফাগুন। বসন্তের এই সুন্দর দিনে জীবনও রঙিন হযে উঠুক সেই কামনা করি। প্রকৃতির সাথে সাথে আজ মানব হৃদয়েও কেমন বসন্ত চলে এসেছো। আমার মনে বসন্ত এনে দিয়েছো তুমি। সত্যি আজ আনন্দের দিন। প্রকৃতি আর মন যেন আজ একই সুরে গেয়ে উঠছে। আনন্দে নেচে উঠছে মন। চলো বরণ করে নেই ঋতুর রাজা বসন্তকে অনেক আনন্দ ও উৎসবের মধ্যে দিয়ে।

৯. দেখো বসন্ত এসে গেছে। ফাগুনের দখিনা বাতাসে মন প্রাণ যেন মাতাল হয়ে উঠেছে। প্রকৃতির সাথে মানব মনের যে গভীর সম্পর্ক  তা সত্যি অতুলনীয় ও পবিত্র। প্রকৃতি মানব মনকে শান্ত করতে পারে। আনন্দে ভরিয়ে দিতে পারে চারপাশ।চলো আজ সবাই মিলে বসন্তের উৎসবে মেতে উঠি। শীতের জরাজীর্ণ প্রকৃতিকে বিদায় জানিয়ে রঙিন পৃথিবীকে বরণ করে নেই। অনেক অনেক শুভেচ্ছা তোমার জন্য পহেলা ফাল্গুনের।

১০. এই বসন্তে তুমি এলে আমার জীবনে। প্রকৃতির মতই আমার মানব হৃদয় ছুঁয়ে গেল বসন্তের দখিনা বাতাস।এই বসন্তের সুন্দর সকালে তোমাকে জানাই অজস্র রঙিন পলাশের শুভেচ্ছা। প্রকৃতির সাথে মানব মন যেন আজ মিলেমিশে একাকার হয়ে গেছে। তাই আজকের দিনে চলো শপথ করি ঋতুরাজ বসন্তের মতই সুন্দর করে গড়ে তুলব আমাদের জীবন। সব বাঁধা পেরিয়ে যেন সামনের বছরগুলোতেও বসন্তকে দুইজন মিলে এমন আনন্দ নিয়ে বরণ করে নিতে পারি।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button