আর্জেন্টিনা খেলা কবে ২০২২ ।বাংলাদেশ সময় আর্জেন্টিনা vs ব্রাজিল খেলা কবে ২০২২

আমাদের আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের জানাবো আর্জেন্টিনার খেলা কত কত তারিখে রয়েছে। আর্জেন্টিনা দলের প্রতিটি খেলার দিন ও সময়সূচী নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। আর্জেন্টিনার ছাড়াও ব্রাজিল দলের প্রতিটি ম্যাচ নিয়ে আমরা আলোচনা করব। প্রতিটি ম্যাচের সঠিক সময় এখানে দেওয়া হবে। আর্জেন্টিনা ও ব্রাজিল ছাড়া যদি আপনাদের প্রিয় দল অন্য কোনটা হয় তাহলে সেই দলের নাম লিখে কমেন্ট করতে পারেন। আমরা আপনার প্রিয় দলের প্রতিটি ম্যাচের সময়সূচি এখানে দিয়ে দেব।

আর্জেন্টিনা নিয়ে স্ট্যাটাস ক্যাপশন

Argentina Caption Bangla FB Status

আর্জেন্টিনা এবার বেশ শক্তিশালী একটি দল নিয়ে কাতারে এসেছে বিশ্বকাপ জেতার উদ্দেশ্যে। ফুটবল বিশ্লেষক ও প্রাক্তন খেলোয়াড়রা সবাই আর্জেন্টিনাকে শিরোপার অন্যতম দাবীদার হিসেবে মনে করছে। আর্জেন্টিনা ছাড়াও ব্রাজিল ও ফ্রান্সকে অনেকেই বিশ্বকাপের দৌড়ে এগিয়ে রাখছেন। কেউ কেউ দাবি করছেন এবার নতুন কোন দল শিরোপা জিততে পারে। স্বাগতিক দল হিসেবে কাতারকে নিয়ে আশাবাদী এশিয়ার ফুটবল বিশ্লেষকরা। অনেকে ধারণা করছেন প্রথমবার খেলতে এসেই‌ কাতার চমক দেখাবে।

ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচি পিকচার ডাউনলোড

আর্জেন্টিনা vs ব্রাজিল খেলা কবে ২০২২

এবারের বিশ্বকাপ টি এশিয়াতে অনুষ্ঠিত হচ্ছে বলেই ব্রাজিল সমর্থকরা চাইছেন ব্রাজিল চ্যাম্পিয়ন হোক। ২০ বছর আগে ২০০২ সালে এশিয়াতে বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল। জাপান ও দক্ষিণ কোরিয়া সেবার যৌথভাবে বিশ্বকাপের আয়োজক হয়েছিল। এশিয়াতে অনুষ্ঠিত হওয়া সেই বিশ্বকাপে ব্রাজিল ফাইনালে জার্মানিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। ব্রাজিলের সেবারে দলটি ছিল ভীষণ শক্তিশালী। রোনালদো ও রোনালদিনহোর মতো স্ট্রাইকার এর পাশাপাশি ছিল কাফুর মত ডিফেন্ডার। ১৯৯৮ সালের বিশ্বকাপ ফাইনালে উঠেও ফ্রান্সের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল সেলেসাওদের। ১৯৯৮ সালে জিততে না পারার ব্যথা ঘুচিয়েছিল ২০০২ সালে বিশ্বকাপ জিতে।

২০০২ সালে বিশ্বকাপ জেতার পরের আসরগুলোতে ব্রাজিলের বলার মত কোন সাফল্য নেই। ২০১৪ সালে দেশের মাটিতে সেমিফাইনালে উঠলেও জার্মানির কাছে সাত এক গোলে বিধ্বস্ত হতে হয় ব্রাজিলকে। সেমিফাইনালে ওঠা বলার মত সাফল্য হলেও সাত এক গোলে এত বড় হারের পর সে কথা নিশ্চয়ই বলতে চাইবে উত্তর আমেরিকার দেশটি। এখন পর্যন্ত বিশ্বকাপের সবচেয়ে সফল দেশ যে ব্রাজিল এতে কোন সন্দেহ নেই। সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিতে তারা রয়েছে সবার উপরে। তাই ব্রাজিল সমর্থকরা এবার আশা করতেই পারেন ছয় নম্বর ট্রফিটি ঘরে তোলার। দেখা যাক ব্রাজিলের হেক্সা মিশন কতটা সফল হয়।

অনলাইনে কাতার বিশ্বকাপ ফুটবল খেলা দেখার নিয়ম

বিশ্বকাপ ফুটবল খেলা অনলাইনে দেখার লিংক

ব্রাজিল ও আর্জেন্টিনা শেষবার মুখোমুখি হয়েছিল কোপাতে। আর্জেন্টিনা আগের আসরের প্রতিশোধ নিয়েছিল ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে। ব্রাজিলকে এক-শূন্য বলে হারিয়ে দীর্ঘদিন পর কোন শিরোপা স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। এটি ছিল মেসির দেশের হয়ে প্রথম শিরোপা।

ব্রাজিল সমর্থকরা খুব করে চাইছেন বিশ্বকাপে যেন আর্জেন্টিনার মুখোমুখি হতে হয়। বিশ্বকাপে আর্জেন্টিনার মুখোমুখি হলে তারা কোপা ফাইনালের প্রতিশোধ নিতে চাইবে। যদিও বিশ্বকাপে আর্জেন্টিনা ও ব্রাজিলের মুখোমুখি হওয়া খুবই কঠিন। একমাত্র সেমিফাইনাল ও ফাইনালে উঠলেই দুটি দলের মধ্যে লড়াই দেখা যাবে। আর্জেন্টিনা ও ব্রাজিল উভয় দল যদি গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল পর্যন্ত যেতে পারে তবে সেমিফাইনালেই তাদের মধ্যে দেখা হবে। ব্রাজিল ও আর্জেন্টিনা যদি গ্রুপ রানার্সআপ হয়েও সেমিফাইনাল পর্যন্ত যায় তাহলেও তাদের মধ্যে সেমিফাইনালেই দেখা হয়ে যাবে।

ব্রাজিল ও আর্জেন্টিনার দুটি দলের মধ্যে একটি দল যদি নিজেদের গ্রুপে গ্রুপ চ্যাম্পিয়ন ও অপর দল গ্রুপ রানার্সআপ হয় তবে ফাইনালের আগে দুটি দলের মধ্যে দেখা হওয়ার কোন সুযোগ নেই। তবে এক্ষেত্রে দুটি দলকেই ফাইনাল পর্যন্ত যেতে হবে। তবে অনেকেই ধরে নিয়েছেন ব্রাজিল ও আর্জেন্টিনা উভয় দল নিজেদের গ্রুপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরবর্তী রাউন্ডে যাবে এবং সেমিফাইনালেই তাদের মধ্যে দেখা হবে।

আগামী ২২ নভেম্বর তারিখ বিকাল চারটায় আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে। ২৪ তারিখে ব্রাজিল মুখোমুখি হবে সার্বিয়ার। ২৬ তারিখ ও ৩০ তারিখ আর্জেন্টিনা দল মুখোমুখি হবে যথাক্রমে পোল্যান্ড ও মেক্সিকোর। আর্জেন্টিনা ও ব্রাজিল দলের সর্বশেষ নিউজ পেতে আমাদের সাথে থাকুন। আমাদের এই আর্টিকেলে আর্জেন্টিনা ও ব্রাজিল দলের খেলা গুলোর সময়ের পিকচার সংযুক্ত করে দেয়া হবে যা দেখে আপনারা খেলার সময় সম্পর্কে স্পষ্ট ধারণা পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button