ছেলেদের ইসলামিক নাম অর্থসহ (সকল অক্ষর দিয়ে আরবি নাম)

প্রত্যেক মুসলিম পরিবারই চাই তার সন্তানের ইসলামিক নাম রাখতে যার একটি সুন্দর অর্থ রয়েছে। আপনি যদি আপনার সন্তানের নাম ইসলামিক রাখেন তাহলে আপনার সন্তানের নাম ধরে প্রতিবার ডাকার সাথে সাথেই সাওয়াব লেখা হবে। আপনার পরিবারের পুত্রসন্তানের ইসলামিক নাম রাখতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন কারণ আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি ছেলেদের ইসলামিক নাম অর্থসহ।

অক্ষর দিয়ে ছেলে সন্তানের ইসলামিক নাম

প্রত্যেক অক্ষর দিয়ে তালিকা তৈরি করা হয়েছে ছেলে সন্তানের ইসলামিক নামের। অর্থাৎ আপনি যদি নির্দিষ্ট কোনো অক্ষর দিয়ে নাম রাখতে চান আমাদের ওয়েবসাইটে সার্চ করলেই পেয়ে যাবেন আপনার পছন্দমত কোনো সুন্দর নাম।

অনেকেই আছে বাবা অথবা মায়ের নামের সাথে মিল রেখে সন্তানের নাম রাখতে পছন্দ করে , এক্ষেত্রেও আমাদের ওয়েবসাইটে সার্চ করলেই পেয়ে যাবেন আপনার নামের সাথে মিলসূচক আপনার সন্তানের নাম। ইসলামিক নামগুলোকে অনেকেই পুরাতন মনে করে অর্থাৎ কিছু কিছু বাবা-মা চায় তাদের সন্তানের আধুনিক শর্টফর্মের কিন্তু ইসলামিক নাম হোক।

আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি শর্টফর্মের ইসলামিক নাম যেমন রাফাত,রাহাত,ফুয়াদ,সালাহ,ফাইয়ায এমন হাজারো ইসলামিক আধুনিক নাম অর্থসহ। আবার কেউ কেউ আল্লাহর ৯৯ টি নাম থেকে নাম রাখতে চায়। যেমন গাফ্ফার,রাজ্জাক,রাহীম ইত্যাদি।

এসকল নাম ও আপনার সন্তানের রাখতে পারেন,এসমস্ত নামগুলো ও প্রকাশ করেছি আমাদের ওয়েবসাইটে। তবে আল্লাহর মহিমান্বিত ৯৯ টি নাম আপনার সন্তানের রাখলে নাম ধরে ডাকার আগে অবশ্যই আব্দুল্লাহিল অথবা আব্দুর নাম যুক্ত করতে হবে নয়তো শিরক করা হবে আল্লাহর সাথে, আব্দুর শব্দের অর্থ হচ্ছে নাম রাখা হয়েছে।

দুই অক্ষরের ইসলামিক নাম

বর্তমানে মানুষ তার বাচ্চার ইসলামিক নাম রাখতে বেশি পছন্দ করে। কয়েক বছর আগেও মানুষ মডার্ন নাম রাখতো। অনেকে আবার বিদেশি মানুষদের নাম রাখত। সময়ের সাথে সাথে প্রেক্ষাপট সম্পূর্ণ পাল্টে গেছে। আরবি নাম ইসলামিক নাম রাখতে অধিকতর বেশি পছন্দ করে।

সাধারণ মানুষের এই প্রচেষ্টাতে অংশগ্রহণ করার জন্য আমরা হাজির হয়েছি কয়েক হাজার ইসলামিক এবং আরবি নাম নিয়ে। আপনি এখান থেকে আপনার পছন্দের অক্ষর দিয়ে নাম পছন্দ করে নিতে পারবেন এবং সন্তানের নাম রাখতে পারবেন।

অনেকে দুই অক্ষরের সংক্ষিপ্ত ইসলামিক নাম পছন্দ করে। যেমন- কাফি,শাফি,রাফি,গণি,নূর ইত্যাদি। এসমস্ত আধুনিক দুই অক্ষর এর ইসলামিক নাম আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। আপনি যদি আপনার সন্তানের দুই অক্ষর এর ইসলামিক নাম পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং ডাউনলোড করে নিন আপনার পছন্দসই নামগুলো।

তিন অক্ষরের ইসলামিক নাম

তাছাড়া আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে তিন অক্ষরের ইসলামিক নাম । পুত্র সন্তানের ইসলামিক নামের ক্ষেত্রে সাধারণত ৩ অক্ষরের ইসলামিক নাম বহুল প্রচলিত যেমন: রাহিম,মাহিম,কাবির,মালিক, মুজিব,রাজ্জাক ইত্যাদি। এসমস্ত নামগুলো ও পাচ্ছেন আমাদের ওয়েবসাইটে।

আমরা আমাদের ওয়েবসাইটে তিন অক্ষরের ইসলামিক নাম প্রকাশ করেছি যে কেউ চাইলেই বিনামূল্যে মুহূর্তের মধ্যে ডাউনলোড করে নিতে পারেন আমাদের ওয়েবসাইট থেকে আপনার পছন্দমতো ইসলামিক নাম। ৪ অক্ষরবিশিষ্ট ইসলামিক নাম ও প্রকাশ করা হয়েছে আমাদের ওয়েবসাইটে।

চার অক্ষরের ইসলামিক নাম

চার অক্ষরের অনেক সুন্দর সুন্দর ইসলামিক নাম রয়েছে যেমন- উমাইর, পারভেজ,রাইয়্যান,রাইহান,আহসান,আশকাফ ইত্যাদি। এই নামগুলো অর্থসহ লিস্ট আকারে প্রকাশ করা হয়েছে আমাদের ওয়েবসাইটে। আপনি আপনার পছন্দমতো নাম ডাউনলোড করে নিন দ্রুততম সময়ে।

স অক্ষরের ইসলামিক নাম

বর্তমানে স অক্ষরটি সবার পছন্দের এবং অনেকেই চায় তার সন্তানের নাম স দিয়ে হোক। আমরা আমাদের ওয়েবসাইটে স দিয়েও প্রকাশ করছি প্রচুর নাম। যেমন- সাইফ,সালাম,সাফোয়ান, সাব্বীর,সামিম ইত্যাদি। অর্থাৎ সকল ক্যটাগরির ইসলামিক নাম পাওয়া যাবে আমাদের ওয়েবসাইটে। আপনি বিনামূল্যে মুহূর্তের মধ্যে ডাউনলোড করে নিন আপনার পছন্দসই ইসলামিক নাম।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button