স্কুল কবে খুলবে ২০২০ বাংলাদেশ? জেনে নিন বিদ্যালয়, কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলার তারিখ

আজকে একটা বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এই মর্মে দ্রুত স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি ওয়েবসাইট হতে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি হতে জানা যায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিদ্যালয় খুলে দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আপনি কি জানতে চান স্কুল কবে খুলবে? তাহলে আমাদের আর্টিকেল পড়ার মাধ্যমে আপনি জানবেন স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় খোলার তারিখ। তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

স্কুল কবে খুলবে

সকল সকল ধরনের স্কুল বা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দিকে এগিয়ে যাচ্ছে সরকার। সেটা পরিষ্কার হল আজকে প্রকাশিত বিজ্ঞপ্তি হতে। সেপ্টেম্বর ৮ তারিখে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট হতে এই নোটিশটি পাওয়া গেছে।

নোটিশ থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে খুব দ্রুতই বিদ্যালয় খুলে দেওয়া হবে। তবে কত তারিখে খুলবে সে সম্পর্কে পরিষ্কার কোন গাইডলাইন দেয়া নাই। কিন্তু আশা করা যাচ্ছে খুব শীঘ্রই তা করা হবে। কারণ নোটিশ হতে জানা যাচ্ছে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

স্কুল খোলার নোটিশ

আজকে প্রকাশিত নোটিশকে স্কুল খোলার নোটিশ বলে আলোচনা হচ্ছে ফেসবুকে। বিভিন্ন গ্রুপ বা পেইজে আজকের নিউজ নিয়ে আলোচনা হচ্ছে।

বাংলাদেশের শিক্ষা বিষয়ক সবচেয়ে বড় গ্রুপ All Result BD। গ্রুপে আজকে একটা পোস্ট করা হয় নোটিশটা সম্পর্কে। সেখানে অনেকেই প্রকাশিত নোটিশকে ভুয়া’ বলে মন্তব্য করেছে।

অপরদিকে জায়গা সব সময় এসব ব্যাপারে খবর রাখেন তারা সেখানে প্রমাণসহ মন্তব্য করছে। একজনের মন্তব্য হতে জানা যায় আজকে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে বিকেলে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

পরবর্তীতে বিভিন্ন সংবাদমাধ্যম এটা নিয়ে সংবাদ প্রকাশ করেছে। তাহলে দেখা যাক স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় কবে খুলবে।

বিদ্যালয় খোলার তারিখ

স্কুল বা বিদ্যালয় খোলার তারিখ এখনো ঘোষণা করা হয়নি। তবে আশা করা যাচ্ছে খুব শীঘ্রই সে ব্যাপারে সরকারি নির্দেশনা জারি করা হবে।

করোনাভাইরাস মহামারীর কারণে আট মাসেরও বেশি সময় ধরে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সবার একটাই প্রশ্ন বিদ্যালয় কবে খুলে দেওয়া হবে।

সরকারি তথ্যমতে করোনা মহামারীর প্রকোপ কমে গেছে। সেজন্য সরকার এমন সিদ্ধান্ত নিতে চলেছে। তবে অবশ্যই তা স্বাস্থ্যবিধি মেনে করা হবে। বিদ্যালয় খুলে দেয়ার আগে অবশ্যই স্বাস্থ্যবিষয়ক সুরক্ষা নিশ্চিত করতে হবে।

এখন আমরা কতগুলো প্রশ্নের উত্তর দেব। এ প্রশ্নগুলো আমাদের ওয়েবসাইটে আপনারা করেছেন।

স্কুল খোলার তারিখ সম্পর্কে যা জানা প্রয়োজন

১/ স্কুল কত তারিখে খুলবে?

উত্তর: খুব শীঘ্রই স্কুল খুলবে। স্কুল খোলার সঠিক তারিখ জানতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন।

২/ প্রাথমিক বিদ্যালয় কত তারিখে খুলে দিবে?

উত্তর: প্রাথমিক বিদ্যালয় খোলার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। অতিশীঘ্রই তারিখ প্রকাশিত হবে। নিয়মিত আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।
Back to top button
Close
Close