পটুয়াখালী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ Patuakhali Sehri and Iftar Time 2022

আপনি কি পটুয়াখালী জেলায় বসবাস করেন? পটুয়াখালী জেলায় বসবাসরত প্রত্যেকটি মুসলমান ভাই বোনের জন্য আজকে আমাদের ওয়েবসাইটে মাহে রমজান মাস উপলক্ষে সেহরী এবং ইফতারের সময়সূচি নিয়ে আসা হয়েছে এবং এগুলো আপনারা ডাউনলোড করে নিতে পারবেন।

ছবি আকারে ক্যালেন্ডার হিসেবে সেহরী এবং ইফতারের সময়সূচি 2022 নিয়ে আসা হয়েছে শুধু আপনাদের জন্য এবং এগুলো যদি আপনারা ডাউনলোড করে নিন তাহলে আমাদের পরিশ্রম সার্থক হবে। মাহে রমজান মাসের একটি ইবাদত হল সিয়াম সাধনা করা। এই সিয়াম সাধনা করতে হলে একজন মুসলমান মানুষকে সুবহে সাদেকের আগে খাওয়া দাওয়া করে নিতে হবে অথবা সুবহে সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত কোন খাওয়া-দাওয়া করা যাবেনা।

দীর্ঘ সময় খাওয়া থেকে বিরত থাকার জন্য একজন মানুষ সেহরী করে এবং এই সেহরি করার জন্য একটা নির্দিষ্ট সময় রয়েছে। সেহরি এর সময় পার হয়ে গেলে আর সেহরী করা যাবে না। যেহেতু সেহরি সম্পন্ন করতে হয় সুবহে সাদিক এর আগে এবং অনেক মানুষ ঘুম থেকে উঠতে পারেন না সেহেতু আপনি যদি আগের দিন থেকে জেনে নিতে পারেন যে আজকে পটুয়াখালী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি কখন দেওয়া হয়েছে তাহলে আপনি সেই অনুযায়ী ঘুম থেকে উঠতে পারবেন এবং ঘুম থেকে উঠে পরিবার-পরিজনের সঙ্গে অথবা যেখানে বসবাস করেন তাদের সঙ্গে সেহরি সম্পন্ন করে নিতে পারবেন।

হার পাওয়ার প্রজেক্ট ট্রেনিং বিনামূল্যে মেয়েদের আউটসোর্সিং বিষয়ে ট্রেনিং কারা পাবে, কবে শুরু হবে, কিভাবে করতে হবে

মাহে রমজান মাসের সিয়াম সাধনা একটি উল্লেখযোগ্য ইবাদত এবং শারীরিক সামর্থ্য অনুযায়ী আপনি অবশ্যই ইবাদত থেকে নিজেকে কখনো বঞ্চিত করবেন। ইসলামিক ফাউন্ডেশন পটুয়াখালী জেলার জন্য আলাদাভাবে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে এবং এই সময় সূচি আপনারা যখন ডাউনলোড করবেন তখন আমাদের ওয়েবসাইটের নিচের দিকে গেলে তা পেয়ে যাবেন।

পটুয়াখালী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

তাছাড়া ঢাকা জেলার জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রত্যেক বছরে সময়সূচি প্রকাশ করে সেই সময়ে শচীর সঙ্গে যদি আপনারা পটুয়াখালী জেলার সময়ের মিল করতে চান তাহলে প্রত্যেকদিন সময়ের সঙ্গে আপনারা অন্তত দুই মিনিট করে কমিয়ে নেবেন। অর্থাৎ সেহেরি এবং ইফতারের সময় এর সঙ্গে যদি আপনারা প্রত্যেকদিন 2 মিনিট করে কমিয়ে নিন তাহলে সঠিক সময় হিসেবে পটুয়াখালী জেলার জন্য তা পেয়ে যাচ্ছেন। মূলকথা হলো মাহে রমজান মাস আমাদের প্রত্যেকটি মুসলমান কে পালন করতে হবে এবং এর জন্য যে সকল নিয়ম কানুন রয়েছে সেগুলো মেনে চলতে হবে।

ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচী

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আজকের সেহরির শেষ সময় ২০২২

আজকের ইফতারের সময়সূচি ২০২২

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button