বন্ধুত্ব নিয়ে ক্যাপশন, ছন্দ, কিছু কথা – মজার এবং হাসির ফেসবুক ক্যাপশন স্ট্যাটাস English

আপনি কি বন্ধু সুলভ? আপনার কি অনেক বন্ধু রয়েছে? আপনি কি বন্ধু বানাতে বেশি পছন্দ করেন? তাহলে এই লেখাটি শুধুমাত্র আপনারই জন্য।

আজকের আর্টিকেলে আমরা বন্ধুত্ব নিয়ে মজার এবং হাসির কিছু ফেসবুক ক্যাপশন, ছন্দ, স্ট্যাটাস উপস্থাপন করব। এখান থেকে বাংলা এবং ইংরেজিতে আপনি বন্ধুত্ব নিয়ে ফেসবুক ক্যাপশন পাবেন।

বন্ধুত্ব নিয়ে ক্যাপশন, ছন্দ ও কিছু কথা

১/ হাসির সময় যার সাথে হাসির কারণ না শেয়ার করলে হাসি অপূর্ণ থেকে যায়, সেই তো আমার বন্ধু।

হাজার পাপ পূণ্যের ভাগীদার যাকে করা যায় , তাকেই তো আমরা বন্ধু মানি।

২/ হাজার ব্যার্থতা শেষে যাকে সাথে নিয়ে সিগারেটের ধোঁয়া উড়িয়ে অতীতের সব স্মৃতি মনে করে কাঁদতে কাঁদতে হঠাৎ করেই হাসির ফোয়ারা তোলা যায়। প্রেমিকার সাথে ব্রেকআপ করে হতাশ হয়ে বসে থাকার সময় যার সঙ্গ নিয়ে ব্রেকআপ পার্টি করা যায় সেই তো আমার বন্ধু। আমি সারাজীবন তাকে পাশে চাই, যে কোন কিছুর বিনিময়ে।

৩/ বন্ধু মানেই ভালোবাসা, বন্ধু মানে হাজার কষ্টের মধ্যেও একটুখানি হাসা।

বন্ধু মানে চরম বেদনাদায়ক মূহূর্তে একটুখানি আশা।

৪/ জীবনে অনেক বন্ধু পেয়েছি, সুসময়ে সবাই পাশে ছিল। দুঃসময় এসে বুঝিয়ে দিয়েছে তারা আমার বন্ধু ছিলোনা, শুধু তুই একমাত্র যাকে সবসময় পাশে পেয়েছি।তোর মতো বন্ধু যেন সবার জীবনে আসে।

৫/ তোকে ছাড়া একটা সময় অনেক দূরে থাকতে হবে,এ আমার কল্পনাতীত।চরম ব্যস্ততাও আমাদের আড্ডা দমিয়ে রাখতে পারে না অথচ সময় একদিন আমাদের দূরে করে দেবে।যত ই দূরে থাকি না কেন তোর আর আমার মন চিরকাল এক থাকবে বন্ধুত্ব নামক অদৃশ্য সুতোর বাঁধনে।

৬/ পকেট শূন্য থাকলেও সন্ধ্যা বেলায় চায়ের আড্ডা ঠিক ই চলেছে, একবুক হতাশা থাকলেও মজা করে হলেও যে বুঝিয়েছে মামা আমার মতো কষ্টে থাকলে তো তুই দেবদাস কেও হার মানাতি। হাজার কষ্টের মধ্যেও যার দুষ্টু মিতে ঠোঁটের কোণে একফালি হাঁসি নেমে আসে, সেই তো বন্ধু নামে আমার কাছে এক পশলা শান্তি।

৭/ যাকে জীবনের সকল গোপনীয়তা শেয়ার করে নিশ্চিত থাকা যায়, হাজার গালাগালি করলেও যার মধ্যে এক ফোঁটা ও খারাপ লাগা দেখা দেয় না বরং গালাগালি কে বেশ এনজয় করে সেই তোমার প্রকৃত বন্ধু।

৮/ পরিবারের পরে ভরসার আরেক জায়গা বন্ধু নামের মানুষটি।তবে অনেকেই বন্ধুর বেশে থাকলেও উপযুক্ত সময়ে তারা তাদের আসল রূপ প্রকাশ করে, তারা বন্ধু নয় বন্ধু নামের লুকিয়ে থাকা শত্রু। প্রকৃত বন্ধু বিপদে-আপদে, সুসময়ে সব সময় পাশে থাকে।

৯/ বন্ধুত্ব পৃথিবীতে না থাকলে হয়তো কোন মহৎ কাজ সম্পন্ন হতো না, চরম ব্যক্তিগত সুখ -দুঃখ ,হতাশা ভাগাভাগি করার মতো কোনো মানুষকে হয়তো পাওয়া যেত না। বন্ধুত্ব সত্যিই সৃষ্টিকর্তার একটি আশীর্বাদ স্বরূপ।

১০/ স্কুল লাইফে যে বন্ধু পেয়েছো তারা তোমার স্ট্যাটাস দেখে বন্ধু হয়নি, তুমি যখনি বড় কোন পদে আসতে পেরেছ, অনেকেই তোমার দিকে বন্ধুত্বের হাত বাড়িয়েছে। বড় পদে আসীন হওয়ার পর তোমার যে বন্ধু হয়েছে সেগুলো তোমার প্রকৃত বন্ধুর নাও হতে পারে তবে স্কুল লাইফের যে বন্ধুগুলো ছিল অবশ্যই সেগুলো তোমার প্রকৃত বন্ধু।

আমাদের আরও লেখা পড়তে পারেন

স্বার্থপর বন্ধুত্ব নিয়ে স্ট্যাটাস

বন্ধুদের নিয়ে ফানি স্ট্যাটাস

বন্ধুকে মিস করা স্ট্যাটাস

বন্ধুত্ব এসএমএস

সত্যিকারের বন্ধুত্ব

বন্ধুত্ব নিয়ে কবিতা

বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা

বন্ধুত্বের বন্ধন

বন্ধু নিয়ে ছন্দ

বেস্ট ফ্রেন্ড নিয়ে কিছু কথা

বন্ধুদের স্মৃতি নিয়ে কবিতা

বন্ধুত্ব ও স্বার্থপরতা

বন্ধুদের স্মৃতি নিয়ে কবিতা

১/ ভোরবেলা উঠে একসাথে মক্তবে যাওয়া,
মক্তব থেকে ফেরার পথে একসাথে বকুল ফুল কুড়ানো,
বিকেল হলেই খেলতে যাওয়া, সবকিছুতেই তোকে লাগতো আমার।
সেদিনের মূহুর্ত গুলো আজ শুধু স্মৃতি।
২/ পাড়ার মাঠের ক্রিকেট খেলার কথা তোর মনে আছে বন্ধু?
ম্যাচে হেরে গিয়ে ও কতো আনন্দ পেতাম,আজ ও সেই মাঠে গিয়ে তোর সাথে খেলতে ইচ্ছে করে।
তোর আর আমার কাটানো দিনগুলো এখনো চোখের সামনে ভাসে।
৩/ সেদিনের সেই স্কুল পালানো দিনগুলোই বেশ মজার ছিলো,
ক্লাস ফাঁকি দিয়ে পাড়ার ম্যাচের ক্রিকেট খেলার আনন্দ কোটি টাকা দিয়েও কেনা যাবে না হয়তো।
ক্লাসে কথা বলার অপরাধে দু’জনকে দাড় করিয়ে রাখতো মনে আছে তোর দোস্ত?
আমি খুব করে চাই সেই দিনগুলোতে আবার ফিরে যেতে।
৪/ কাউকে দেখে ক্রাশ খেলে প্রথমেই তোকে জানানো লাগতো আমার,
আমার সবকিছুতেই ভাগীদার ছিলি তুই,তোকে ছাড়া একদন্ড ও চলতোনা আমার।
কতো সুখের ছিলো দিনগুলো, স্মৃতিগুলো আজও সুখ দেয়।

সত্যিকারের বন্ধুত্ব

১/ পৃথিবীতে বন্ধু অনেক পাওয়া যায় কিন্তু প্রকৃত বন্ধু খুব কমই আছে।প্রকৃত বন্ধু সুখে দুঃখে সবসময় পাশে রয়,আর নামেমাত্র বন্ধু সুসময়ে পাশে থেকে দুঃসময়ে ঠিক পালিয়ে যায়।
২/ প্রকৃত বন্ধু পরিবারের পরে আরেকটি ভরসার স্থান,যাকে কোনো কথা বলে নিশ্চিন্তে থাকা যায়। বন্ধুকে নিয়ে ঠাট্টার ছলেও কখনো অপমানিত হতে দেয়না, বন্ধুর অপমানে যে সর্বদা রুখে দাঁড়ায়।
৩/ নামধারী বন্ধুত্বে কি আসে যায়? দুঃসময়েই তো প্রকৃত বন্ধু চেনা যায়। পকেটে টাকা না থাকলেও যে ফেলে যায় না,সর্বদা পাশে থেকে সাহস জোগায় সে-ই তো সত্যিকারের বন্ধু হয়।

বন্ধুদের নিয়ে ফানি স্ট্যাটাস

১/ দোস্ত আমার উপরে সাদামাটা,ভদ্র। ভাজা মাছ উল্টিয়ে খেতে জানেনা,নিরীহ লুক নিয়ে ঘুরে বেড়ায় অথচ মেসেঞ্জারে, হোয়াটসঅ্যাপে বন্ধুর হাজারো সংসার। হাজারো রমণীর ক্রাশ আমার বন্ধু ,সময় আছে এখনো ভালো হয়ে যাও দোস্ত।
২/ ছ্যাকা খাইতে খাইতে ব্যাকা হয়ে যাওয়া আমার বেস্টু একটি নিরীহ প্রাণী,আজ আমার বন্ধুটি সৎ বলে কোনো রমণী তাঁকে পাত্তা দেয় না।তবে আমার ছ্যাকা খাওয়া এই বন্ধুর দৃঢ় বিশ্বাস কোনো না কোনো নারী তাঁকে নিজের জীবনের নায়ক হিসেবে মেনে নিবেই। চালিয়ে যাও বন্ধু আমরা পাশে আছি।
৩/ পৃথিবীতে শান্ত,ভদ্র,সাধু ব্যক্তি যদি একটিও থেকে থাকে তাহলে সেটা হলো আমার এই নিরীহ লুক নিয়ে থাকা বন্ধুটি।ভাগ্য খারাপের দায়ে আমার এই ভদ্র ,সাধু বন্ধুটির কোনো সম্পর্কই টেকে না।সবাই আমার এই সহৃদয়বান বন্ধুটির জন্য দোয়া করবেন,যাতে জীবনে সুখী হতে পারে।

শেষ কথা

আমরা বিশ্বাস করি আমাদের লেখা আপনার পছন্দ হয়েছে। অনুগ্রহপূর্বক কমেন্টে আপনার মূল্যবান মতামত জানাবেন। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close