ইফতারের সময়সূচি ২০২৪ ৬৪ জেলার রমজানের সময়সূচী ডাউনলোড

ইফতারের সময়সূচি ২০২২ ৬৪ জেলার রমজানের সময়সূচী ডাউনলোড

আজকে আমাদের ওয়েবসাইটে ইফতারের সময়সূচি ২০২৪ সম্পর্কে আলোচনা করা হবে এবং বাংলাদেশের 64 জেলার রমজানের সময়সূচী এখানে প্রদান করা হবে। মাহে রমজান মাস উপলক্ষে যেমন প্রত্যেকটি ব্যক্তির সেহরির শেষ সময় জানাটা জরুরী তেমনি ভাবে ইফতার কোন সময়ে সম্পন্ন হবে সে বিষয়টি জানতে হবে। সেই জন্য আমাদের ওয়েবসাইটে 64 জেলার রমজানের সময় সূচি প্রদান করার পাশাপাশি ইফতারের সময়সূচি জানিয়ে দেওয়া হয়েছে। মাহে রমজান মাসে প্রত্যেকটি মুসলমান ব্যক্তি সিয়াম সাধনা করার চেষ্টা করে। তবে যাদের শারীরিক দুর্বলতা রয়েছে বা অক্ষমতা রয়েছে তারা অনেকে রোজা করেন না।

তবে আপনি যদি রোজা করেন এবং নিয়মিত হবে রোজা করার পরে সময়সূচী জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইট হবে সেই স্থান যেখানে থেকে আপনি সব ধরনের এবং সব জেলার সময়সূচী জানতে পারবেন। সময়সূচী জানাটা এই কারণে জরুরি যে সময়সূচী জানতে পারলে আপনার সারাদিনের যাবতীয় কর্মব্যস্ততা নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করে একই সঙ্গে পরিবারের সাথে অথবা যে স্থানে বসবাস করেন সেখানকার বন্ধু-বান্ধবদের সঙ্গে ইফতারের শরিক হতে পারবেন। তবে আপনি যদি নির্দিষ্ট ভাবে আপনার জেলার ইফতারের সময়সূচি জানতে চান তাহলে আমরা আপনাদেরকে তা প্রদান করতে পারবোনা।Ramadan Calendar 2022 Bangladesh PDF Download (Romjaner Calendar 1443)

এর বিশেষ কারণ রয়েছে এবং সেই কারণ হল প্রত্যেকটি জেলার স্থানের পার্থক্য রয়েছে এবং সেই স্থানের পার্থক্যের কারণে এক জায়গার সময় আরেক জায়গায় সময়ের কখনো মিল হবেনা।হঠাৎ চট্টগ্রামের ইফতারের সময়সূচী এবং পঞ্চগড় জেলার ইফতারের সময়সূচি 1 হবে না এবং অবস্থানের কারণে এই সময়ের পার্থক্যের কারণে আমাদের ওয়েবসাইটে একই পোস্ট এর মাধ্যমে ইফতার ও সেহরীর সময়সূচী প্রদান করা সম্ভব নয়। তবে মোটামুটি ধারণা অর্জন করতে চাইলে আপনারা যারা বিশেষভাবে ইফতারের সময়সূচি জানতে চান তারা 6:15 থেকে 6:30 এর ভেতরে ইফতারের সময় এর জন্য শেষ সময় নির্ধারণ করতে পারেন।

আজকের ইফতারের সময়সূচি ২০২৪

তবে সবচাইতে ভালো হয় যদি আপনি আপনার জেলার ইফতার ও সেহরীর সময়সূচী আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করে নিন। এতে আপনি একেবারে নির্ভুল তথ্য ও নির্দিষ্ট সময় জানতে পারবেন। তাই আমাদের ওয়েবসাইটে আপনাদের জন্য সারা দেশের মোট 64 জেলার ইফতার ও সেহরির সময়সূচি নিয়ে আসা হয়েছে এবং এগুলো আপনারা আমাদের ওয়েবসাইটের সূচিপত্র গেলে জেলাভিত্তিক ইফতার ও সেহরীর সময়সূচী দেখে নিতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন। জেলাভিত্তিক ইফতার ও সেহরীর সময়সূচী তে আমরা প্রত্যেক দিনের সেহরি ও ইফতারের নির্দিষ্ট সময় ক্যালেন্ডার আকারে প্রদান করেছি।

ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচী

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আজকের সেহরির শেষ সময় ২০২৪

আজকের ইফতারের সময়সূচি ২০২৪

অর্থাৎ কততম রমজান এর জন্য কোন সময় সেহরির সময় শেষ হবে এবং কোন সময় ইফতারের সময় শুরু হবে তা উল্লেখ করে যে সময়সূচী প্রদান করেছে তা আপনারা ডাউনলোড করলে আমাদের পরিশ্রম সার্থক হবে। যেহেতু পবিত্র মাহে রমজান মাস আমাদের প্রত্যেকটি কাজের সক্রিয় ভূমিকা পালন করার পাশাপাশি সময় জ্ঞানের শিক্ষা প্রদান করে সেহেতু প্রত্যেকটি কাজ সময়ে করতে হবে এবং আজান হওয়ার সাথে সাথে মসজিদে উপস্থিত হয়ে নামাজ আদায় করতে হবে। আসুন এই মাহে রমজান মাসে মহান আল্লাহপাকের নৈকট্য হাসিলের জন্যই ইবাদত বন্দেগী করি এবং আশেপাশের যত বড়ই দুঃখী মানুষ রয়েছে তাদের জন্য আমাদের সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিই।

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*