ঈদুল আযহা ২০২১ কত তারিখে? কোরবানির ঈদ কত তারিখে 2021

প্রিয় দ্বীনি মুসলমান ভাই ও বোনেরা, আপনাদের সকলকে জানাই আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলেই শারীরিক দিক থেকে এবং মানসিক দিক থেকে সুস্থ রয়েছেন। আপনারা অনেকেই জানতে চেয়েছেন যে ঈদুল আযহা 2021 কত তারিখে অনুষ্ঠিত হবে।

সেই উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে এই পোস্টটি লিখা হয়েছে। এই পোষ্টের মাধ্যমে আপনারা ঈদুল আযহা 2021 কত তারিখে উদযাপিত হবে তা জানতে পারবেন। তো চলুন আমরা নিচে গিয়ে ঈদুল আযহা 2021 কত তারিখে উদযাপিত হবে তা জেনে নেই।

মুসলমান ধর্মালম্বীদের জন্য বছরে দুইটি বড় ধর্মীয় উৎসব হচ্ছে পবিত্র ঈদ। ইতোমধ্যে আপনারা সকলেই ঈদুল ফিতর পালন করেছেন। বিপুল সমারোহ পালন না করে থাকলেও সীমিত পরিসরে দেশের সার্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে আপনারা আনন্দ সকলের মাঝে ভাগাভাগি করে নিয়েছেন।

এখন আপনারা তুমুল আকাঙ্ক্ষা নিয়ে বসে আছেন যে 2021 সালে কত তারিখে ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। আজকে সেই সম্পর্কে আপনাদের বিস্তারিত ধারণা দেব এবং নির্দিষ্ট তারিখ জানিয়ে দেবো।

কোরবানির ঈদ কত তারিখে 2021

পবিত্র ঈদুল আজহাকে অনেকেই কোরবানির ঈদ বলে থাকেন। কারণ এই ঈদে প্রিয় পশুকে কোরবানি দিয়ে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করা যায়। কোরবানি কোন সময়ে কিনবেন সেই দিকটি বিবেচনা করেন আপনারা কত তারিখে ঈদ হবে তার ওপরে।

ঈদুল আযহা ২০২১ কত তারিখে?

২০২১ সালের ঈদুল আযহা কত তারিখে?

সেই উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে কোরবানির ঈদ কত তারিখে 2021 অনুষ্ঠিত হবে তা আপনাদের জানিয়ে দেবো। আপনারা যদি সঠিক দিন অখম জানতে পারেন তাহলে সেই অনুযায়ী কোরবানি জন্য পশু কিনতে পারবেন।

কোরবানির পশু এমনিতেই আগে থেকে কেনা উচিত। কিন্তু অনেকের বাড়িতেই স্থান সংকুলান না হওয়ায় শেষের দিকে গিয়ে কোরবানি কিনে থাকেন। আবার অনেকের সময় ব্যস্ততার কারণে সঠিক সময়ে না কিনে শেষের দিকে গিয়ে কোরবানি কিনেন।

কোরবানির দিকের প্রিপারেশন গ্রহণ করার জন্য আপনারা জানতে চেয়েছেন যে 2021 সালের কোরবানির ঈদ কত তারিখে অনুষ্ঠিত হবে। তাই আমাদের ওয়েবসাইট থেকে আপনারা এই তথ্য সঠিকভাবে জেনে নিন।

ঈদুল আযহা ২০২১ শুভেচ্ছা

কোরবানির ঈদ ২০২১ শুভেচ্ছা বার্তা

২০২১ সালের ঈদুল আযহা কত তারিখে

আমরা মোটামুটি ধারনা রাখে যে রোজার ঈদ বা পবিত্র ঈদ-উল-ফিতর পালিত হওয়ার দুই মাস 10 দিনের মাথায় পবিত্র ঈদ-উল-আযহা পালিত হয়। সেই হিসেব অনুযায়ী আপনারা যদি তারিখ গণনা করেন তাহলে 2021 সালের ঈদুল আযহা কত তারিখে অনুষ্ঠিত হবে তা বুঝতে পারবেন।

তবে অনেকেই এই পরিশ্রম টুকুও না করতে চেয়ে ওয়েবসাইট থেকে দেখে নিতে চাই। তাদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে 2021 সালের ঈদুল আযহা কত তারিখে অনুষ্ঠিত হবে তা নির্ধারিত করে জানিয়ে দেওয়া হয়েছে। তবে একদিন কমবেশি হতে পারে। কারণ পবিত্র ঈদ পালিত হয় চাঁদ এর ওপর নির্ভর করে।

বাংলাদেশ চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত দেওয়ার পরেই পবিত্র ঈদ-উল-আযহা 2021 সালে পালিত হবে। তবে আপনারা যদি সম্ভাব্য তারিখ জানতে পারেন সেটি আপনাদের জন্য পূর্ব প্রস্তুতি গ্রহণ করার ক্ষেত্রে খুবই ভালো হবে। তাই আমাদের ওয়েবসাইট থেকে আপনারা 2021 সালের ঈদুল আযহা কত তারিখে অনুষ্ঠিত হবে তা জেনে নিতে পারেন।

২০২১ সালের কোরবানির ঈদ কত তারিখে

2021 সালের কোরবানির ঈদ কত তারিখে হবে তা জেনে নিন আমাদের ওয়েবসাইট থেকে। আপনারা জেনে থাকবেন যে কোরবানি মানে নিজের প্রিয় বস্তু কে উৎসর্গ করা। কোরবানি করার হাদিস সম্পর্কে আপনারা সকলেই অবগত আছেন বলে মনে করি।

সেই উদ্দেশ্যে প্রতিবছর পবিত্র ঈদ-উল-ফিতর পালিত হওয়ার দুই মাস দশ দিনের মাথায় কোরবানির ঈদ পালিত হয়। সেই হিসেব অনুযায়ী আপনারা আমাদের ওয়েবসাইট থেকে আজকে 2021 সালের কোরবানির ঈদ কত তারিখে তা জেনে নিন।

আশা করি আপনারা আমাদের ওয়েবসাইট থেকে কোরবানির ঈদ কত তারিখে হবে তার সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন। নিত্য দিনের প্রয়োজনীয় বিষয় সমূহ জানতে আপনারা আমাদের ওয়েবসাইটের সাহায্য গ্রহণ করতে পারেন।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button