বাবা দিবস ২০২১ শুভেচ্ছা, মেসেজ, স্ট্যাটাস (বিশ্ব বাবা দিবস 2021)

হ্যালো ভিজিটর , আশা করছি যে আপনারা সকলেই বর্তমান সময়ে ভালো রয়েছেন। আজকে আপনাদের জন্য আমরা জানিয়ে দিতে এসেছি যে বাবা দিবস কত তারিখে 2021 সালে অনুষ্ঠিত হবে। আপনি যদি একজন বাবা ভক্ত মানুষ হন এবং বাবাকে নিজের জীবনের আদর্শ হিসেবে গড়ে তুলতে চান তাহলে অবশ্যই বাবা দিবস পালন করবেন বলে আশা করছি।

বিশ্ব বাবা দিবসের শুভেচ্ছা

বাবাকে ভালোবেসে বাবার প্রতিটি আদর্শকে নিজেদের মধ্যে লালন করে যারা নিজেদের জীবনকে গুছিয়ে নিতে চাই তারাই আসলে প্রকৃত বাবা ভক্ত সন্তান। আর বাবা ভক্ত সন্তানের কাছে বাবা দিবস এমনি এমনি পার হয়ে যাবে সেটি কেমন দেখায়।

তাই আপনারা আজকে জেনে নিন আমাদের ওয়েবসাইট থেকে বাবা দিবস কত তারিখে 2021 এবং সেই অনুযায়ী বাবা দিবস বিপুল সমারোহ পালন করুন অথবা বাবাকে জানিয়ে দিন আপনার তার প্রতি ভালোবাসার কথা।

বাবা দিবসের বাংলা স্ট্যাটাস

আর যদি দিবসটি আপনাদের জেনে থাকা থাকে তাহলে সেই অনুযায়ী বাবা দিবসের জন্য প্রস্তুতি গ্রহণ করুন। বাবার জন্য হয়তো বিপুল আয়োজন করতে পারবেন না কিন্তু তাকে তো অন্তত বাবা দিবসের শুভেচ্ছা জানাতে পারেন।

পৃথিবীতে অসংখ্য খারাপ মানুষ অাছে। কিন্তু একজনও খারাপ বাবা নেই।
-হুমায়ূন আহমেদ।

তাকে জানাতে পারেন যে তাঁর জন্যই আপনার এই পৃথিবীতে আসা এবং তারই আদর্শের বড় হয়ে নিজেকে একজন মানুষ হিসেবে পৃথিবীতে সকলের সামনে নিজেকে তুলে ধরতে সক্ষম হয়েছেন।

যে সন্তান তার বাবাকে কখনো বন্ধুরূপে পায়নি, সে সবচেয়ে বড় অভাগা। সে তার জীবনে অনেক কিছু মিস করেছে।

বাবা দিবস কবে ২০২১

বাবারা সবসময় তাদের সন্তানের জন্য নিজেদের জীবনকে উৎসর্গ করে দিতে পছন্দ করেন। যুগে যুগে বিভিন্ন বাবা তাদের সন্তানের জীবনকে সুন্দর করার জন্য তাদের নিজেদের জীবনকে বিসর্জন দিয়েছেন। তাদের দৈহিক পরিশ্রম এবং মানসিক পরিশ্রম দিয়ে যে অর্থ উপার্জন করেছেন তা সম্পূর্ণই ব্যয় করেছেন তাদের সন্তানের মঙ্গল এর জন্য।

আপনার আজকের সফলতা হয়তো আপনার বাবার অতীতের সকল পরিশ্রমের ফসল। যে বাবা আপনাকে এত কষ্ট করে বড় করল সেই বাবাকে তো আজীবন একসঙ্গে রাখা উচিত আমাদের।

“তিনি বটবৃক্ষ, নিদাঘ সূর্যের তলে সন্তানের অমল-শীতল ছায়া তিনি বাবা।”

সুখে-দুঃখে আর্থিক সহায়তায় এবং মানসিকভাবে শক্তিতে বাবারা সবসময় যেমন আমাদের পাশে ছিলেন তেমনি আমরাও বাবার পাশে আজীবন থাকবো এই প্রতিশ্রুতি তাদেরকে বাবা দিবসে দিব।

বাবা দিবসের ফেসবুক পোস্ট

তাই বাবা দিবস অযথাই হেলাফেলা না করে আপনারা অবশ্যই বাবা দিবসকে সুন্দরভাবে পালন করবেন। আর যারা হতভাগা সন্তান রয়েছেন এবং বাবা নেই তাদের জন্য থাকবে সমবেদনা।

যে সন্তান তার বাবাকে কখনো বন্ধুরূপে পায়নি, সে সবচেয়ে বড় অভাগা। সে তার জীবনে অনেক কিছু মিস করেছে।

কারণ যে ব্যাক্তি বাবা নেই সেই ব্যক্তি বুঝতে পারছে তার পৃথিবীতে মাথার ওপরে ছাতা ধরার মতো কেউ নেই। তার কাছেই মনে হচ্ছে এ পৃথিবীটা কত কঠিন এবং বাস্তবসম্মত। তাই আমাদের অনুরোধ থাকবে আপনাদের প্রতি, যাদের বাবা আছে তারা তাদের বাবাকে যথাযথ সম্মান প্রদর্শন করুন। তার বাবা দিবসে তাদের পাশে থেকে তাদের সঙ্গে আজীবন থাকবেন এই প্রতিশ্রুতি প্রদান করুন।

বাংলাদেশে বাবা দিবস কবে ২০২১

আমরা আমাদের ওয়েবসাইটে বাবা দিবস সম্পর্কে উপকারে যে সকল কথা লিখেছে তার প্রত্যেকটি মূল্যবান। কিন্তু বাংলাদেশে একগুচ্ছ সন্তান রয়েছেন যারা কেবল ফেসবুকে বাবা দিবসের শুভেচ্ছা লিখেই নিস্তার পেতে চান।

তবে এটা কখনোই প্রকৃত বাবা দিবস পালন করা হবে না। বাবা দিবস কখন পালন করা হবে যখন আপনি বছরের একটি দিন নয় বরং বছরের প্রতিটি দিন বাবার পাশে থাকবেন এবং বাবার খোঁজ খবর রাখবেন। বাবার চাওয়া-পাওয়াগুলো মূল্যায়ন করতে শিখবেন।

এখন আপনাদের জানাচ্ছি যে বাংলাদেশে বাবা দিবস কবে পালিত হবে সে সম্পর্কে। বাংলাদেশের বাবা দিবস পালিত হবে জুন মাসের তৃতীয় রবিবার। অর্থাৎ জুন মাসের ২০ তারিখে বাংলাদেশে বাবা দিবস পালিত হতে যাচ্ছে।

মৃত বাবাকে নিয়ে কিছু কথা/স্ট্যাটাস

তাই বাবা দিবসে বিপুল সমারোহ সঙ্গে পালন না করে সুন্দরভাবে তাদেরকে আপনার ভালোবাসা প্রদান করুন। বাবাদেরকে একটি দিনের জন্য ভালো না বেসে আজীবন ভালোবাসবো। আপনাদের জীবন সুন্দর করতে তারা যেমন কষ্ট করে গেছে না তেমনি তাদের মুখে হাসি ফোটাতে আপনারা আপনাদের জীবনের কিছুটা সময় হল বাবাদের সঙ্গে কাটিয়ে ত্যাগ স্বীকার করুন।

উপরে উল্লেখিত দিক নির্দেশনা এবং উপদেশ গুলো যদি আপনারা মনে প্রাণে বিশ্বাস করেন এবং পালন করেন তাহলে দেখবেন যে এর চাইতে সুখকর জিনিস আর কোথাও পাবেন না।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button