বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি বাংলা English

বন্ধু এক পরম নির্ভরতার নাম, এক পরম ভালবাসার নাম। শত ব্যস্ততার মাঝেও বন্ধুকে আমাদের সময় দেওয়া লাগে। কথায় আছে অমুক কাজটি না করলে আমাদের পেটের ভাত হজম হয়না। ঠিক তেমনি বন্ধু-বান্ধবদের সঙ্গে ওঠাবসা না করলে আমাদের দিন চলে না। বাড়ি থেকে রাগারাগি করে আমরা কোথায় গিয়ে উঠি? বন্ধুর কাছে। দুনিয়ার সকল কিছু যখন আমাদের ছেড়ে চলে যায় তখন আমাদের পাশে থাকে আমাদের বন্ধু। আমাদের জীবনের এক এবং অবিচ্ছেদ্য অংশ হয়ে আছে আমাদের এই বন্ধু।

এই পৃথিবীতে অনেক মানুষ আছেন যাদের কোনো বন্ধু নেই। হয়তো সময়ের অভাবেই হোক কিংবা দুর্ভাগ্যের কারণেই হোক যাদের বন্ধ নেই তাদের জন্য সমবেদনা। বন্ধুত্বের মাঝে থাকলে বোঝা যায় প্রত্যেকটি সম্পর্কের গুরুত্ব কতখানি বেশি। আমাদের যাদের বন্ধুমহল রয়েছে তারা বুঝেছে একটা নির্দিষ্ট সময় আসলে আমরা বন্ধুদের সঙ্গে দেখা করার জন্য কতটা উতলা হয়ে উঠছি। বন্ধুদের আমরা সকলেই ভালোবাসি।

বিভিন্ন জায়গায় বন্ধুদের সঙ্গে ঘুরতে যাই। বন্ধুদের সঙ্গে আমরা হৈ-হুল্লোড় করি। বন্ধুদের সঙ্গে একসঙ্গে সময় কাটাই। বন্ধুদের সঙ্গে জীবনের মূল্যবান সময় কাটানোর জন্য আমরা বন্ধু নিয়ে বাংলায় স্ট্যাটাস দিয়ে থাকি ফেসবুকে। যদি আপনারা সাজিয়ে-গুছিয়ে বন্ধু সম্পর্কে বাংলায় স্ট্যাটাস দিতে পারেন তাহলে সেটা খুবই ভালো একটা বুদ্ধি। আর যদি বন্ধু নিয়ে স্ট্যাটাস বাংলা দিতে না পারেন তাহলে আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন।

বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন

বিভিন্ন ছবির উপরে আমরা সুন্দর কথা লাগিয়ে দিয়ে থাকি। এটাকে বলা হয় ক্যাপশন। আপনি যদি বন্ধু-বান্ধবদের সঙ্গে সুন্দর করে সেলফি বা ছবি তোলেন তাহলে সেই ছবি ফেসবুকে আপলোড করলে ক্যাপশন দিতে হবে। ক্যাপশন দিলে সেই ছবির মান অনেক গুণে বৃদ্ধি পেয়ে যায়। আপনারা যারা বন্ধু-বান্ধবদের সঙ্গে ঘুরতে গিয়েছেন বা কোথাও সময় কাটিয়েছেন তার ছবি ফেসবুকে দিলে স্ট্যাটাস ক্যাপশন দিবেন।

স্ট্যাটাস ক্যাপশন না দিলেও কোনো ক্ষতি নেই। তবে যদি দেন তাহলে সেই ছবিটির বিষয়বস্তু সঙ্গে আপনার ক্যাপশন মিলিয়ে দুর্দান্ত একটি ব্যাপার হবে। আপনারা কোন জায়গায় ঘুরতে গিয়েছেন এবং কিভাবে সময় কাটিয়েছেন তার ওপর ভিত্তি করে আমাদের ওয়েবসাইটে বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন দিয়ে দেওয়া আছে। আপনারা শুধু বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন আমাদের ওয়েবসাইট থেকে কপি করে নিবেন। আর বন্ধু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন জুড়ে দিলে সেই ছবি দেখবেন অনেক রিচ হয়েছে।

বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস

বন্ধুদের সঙ্গে আমরা যেমন আনন্দের সময় কাটাইতে মণিবন্ধ ওদের সঙ্গে আমাদের অনেক সময় মনোমালিন্য হয়ে থাকে। হয়তো মতের মিল না পারায় আমরা এক বন্ধু থেকে আরেক বন্ধুর সাথে বিচ্ছেদ ঘটাতে পারি। তবে বন্ধুত্বের সম্পর্ক কখনোই ফাটল ধরানো উচিত নয়। দুঃখের দিনে এবং সুখের দিনে একমাত্র বন্ধুকে আমরা যেহেতু পাশে পাই সেহেতু তাদের সঙ্গে আমরা সুসম্পর্ক বজায় রেখে চলব।

কিন্তু অনেক সময়ই মনের অজান্তে ব্যবহার করে বন্ধুদের আমরা কষ্ট দিয়ে ফেলি। আবার আমাদের বন্ধুরা ও আমাদের ভুল বুঝে আমাদেরকে কষ্ট দিয়ে থাকে। বন্ধুদেরকে যদি আমরা এইভাবে কষ্ট দিয়ে অথবা তাদের জানার যদি আমরা কষ্ট পাই তাহলে অনেক সময় আমরা সেটা ফেসবুকে শেয়ার করতে পছন্দ করি। কারণ মনের মাঝে কষ্টের একটি পাথর মনে হয় যে চাপা রয়েছে। সেই কষ্টকে হালকা করার জন্য আমরা বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস দিই।

বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি বাংলা English

আপনি যেহেতু কষ্ট পেয়েছেন সেহেতু আপনার কষ্টের কথা আপনি ফেসবুকে লিখতে পারছেন না। এতে কোন সমস্যা নেই। আমাদের ওয়েবসাইট যখন আপনারা ভিজিট করেছেন তখন আপনারা আমাদের ওয়েবসাইট থেকে বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস কপি করে নিন। আমাদের ওয়েবসাইটে আপনারা মনের মতো বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস পেয়ে যাবেন। আপনার মনের কষ্টের সঙ্গে সামঞ্জস্য তাহলে রেখে এসকল কষ্টের স্ট্যাটাস আমরা আমাদের ওয়েবসাইটে আপলোড করেছি।

বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি

বন্ধুরাই আমাদের জীবনের এক পরম আত্মীয়। রক্তের সম্পর্ক না থাকলেও আমরা বন্ধুকে নিয়ে অনেক উচ্চ আসনে বসায়। বন্ধুদের নিয়ে আমরা আমাদের জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্ত এবং মূল্যবান সময় কাটাই। বন্ধুদের আমরা ভালবাসি বলে এবং তারা আমাদেরকে ভালবাসে বলেই আমরা একে অন্যের এতটা কাছে চলে আসি।

বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি বাংলা English

বন্ধু নিয়ে আমরা আমাদের সুন্দর মুহুর্ত কাটানোর জন্য সুন্দর সুন্দর ছবি তুলি। এখনকার যুগে প্রত্যেকটি মানুষের হাতে অ্যাণ্ড্রয়েড ফোন থাকলে সুবিধার জন্য বন্ধু বন্ধব বাইরে ঘুরতে গেলে ছবি তুলে থাকে। ধরুন আপনি কোথাও বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়েছেন এবং সেখানে গিয়ে অনেক ছবি তুলেছেন। সে সকল ছবি যদি আপনি ফেসবুকে আরো বন্ধুদের মাঝে শেয়ার করতে চান তাহলে সেটি করতে পারেন।

তাছাড়া ফেসবুক একাউন্টে এটি আপনারা স্মৃতি হিসেবে রেখে দিতে পারেন। তাই আপনারা ছবির সঙ্গে সামঞ্জস্য রেখে বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি আমাদের ওয়েবসাইট থেকে গ্রহণ করতে পারেন।

বন্ধু নিয়ে স্ট্যাটাস English

অনেকেই আছেন যারা বন্ধুদের নিয়ে ইংরেজি স্ট্যাটাস দিতে চান। বিভিন্ন সময়ে বিভিন্ন লেখকের বন্ধুদের নিয়ে সুন্দর সুন্দর কথা বলে গিয়েছেন। বিভিন্ন বিদেশী লেখকের তাদের ইংরেজি ভাষায় বন্ধু নিয়ে সুন্দর কথাগুলো বলে গিয়েছেন বিভিন্ন বইতে। বন্ধু নিয়ে সকল কথা সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে দিয়ে দিয়েছি।

আপনারা যেহেতু আপনাদের বন্ধুদেরকে ভালোবাসেন এবং ইংরেজির প্রতি আপনার দক্ষতা রয়েছে সেহেতু আপনারা বন্ধু নিয়ে স্ট্যাটাস ইংলিশ দিতে পারেন। আমাদের ওয়েবসাইটে বন্ধু নিয়ে ইংরেজি স্ট্যাটাস সুন্দর সুন্দর দেওয়া আছে। বন্ধু নিয়ে যে সকল স্ট্যাটাস লেখা আছে এগুলো খুবই প্রাঞ্জল ভাষায় এবং মনমুগ্ধকর। বন্ধু নিয়ে সকল ইংরেজি স্ট্যাটাস আপনাদের পছন্দ হবে বলে আশা করছি।

খারাপ বন্ধু নিয়ে স্ট্যাটাস

আমাদের জীবনে যেমন ভালো বন্ধু রয়েছে তেমনি অনেক খারাপ বন্ধু রয়েছে। তবে কোন বন্ধুই খারাপ হতে পারে না। হয়তো কোনো পারিপার্শ্বিক চাপে অথবা সঙ্গদোষে কোন একটি বন্ধু খারাপ হয়ে গিয়েছে। আপনার সাথে হয়তো সেই বন্ধুটি এখন আর সম্পর্ক রাখে না। তাই আপনিও তাকে ভুলে যেতে বসেছেন। কিন্তু মধুর অতীত স্মৃতির কথা মনে পড়লে তার বিষয়ে আপনার হৃদয়ের হাহাকার করে। তাই আপনার সেই খারাপ বন্ধু নিয়ে আপনি ফেসবুকে একটি স্ট্যাটাস দিতে পারেন।

যেহেতু আপনি সেই বন্ধুটির সামনে দাঁড়িয়ে আপনার মনের দুঃখের কথাগুলো জানাতে পারছেন না সেহেতু আপনি যদি ফেসবুকে সে সকল কথা লিখেন তাহলে কোনো না কোনো মাধ্যমে আপনার সে বন্ধু আপনার মনের কথা জানতে পারবেন। তাকে ভালোর পথে আহবান জানিয়ে একটি সুন্দর করে পোস্ট দেখুন। আর যদি আমাদের ওয়েবসাইট থেকে নিতে চান তাহলে নিতে পারেন। খারাপ বন্ধু নিয়ে স্ট্যাটাস আমাদের ওয়েবসাইটে দেওয়া আছে। খারাপ বন্ধুকে ভালো পথে আনার জন্য অনুপ্রেরণা মূলক কথা বার্তা নিয়ে পোস্ট লেখা আছে।

মৃত বন্ধুকে নিয়ে স্ট্যাটাস

আমরা সকল বন্ধু একসঙ্গে বড় হয়। জীবনের চলার স্টেশনস আমাদের বন্ধুদের একেক স্টেশনে নামিয়ে দেয়। সকল বন্ধুর মধ্যে একটি পরিকল্পনা থাকে যে আমরা জীবনে এই কাজ করব সেই কাজ করব। কিন্তু হঠাৎ করেই কোন বন্ধুর যদি অকাল বিয়োগ ঘটে যায় তাহলে সেক্ষেত্রে আপনার নিজেকে সান্ত্বনা দেয়া ছাড়া আর কোনো উপায় নেই। যেখানে আপনি ভেবে লিখেছিলেন যে জীবনের সকল কাজ একসঙ্গে পাশাপাশি থেকে করবেন সেখানে আপনার সেই বন্ধু হঠাৎ করে চলে যাওয়াই আপনার মন অনেক খারাপ হয়ে যায়।

আপনার বন্ধুর প্রতি আপনার ভালোবাসাটা কেমন ছিল সে সম্পর্কে একটি সুন্দর করে স্ট্যাটাস লিখতে পারেন। আপনার অতীত মুহূর্তকে স্মরণ করে মৃত বন্ধুকে নিয়ে একটি স্ট্যাটাস ফেসবুকে দিতে পারেন। এতে করে আপনি কেমন ভাবে আপনার বন্ধুকে ভালোবাসে ছিলেন তা আপনার অন্য বন্ধুরা জানতে পারবেন। তাদের বন্ধুদের কেউ তারা ভালোবাসতে শিখবে।

আশা করছি যে এই পোষ্টের মাধ্যমে আপনারা বন্ধু সংক্রান্ত বিভিন্ন ধরনের স্ট্যাটাস এবং ছবি পেয়ে যাবেন। আপনারা বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়া বিভিন্ন ছবি সুন্দর ক্যাপশন দিয়ে ফেসবুকে পোস্ট করতে পারেন। তার জন্য আপনারা আমাদের ওয়েবসাইটে যেসকল ক্যাপশন স্ট্যাটাস দেওয়া আছে সেগুলো কপি করে নিতে পারেন। আপনারা আপনাদের বন্ধুদের সঙ্গে আজীবন সুন্দর মুহূর্ত কাটানো এই কামনা করে এই পোষ্ট এখানেই শেষ করছি।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button