এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ সংশোধিত PDF ছবি। এখানে ক্লিক করে ডাউনলোড করে নিন এখনই

এসএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি ২০২২ প্রকাশিত। কিভাবে ডাউনলোড করবেন জেনে নিন

প্রিয় শিক্ষার্থীবৃন্দ তোমরা যারা 2022 সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের উদ্দেশ্যে জানাতে চাই যে তোমাদের এই পরীক্ষার রুটিন আজকে প্রকাশ করা হয়েছে এবং তোমরা ছাড়া এই রুটিন সংগ্রহ করতে চাও তারা আমাদের ওয়েবসাইটে নিজেদেরকেই রুটিনের ছবি বা পিকচার ডাউনলোড করে নাও। 2022 সালে এসএসসি পরীক্ষা কবে থেকে শুরু হবে এবং কবে শেষ হবে তা জানতে হলে তোমাদেরকে অবশ্যই রুটিন দেখতে হবে এবং রুটিন এর সাথে আরও যদি পরীক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য জানতে চাও তাহলে এই পোস্ট এর প্রত্যেকটি তো তোমাদের জন্য সহায়ক ভূমিকা পালন করবে।

এসএসসি পরীক্ষার রুটিন 2022

আজকে 27 এপ্রিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড তোমাদের এই পরীক্ষার রুটিন প্রকাশ করে জানিয়ে দিয়েছে যে তোমাদের কোন কোন দিন পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং কোন দিন কোন বিষয়ের পরীক্ষা গ্রহণ করা হবে। তাই যে সকল শিক্ষার্থী এতদিন প্রস্তুতি গ্রহণ করছিল তারা প্রস্তুতি গ্রহণ করার ব্যাপারে আরো সিরিয়াস ভূমিকা পালন করে এবং প্রত্যেকটি বিষয় তোমরা যদি এখন রুটিন অনুযায়ী পড়তে থাকো এবং যে সকল বিষয় দুর্বলতা রয়েছে তারা যদি দূর করতে থাকো তাহলে দেখা যাবে যে পরীক্ষার আগ দিয়ে তোমাদের খুব ভালো একটা প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে এবং তোমরা খুব সুন্দর ভাবে তোমাদের পড়া বিষয়গুলো রিভাইস দিতে পারছ।

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ PDF ছবি

হার পাওয়ার প্রজেক্ট ট্রেনিং বিনামূল্যে মেয়েদের আউটসোর্সিং বিষয়ে ট্রেনিং কারা পাবে, কবে শুরু হবে, কিভাবে করতে হবে

তাই তোমরা যাতে খুব সহজ উপায়ে রুটিন ডাউনলোড করতে পারো সেজন্য আমাদের ওয়েবসাইটের নিচের দিকে চলে যাবে এবং এখান থেকে তোমরা তোমাদের রুটিন ডাউনলোড করে নিয়ে কোন দিন কোন পরীক্ষা অনুষ্ঠিত হবে তা নিশ্চিতভাবে জেনে নিবে। তোমরা রুটিন সম্পর্কে অবগত থাকার পাশাপাশি পরীক্ষা কেমন ভাবে নেয়া হবে এবং কোন কোন বিষয়ের উপরে নেয়া হবে তা বুঝতে পেরেছো জানতে পেরেছো।

সকল বোর্ডের এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

তার পরেও রুটিনের প্রকাশিত তথ্য অনুসারে তোমাদের বহু নির্বাচনী পরীক্ষা 20 মিনিটের এর হবে। আর লিখিত বা তত্ত্বীয় পরীক্ষা 1 ঘন্টা 40 মিনিট ধরে গ্রহণ করা হবে। তাই পরীক্ষা শুরু করার আগে তোমরা অবশ্যই পরীক্ষা শুরু হওয়ার তিন দিন আগে শিক্ষা প্রতিষ্ঠানে যাবে অথবা এর আগে খোঁজ রেখে তোমরা সেখান থেকে প্রবেশপত্র সংগ্রহ করে নিয়ে প্রবেশপত্রের উল্লেখিত পরীক্ষার কেন্দ্র অনুযায়ী তোমরা সেখানে অংশগ্রহণ করবে।

যেহেতু এটা তোমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা সেহেতু তোমরাই পরীক্ষার ব্যাপারে যদি সিরিয়াস ভূমিকা পালন করো তাহলে তোমাদের পরীক্ষার জন্য তোমরা এখনো একমাস 20 দিনের মতো সময় পাচ্ছ। একজন শিক্ষার্থী চুদদে চাই তাহলে এই সময়ের মধ্যে খুব সুন্দর একটা প্রস্তুতি গ্রহণ করা সম্ভব হবে। আর কোন বিষয়টি দুর্বলতা থেকে থাকে তাহলে তোমরা এই সময়ের মধ্যে দুর্বলতা কাটিয়ে উঠতে পারো ।

এক্ষেত্রে তোমরা ইউটিউব এর ক্লাস অথবা অভিজ্ঞ শিক্ষকমন্ডলী সহায়তা গ্রহণ করে প্রত্যেকটি বিষয় খুব সুন্দর ভাবে বুঝে নিতে পারো এবং পরীক্ষার জন্য ভালোভাবে প্রস্তুতি গ্রহণ করে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারো। 2022 সালের এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করার পাশাপাশি তোমরা যদি আরও কোন তথ্য জানতে চাও তাহলে আমাদের ওয়েবসাইটের মন্তব্য বক্সে তোমাদের মূল্যবান মতামত বা প্রশ্ন করতে পারো। সর্বোপরি তোমাদের প্রিপারেশন নেওয়া ভালো হোক এই কামনা করি।

Related Articles

2 Comments

Leave a Reply

Your email address will not be published.

Back to top button