হোমিওপ্যাথি পরীক্ষার রুটিন ২০২২ DHMS পরীক্ষার রুটিন 2022

আপনি যদি হোমিও পরীক্ষার রুটিন 2022 সংগ্রহ করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে এ রুটিন সংগ্রহ করে নিতে পারবেন। আপনাদের যেহেতু সামনে পরীক্ষা তাই আপনাদের কথা ভেবে আমাদের ওয়েবসাইটে হোমিও পরীক্ষার রুটিন অফিশিয়াল ওয়েবসাইটে সংগ্রহ করে প্রকাশ করা হয়েছে। আপনারা নিশ্চয় গেলেই এই রুটিন ডাউনলোড করে নিতে পারবেন।

তাছাড়া অনেক সময়ই অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে রুটিন ডাউনলোড করতে গেলে সেই অপশন খুজে পাওয়া যায় না। তবে আমাদের ওয়েবসাইটে আপনাদের এই চিন্তা করতে হবে না। যাদের সামনে পরীক্ষা রয়েছে এবং যারা পরীক্ষার জন্য আরো সিরিয়াস হতে চান তারা এই রুটিন ডাউনলোড করে নিলে পড়াশোনার গতি আরো বৃদ্ধি পাবে।

Dhms পরীক্ষার রুটিন 2022 bd

প্রতিবছর যথাসময়ে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড শিক্ষার্থীদের উদ্দেশ্যে রুটিন প্রকাশ করে থাকে। এই রুটিন প্রকাশের মধ্য দিয়ে হোমিওপ্যাথি বোর্ডের অধীনে বাংলাদেশের যে সকল শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে সে সকল শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় এ রুটিন প্রকাশ করে প্রত্যেকটি শিক্ষার্থীর জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। সাধারনত এই পরীক্ষা বছরের প্রথম দিকে শুরু হয়ে থাকে। তবে 2022 সালে এই পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হতে পারেনি। তবে চিন্তিত না হয় আপনারা এখন থেকে পড়াশোনা শুরু করুন।

হার পাওয়ার প্রজেক্ট ট্রেনিং বিনামূল্যে মেয়েদের আউটসোর্সিং বিষয়ে ট্রেনিং কারা পাবে, কবে শুরু হবে, কিভাবে করতে হবে

কারণ রুটিন প্রকাশিত হয়ে গিয়েছে। বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের অধীনে যে সকল শিক্ষার্থীরা পড়াশুনা করে তারা খুব ভাল করেই জানে যে একমাত্র পড়াশোনায় তাদের সম্বল। পড়াশোনা করে তখন যারা প্র্যাকটিসে যাবে তখন তাদের সেই কাজে দক্ষতা খুব তাড়াতাড়ি বৃদ্ধি পাবে। তাই একজন সফল হোমিওপ্যাথি ডাক্তার হয়ে ওঠার লক্ষ্যে আপনারা নিয়মিত পড়াশোনা করুন এবং সবাইকে মাথায় রাখতে হবে যে, যে করেই হোক পাঠ্যবইয়ের অন্তর্ভুক্ত যে সকল বিষয় সমূহ রয়েছে সেগুলো ভালোভাবে পড়ে পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতে হবে।

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড প্রত্যেকটি শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের জন্য এ রুটিন প্রকাশ করেছেন। তাছাড়া এ রুটিন এর মাধ্যমে আপনারা ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচি জেনে নিতে পারবেন। তাই যারা তাত্ত্বিক পরীক্ষার সঙ্গে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচি জানতে চাচ্ছেন তারা রুটিন এর পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করে জেনে নিতে পারবেন। তাছাড়া প্রত্যেককেই শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের এই পরীক্ষা কখন শুরু হবে এবং কখন শেষ হবে তা জানতে আপনার এখন রুটিন ডাউনলোড করে নিন।

যে সকল গুরুত্বপূর্ণ বিষয়গুলো রয়েছে অর্থাৎ প্রিন্সিপাল অফ হোমিওপ্যাথি, অর্গানন অব মেডিসিন, মেটেরিয়া মেডিকা ও টিস্যু রেমিডিস, হোমিওপ্যাথিক ফার্মেসী ও ফার্মাকোপিয়া, বায়োলজি , ক্রনিক ডিজিজ, কেস টেকিং ও রেপার্টি সহ আরো বিষয় রয়েছে। তাই উল্লেখিত বিষয়গুলো পরীক্ষা কবে কোন তারিখে কোন সময় থেকে অনুষ্ঠিত হবে তা জানতে আপনারা রুটিন দেখে নিন এবং নির্ভুল ভাবে সঠিক তথ্য জেনে নিন।

ডি এইচ এম এস পরীক্ষার রুটিন 2022

ডিএইচএমএস পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। যে সকল শিক্ষার্থী উল্লেখিত শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারি কোর্সের জন্য প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ বর্ষ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছ তাদের জন্য বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের একটি রুটিন প্রকাশ করেছেন।

তাই আপনি যে বর্ষের শিক্ষার্থী হয়ে থাকেন না কেন সর্বপ্রথমে রুটিনটি দেখে নিন এবং দেখে নিন যে আপনার পরীক্ষা কবে থেকে শুরু হতে যাচ্ছে। রুটিনের ভেতরেই আপনারা শিক্ষাবর্ষ অনুযায়ী বিষয়গুলো এবং কোড নম্বর দেখে নিতে পারবেন। তাছাড়া প্রত্যেকটি বর্ষের কোন দিন পরীক্ষা আছে এবং কিবারে পরীক্ষা অনুষ্ঠিত হবে তার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

আপনাদের উদ্দেশ্যে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এই রুটিন প্রকাশ করেছেন। তাই সামনে খুব একটা বেশি দিন নেই বলে মনে করি এবং তার উদ্দেশ্যে আপনাদের পড়াশোনা করার জন্য আহ্বান জানাই। যারা এই মহৎ পেশায় যোগ দিয়েছেন এবং নিজেকে একজন খ্যাতিমান ও সুযোগ্য ডক্টর হিসেবে প্রতিষ্ঠা করতে চান তারা অবশ্যই পড়ালেখার প্রতি মনোযোগী হন এবং রুটিন দেখে নিন। পরবর্তীতে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড এর ব্যবহার সকল ধরনের তথ্যের হালনাগাদ আমাদের ওয়েবসাইটে আপনারা পেয়ে যাবেন।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button