৯৯+ ব্রাজিল নিয়ে ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন, ব্রাজিল নিয়ে ছন্দ

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। পৃথিবীতে প্রতিটি দেশের ব্রাজিলের সমর্থক রয়েছেন হাজার হাজার। ব্রাজিলের শৈল্পিক ফুটবল খেলা দেখে মন ভরে যায়, চোখ জুড়িয়ে যায় প্রতিটি দর্শকের। তাই নিজেদের প্রিয় দল হিসেবে ব্রাজিলকেই বেছে নিয়েছেন তারা। আমাদের আজকের সকল আলোচনা জুড়ে থাকছে ব্রাজিল দলের খেলা। ব্রাজিলকে নিয়ে যদি আপনারা কোন ধরনের স্ট্যাটাস দিতে চান তাহলে আমাদের এই পোস্ট থেকে তথ্য সংগ্রহ করে নিতে পারেন। ব্রাজিল দলের কোন ছবি আপলোড করতে চাইলে সেই ছবিগুলোতে ক্যাপশন দেওয়ার জন্য এখানকার তথ্য গুলো ব্যবহার করতে পারবেন।

ব্রাজিল যখন প্রথমবার বিশ্বকাপ জেতে তখন পেলের বয়স মাত্র 17 বছর। পেলের নাম নিশ্চয়ই আপনারা শুনেছেন। পেলে হচ্ছে ফুটবলের রাজা। যার হাত ধরে ব্রাজিল তিন তিনবার বিশ্বকাপ জিতেছে। পরপর তিনবার বিশ্বকাপ জেতার রেকর্ড আছে ব্রাজিলের। অসাধারণ ফুটবল নৈপুণ্যে নিয়ে তারা পরপর তিনবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল।

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ PDF পিকচার

বিশ্বকাপ ফুটবল সময়সূচী ২০২২ পিকচার ডাউনলোড

৯৯+ ব্রাজিল নিয়ে ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন, ব্রাজিল নিয়ে ছন্দ

শেষবার ব্রাজিল বিশ্বকাপ জিতেছিল ২০০২ সালে। সেবার এশিয়াতে বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল। জাপান ও দক্ষিণ কোরিয়া যৌথভাবে সে বিশ্বকাপ আয়োজন করেছিল। ব্রাজিলে তখন ছিল কিংবদন্তি দুই ফুটবলার রোনালদো ও রোনালদিনহো। রোনালদো ও রোনালদিনহো ছাড়াও বিশেষভাবে আরও একজন ফুটবলার কথা বলতে হয়, যিনি ছিলেন ব্রাজিলের তখনকার অধিনায়ক কাফু। যোগ্য দল হিসেবেই সেবার বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল।

শুভ কামনা রইল প্রিয় দল ব্রাজিল✌️🇧🇷🇧🇷
আজকে দেখিয়ে দেও তোমরা কি জিনিস💪💪🇧🇷🇧🇷
শুভ কামনা সবসময় 🥰😍🇧🇷🇧🇷🇧🇷🇧🇷
#ব্রাজিল

২০০২ সালে বিশ্বকাপ জিতলেও এর পরের বছরগুলো থেকে ব্রাজিল খুব একটা নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে পারেনি। ইউরোপীয় দল গুলোর কাছে বারবার পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে তাদের। প্রতিটি বিশ্বকাপে ফেভারিট হিসেবে আসলেও শেষ পর্যন্ত বিশ্বকাপ জেতা হয়ে ওঠেনি আর।

আমরা তর্কে নয়
মাঠে বিশ্বাসী
⚽ ম্যাচঃ ব্রাজিল 🇧🇷 🆚 সার্বিয়া 🇷🇸
⏰ সময়ঃ আজ দিবাগত রাত ১টায়
#আশাকরি #হেক্সা মিশনের প্রথম ম্যাচ জয় দিয়েই শুরু করবে প্রিয় দল #ব্রাজিল ❤️
#শুভ কামনা রইলো #প্রিয় টিম #ব্রাজিল এর জন্য 🤎🇧🇷🇧🇷🇧🇷💯💪

২০১০ সালে নেদারল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় তারা। ব্রাজিলকে হারানোর নেদারল্যান্ড সেবার ফাইনালে উঠেছিল। ফাইনালে উঠলেও স্পেনের কাছে ১-০ গোলে হেরে শিরোপা অধরা থেকে যায় নেদারল্যান্ডের কাছে। ২০১৪ সালে বিশ্বকাপে ব্রাজিল ছিল স্বাগতিক দল। ব্রাজিল সমর্থকরা সেবার ভেবেছিলেন নিজ দেশের মাটিতে বিশ্বকাপ জয়ী হয়েই ব্রাজিল শেষ করবে। বিশ্বকাপ জয়ের লক্ষ্যেই শুরু করেছিল ব্রাজিল। কিন্তু শেষটা তারা মন মতো করতে পারেন। শেষটা হয়েছিল অনেক বাজে।

মানচিত্রে হলুদ-সবুজ এবং লাল-সবুজ পতাকার দূরত্ব ১৫ হাজার কিলোমিটার। শুধু ফুটবল নামক একটা স্পোর্টস দিয়েও যে হাজার কিলোমিটারের দূরত্বকে এক সুতোয় গেঁথে ফেলা যায় তা সম্ভবত বিরল নয় এদেশের মানুষের কাছে৷ নান্দনিক ফুটবলের আলোকশিখা বয়ে বেড়ানো শিল্পীরা এদেশের লক্ষ মানুষকে যুগ যুগ ধরে মাতিয়ে রেখেছে। নামে ‘ফুটবল মাঠ’ হলেও, ব্রাজিলের কাছে তা যেন ক্যানভাস। মোহনীয় ফুটবলকে শাসন করে যখন মাঠে রচিত হয় চোখ ধাঁধানো শিল্পকর্ম, তখন সম্ভবত এ মহাদেশের বাতাসে ভেসে বেড়ায় ঐ একটা শব্দ- ব্রাজিল,ব্রাজিল, ব্রাজিল…..

২০১৪ সালে ব্রাজিল শেষ পর্যন্ত সেমিফাইনাল উঠতে পেরেছিল। সেমিফাইনালে তাদের সামনে ছিল শক্তিশালী প্রতিপক্ষ জার্মানি। অনেকে ধারণা করেছিলেন জার্মানিকে হারিয়ে ফাইনালে উঠবে ব্রাজিল। কিন্তু জার্মানি সেবার ব্রাজিলকে দুমড়ে মুছে দিয়েছিল। স্বাগতির দল সেমিফাইনাল এর মত ম্যাচে এত বড় ব্যবধানে হারবে তা হয়তো ফুটবল সমর্থকরা বিশ্বাস করতে পারেনি। কান্নায় বুক ভেসে গিয়েছিল প্রতিটি ব্রাজিল সমর্থকের।

🇧🇷# হৃদয়ে বাংলাদেশ সমর্থনে ব্রাজিল 🇧🇷#
শুভ কামনা রইলো প্রিয় টিম #ব্রাজিল 🇧🇷
ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ কাতার বিশ্বকাপ অনুষ্ঠিত ৩২ টি দেশের ভিতরে রেংর্কিং পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছেন টিম #ব্রাজিল ।🇧🇷
আশা করি এবার কাতার বিশ্বকাপের ট্রফিটা ব্রাজিলের ঘরেই দেখতে চাই🏆
অনেক অনেক শুভকামনা রইল ব্রাজিল টিমের জন্য 🇧🇷
🇧🇷 প্রথম ম্যাচ সার্বিয়ার সাথে আজ রাত ১ টায়

নেইমারকে নিয়ে স্ট্যাটাস ক্যাপশন

বিশ্বকাপ ফুটবল কোন কোন চ্যানেলে দেখা যাবে

কাতার বিশ্বকাপে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ান-রা আজ দিবাগত রাত ১ টায়, বিশ্বকাপে গ্রুপ পূ্র্বে নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে সার্বিয়ার বিপক্ষে।
#ব্রাজিল VS #সার্বিয়া
ফিফা রেংকিং এ #ব্রজিল ০১
ফিফা রেংকিং এ #সার্বিয়া ২১
#বিঃদ্রঃ ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ২-০ গোলে উড়িয়ে দিয়েছিল #ব্রাজিল 🇧🇷💪❤️
আশাবাদী আজকের ম্যাচটা-ও আমরা-ই জয়ী হব।🇧🇷💪❤️
#শুভ কামনা রইল #সেলেসাও বাহিনী। 🇧🇷❤️🤟

মিশন হেক্সা। 💥
অফিশিয়াল ফটোশুটে টিম ব্রাজিল৷ 🔥🇧🇷

২০ বছর পর আরো একটি বিশ্বকাপ এশিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে। মরুর দেশ কাতারে বসেছে বিশ্বকাপের ২২ তম আসর। আজ থেকে ২০ বছর আগে এশিয়ার বুকে এই ব্রাজিল বিশ্বকাপ জয় করেছিল শেষবারের মতো। অনেকেই ভাবছেন এশিয়া থেকেই আবার ষষ্ঠবারের মতো শিরোপা ঘরে তুলবে ব্রাজিল। তবে ব্রাজিলের জন্য এ পথটি মোটেও সহজ হবে না। শেষ দুই বছরে তারা ইউরোপীয় টিমগুলোর সাথে খুব একটা ফুটবল খেলার সুযোগ পায়নি। যেহেতু আগের আসনগুলোতে ইউরোপীয় টিমগুলোর কাছে হেরেই ব্রাজিলকে বিদায় নিতে হয়েছে তাই এবারও এ বিষয়টি নিয়েই দুশ্চিন্তায় পড়তে হতে পারে ব্রাজিলের কোচ তিতে কে।

গ্রুপ পর্বে ব্রাজিলের ম্যাচগুলো সহজ হতে চলেছে তবে সুইজারল্যান্ড ম্যাচ নিয়ে যথেষ্ট চিন্তার কারণ রয়েছে। ২০১৮ সালের বিশ্বকাপে ব্রাজিল সুইজারল্যান্ডকে নির্ধারিত ৯০ মিনিটের খেলায় হারাতে পারেনি। এবারও সুইজারল্যান্ড বড় চ্যালেঞ্জ হয়ে আসবে তাদের জন্য। তবে ব্রাজিল সমর্থকরা নিশ্চয়ই চাইবেন সুইজারল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে সুপার সিক্সটিনে খেলার সুযোগ পাবে ব্রাজিল।

নিজেদের পরিকল্পনা সঠিকভাবে কাজে লাগাতে পারলে ১৮ ডিসেম্বর ফাইনাল পর্যন্ত যাওয়া ব্রাজিলের জন্য খুব একটা কঠিন হবে না। ব্রাজিল কি পারবে তাদের হেক্সা মিশন সফল করতে? একজন ব্রাজিল সমর্থক হিসেবে আপনি কতটা আশাবাদী? জানাতে পারেন আমাদের কমেন্ট বক্সে এসে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button