সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ক অ্যাসাইনমেন্ট এর সমাধান ২০২১ আমাদের ওয়েবসাইটে নির্ভুলভাবে প্রকাশ করেছি। সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে যাদের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় রয়েছে তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ।

আমাদের এই পোষ্টের মাধ্যমে সপ্তম শ্রেণীর শিক্ষার্থীরা হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ক খুব সহজে ডাউনলোড করে নিন। যারা আমাদের ওয়েবসাইট থেকে সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সমাধান করতে পারবে না তারা আমাদের কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন।

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা

আর যদি তোমরা সব শ্রেণীর জন্য হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের সমাধান ডাউনলোড করতে চাও তাহলে আমাদের ওয়েবসাইটে নিচের দিকে গিয়ে খুব সহজে এবং সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে নাও। আমাদের ওয়েবসাইটে যে এসাইনমেন্ট প্রস্তুত করা হয়েছে তা দক্ষ লেখক দ্বারা প্রস্তুত করা। ফলে এই এসাইনমেন্ট খুবই সহায়ক ভূমিকা পালন করবে তোমাদের জন্য।

সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য প্রথম অধ্যায় থেকে অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের প্রথম অধ্যায়ের নাম ঈশ্বরের স্বরূপ। এই অধ্যায়ে শিক্ষার্থীরা ঈশ্বর সম্পর্কে পরিপূর্ণ ধারণা পাবে। কিন্তু দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা তাদের পাঠ্য বই হাতে নিয়েও দেখেনি।

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট হিন্দু ধর্ম সমাধান

আর এমতাবস্থায় তাদের অ্যাসাইনমেন্ট প্রতারণার কারণে তারা বিভিন্ন ধরনের সমস্যায় ভুগছে। সপ্তম শ্রেণীর জন্য নির্ধারিত কাজ দেওয়া হয়েছে। সেটি হল “ঈশ্বর এক অদ্বিতীয় এবং নিরাকার, তবে সব সাকার রোগ এক ঈশ্বরের বিভিন্ন প্রকাশ” যুক্তি বিশ্লেষণপূর্বক ব্যাখ্যা করো। এই এসাইনমেন্ট তৈরি করার জন্য অ্যাসাইনমেন্ট এর নির্দেশনা দেওয়া হয়েছে।

সেটি হল ঈশ্বরের স্বরূপ এবং ঈশ্বরের একত্ব। যারা সপ্তম শ্রেণীর জন্য হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের আসামের প্রস্তুত করতে যাচ্ছে তাদের এই দুইটি সংকে মেনে যদি এসাইনমেন্ট তৈরি করে তাহলে খুবই ভালো হবে।

৭ম শ্রেণির হিন্দু ধর্ম অ্যাসাইনমেন্ট উত্তর

তাছাড়াও শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রস্তুত করার ক্ষেত্রে বানান এবং বাক্য গঠনের পাশাপাশি লেখার মধ্যে সৃজনশীলতা এবং স্বকীয়তা ফুটিয়ে তুলতে হবে। একজন শিক্ষার্থী খুব সহজেই নির্দিষ্ট কিছু বিষয়ে পড়ার মাধ্যমে তাদের এসাইনমেন্ট তৈরি করতে পারে অতি উত্তম রূপে। তাই অ্যাসাইনমেন্ট নিয়ে অধিক চিন্তাভাবনা না করে তোমরা সুন্দরভাবে নিজেদের অ্যাসাইনমেন্ট প্রস্তুত করো।

মহামারি করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সেহেতু একজন শিক্ষার্থী হিসেবে নিজেদের পাঠ্যবই সম্পর্কে ধারণা থাকা উচিত। যদিও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, তারপরও তোমরা তোমাদের সময়কে অবহেলায় নষ্ট করো না। প্রত্যেক শিক্ষার্থীর দায়িত্ব নিজ পাঠ্যবই সম্পর্কে ধারণা রাখা। সময় চলে যাচ্ছে। তাই তোমাদের পাঠ্যবই অল্প অল্প করে হলেও দৈনিক পড়।

Assignment class 7 হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা

এর ফলে এসাইনমেন্ট এর পাশাপাশি তোমরা যে কোন ধরনের পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতে সক্ষম হবে। প্রত্যেক শিক্ষার্থীর এসাইনমেন্ট এর পাশাপাশি বিস্তারিত যদি পড়াশোনা করে তাহলে পরবর্তী ক্লাসে যে কোন অধ্যায় তাদের জন্য সহজ হবে। আরে যে সকল বিজ্ঞপ্তি আসে সেগুলো আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করব। তাই অ্যাসাইনমেন্ট নিয়ে চিন্তার কোন কারণ নেই।

সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে যাদের হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় রয়েছে, তারা যদি এখনো আমাদের ওয়েবসাইট থেকে এসাইনমেন্ট এর সমাধান ডাউনলোড করেনি, তারপরও তাদের বলব খুব তাড়াতাড়ি আমাদের ওয়েবসাইট থেকে এসাইনমেন্ট এফ সমাধান ডাউনলোড করে নাও। আমরা এসাইনমেন্ট পাশাপাশি প্রতি সপ্তায় নিয়মিতভাবে সকল শ্রেণীর সকল বিষয়ের সমাধান দিয়ে দিব।

প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট প্রশ্নের উত্তর নিচে থেকে ডাউনলোড করুন।

Class 7 Hindu Dhormo O Noitik Shikkha Assignment Answer 2021

সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট প্রশ্নের উত্তর

সবার আগে এসাইনমেন্ট সমাধান জানতে এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button